| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেসি এখন মূল সমস্যা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ অক্টোবর ২৫ ২০:৫৭:১৬
মেসি এখন মূল সমস্যা

এই মুহূর্তে বার্সায় সবচেয়ে বড় প্রশ্নের সম্মুখীন হচ্ছেন ক্লাবটির সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি।

সবশেষ এল ক্ল্যাসিকোয় রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরেছে বার্সেলোনা। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বীরা উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে, সেখানে কাতালানরা আছে টেবিলের ১২ নম্বরে!

যদিও মৌসুমের মাত্র শুরু, কিন্তু সেভিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের পর, গেতাফের কাছে ১-০ গোলে হারের পর এবার রিয়ালের কাছে ৩-১ গোলের হার। প্রশ্ন তো উঠবেই!

ক্লাব অধিনায়ক লিওনেল মেসি যে খুব খারাপ খেলছেন এমন নয়। এল ক্ল্যাসিকোয়ও ছন্দেই ছিলেন তিনি। তবে ৬ ম্যাচে এখন পর্যন্ত পেনাল্টি ছাড়া কোনো গোল করতে পারেননি তিনি। যদিও অনেকে বলছেন, নতুন কোচ রোনাল্ড কোম্যান এখনো তার জন্য সঠিক পজিশনটাই খুঁজে দিতে পারেননি।

স্প্যানিশ একটি গণমাধ্যম লিখেছে, বরাবরের মতোই মাঠে সক্রিয় ছিলেন, প্রতিপক্ষের বিপক্ষে বিপজ্জনক ছিলেন। কুর্তোয়া তাকে গোলবঞ্চিত করেছেন ঠিকই, কিন্তু মেসি পুরো ম্যাচে দারুণ খেলেছেন।

র‍্যামোসকে পেছনে ফেলে বিদ্যুৎগতিতে গোলপোস্টের সামনে ছুটে গিয়েছিলেন মেসি, কিন্তু কুর্তোয়ার দৃঢ়হাতকে ফাঁকি দিতে পারেননি। ম্যাচের একমাত্র গোলেও ভালো ভূমিকা ছিল তার। তবে সবকথার মূল কথা, গোল আদায় করে নিতে পারছেন না তিনি। আর গেল এক যুগে যেভাবে তিনি খেলেছেন, এবার সেরকমটা করতে না পারলে বার্সেলোনা বড় ধরণের সমস্যায়ই পড়তে যাচ্ছে।

অন্য কোচদের চেয়েও মেসির কাছে কোম্যানের প্রত্যাশা অনেক বেশি। কালকের ম্যাচেই যেমন কয়েকবার তাকে দেখা গেছে রাইটব্যাকে, একবার লেফটব্যাকে। সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচেও ডিফেন্সেই বেশি নজর দিতে হয়েছে ক্ষুদে জাদুকরকে। ভিয়ারিয়াল, সেল্টা কিংবা সেভিয়ার বিপক্ষে ম্যাচে মেসিকে ফলস নাইন হিসেবে খেলিয়েছেন কোম্যান, যেটি কখনোই তার আদর্শ পজিশন না।

কখনো গ্রিজম্যান আবার কৌতিনহোকে উপরে খেলানোর চেষ্টা করছেন কোম্যান। পেদ্রি কিংবা ফাতিকে দিয়েও চেষ্টা চালিয়েছেন এই ডাচ কোচ। তবে ফল পাচ্ছেনা বার্সেলোনা। উল্টো পথ হারিয়ে পড়েছে বিপদের মুখে।

মেসি তার আদর্শ পজিশন পাচ্ছেন না। আবার কোম্যান তাকে যেভাবে খেলাতে চাইছেন সেটি তিনি পাচ্ছেন না। দু'জনের রসায়নটা ঠিক জমছেনা। এ অবস্থায় স্প্যানিশ গণমাধ্যমগুলো বলছে, এই মুহূর্তে কোম্যানের সবচেয়ে বড় সমস্যাটা হয়ে দাঁড়িয়েছেন মেসিই। কারণ বিশ্বসেরা ফুটবলারকে কোথায় খেলাবেন, সেটি বুঝতে পারছেন না এই ডাচ কোচ!

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের হাইভোল্টেজ ম্যাচে ইতালিয়ান জায়ান্ট য়্যুভন্তাসের মুখোমুখি হবে বার্সেলোনা। তার আগেই নিজেদের সমস্যা সমাধান করে নিতে হবে কাতালানদেরকে। ওই ম্যাচেও নিশ্চিতভাবেই সবার চোখ থাকবে মেসির দিকে। দিনেদিনে তার ওপর চাপ বাড়ছে, চাপ বাড়ছে কোম্যানের ওপরও।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

অবশেষে আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে মুখ খুললেন বাবর আজম

অবশেষে আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে মুখ খুললেন বাবর আজম

পাকিস্তান জাতীয় দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বাবর আজম। এরপর টেস্টে গ্রিন মেনদের নেতৃত্ব ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে