| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অনেক বেড়ে গেল ডলারের দাম, দেখেনিন আজকের বিনিময় রেট কত *** বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত***

আজ রাতেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল,জেনেনিন সময়

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ আগস্ট ১২ ২২:২৯:১৪
আজ রাতেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল,জেনেনিন সময়

পিএসজি'র সঙ্গে খেলার অভিজ্ঞতা না থাকায় বেশ সাবধানী আতালান্টা কোচ। এদিকে, পিএসজি কোচ থমাস টাচেলও প্রতিপক্ষের 'ওয়ান বাই ওয়ান' ফর্মুলা আর অ্যাটাকিং ফুটবলের ব্যাপারে সতর্ক। লিসবনের দা লুজ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত একটায়।

চ্যাম্পিয়ন্স লিগের বাকি ম্যাচগুলো মাঠে গড়াবে কি না, মাস দু'য়েক আগেও তা নিয়ে ছিলো সংশয়। খাতায় কলমে সিদ্ধান্ত হয়ে গেলেও বাস্তবতা যে আরও ভয়াবহ কিছু বয়ে আনবে না এর নিশ্চয়তা দেয়, সাধ্য কার! তবে আর অঘটন ঘটেনি। ভালোয় ভালোয় শেষ হয়েছে রাউন্ড অব সিক্সটিনের বাকি ম্যাচ গুলো। মাঠে গড়ানোর অপেক্ষায় ফাইনাল রাউন্ড।

দা লুজ স্টেডিয়াম তৈরি। তৈরি হচ্ছেন ফরাসি সেনারা। ঘরোয়া ট্রেবল ঝুলিতে উঠেছে, এবার কোয়াড্রাপলের আশায় ছক কষছেন পিএসজি কোচ। গুরুত্বপূর্ণ ম্যাচে শঙ্কা কাটেনি দলের অন্যতম শক্তি কিলিয়ান এমবাপ্পের। তবে সুসংবাদ শুনিয়েছেন টাচেল, অনেকটাই নাকি ফিট হয়ে গেছেন এই ফরাসী ফুটবল সেনসেশন। ব্রাজিলিয়ান তারকা নেইমার তো আছেনই। প্রতিপক্ষকে আক্রমণে তটস্থ করে রাখতে দলে থাকবেন আর্জেন্টাইন সেনসেশন মাউরো ইকার্দিও।

আটালান্টা প্রতিপক্ষ হিসেবে একেবারে অচেনা। তবে পিএসজি বস জানেন প্রতিপক্ষের ব্রহ্মাস্ত্র কোথায় লুকানো। সে হিসেবেই সাজাচ্ছেন রণকৌশল।

পিএসজি কোচ থমাস টাচেল বলেন, আমি ম্যাচগুলো বিশ্লেষণ করে দেখেছি যে আটালান্টা ওয়ান বাই ওয়ান স্টাইলে খেলে। পুরো মাঠেই ছড়িয়ে যায়। আক্রমণের সময় ৭ জন একসঙ্গে উপরে উঠে আসে। সত্যি বলতে, এই স্টাইলটা খুবই বিপজ্জনক। তবে আমরা আপাতত নিজেদের খেলা নিয়েই বেশি মনোযোগী।

আটালান্টারও বৃহস্পতি তুঙ্গে। শেষ ১৩ ম্যাচে মাত্র একবার হারের মুখ দেখেছে। দারুণ ছন্দে আছে আক্রমণ ভাগের যোদ্ধারা। ম্যালিনোভোস্কি-গোমেজ-জাপাতাদের নৈপুণ্যে তাই ভালো চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত কোচ পিয়েরো গ্যাসপারিনি।

অবশ্য আত্মবিশ্বাস থাকলেও সিঙ্গেল লেগের কারণে মানসিকভাবে কিছুটা পিছিয়ে আটালান্টা। কেননা রেকর্ড বলে ২য় লেগেই শত্রুবধ করতে পটু ইতালিয়ান ক্লাবটি।

ক্লাব কোচ জিয়ান পিয়েরো গ্যাসপারিনি বলেন, অনেকেই বলছে যে একটা ম্যাচ হওয়ায় আমাদের জন্য বিষয়টা সহজ হবে। কিন্তু আমার সেটা মনে হয়নি। আমরা বেশিরভাগ ক্ষেত্রেই ২য় লেগে প্রতিপক্ষকে হারিয়েছি। আর পিএসজির সঙ্গে আমরা কখনোই খেলিনি। সুতরাং কোন বিষয়গুলোতে আমরা পিছিয়ে আছি, কীভাবে সেটা সামলাবো, এটা জানার জন্য হলেও দুই লেগ গুরুত্বপূর্ণ।

এই প্রথম উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলতে যাচ্ছে আতালান্টা।

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট নিয়ে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে