| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

করোনা : বাড়ছে লকডাউনের মেয়াদ

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ এপ্রিল ১২ ১৯:০৪:১৬
করোনা : বাড়ছে লকডাউনের মেয়াদ

এ খবর দিয়েছে বিবিসি।খবরে বলা হয়, শনিবার এক ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি লকডাউন বৃদ্ধির আহ্বান জানিয়েছেন দেশটির রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীরা। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, মোদী লকডাউন বৃদ্ধি করতে সম্মত হয়েছেন।

এক টুইটে কেজরিওয়াল জানান, মোদী লকডাউন বৃদ্ধির ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। তবে কতদিন এই লকডাউন বাড়ানো হতে পারে সে ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি কেজরিওয়াল।

তিনি জানান, এখন লকডাউন প্রত্যাহার করে নেয়া হলে সকল অর্জন ব্যর্থ হয়ে যাবে। সংক্রমণ সীমিত রাখতে লকডাউন বৃদ্ধি করা গুরুত্বপূর্ণ।শনিবার মোদীর কার্যালয় জানিয়েছে, লকডাউন বৃদ্ধির ব্যাপারে মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। লকডাউন আরো দুই সপ্তাহ বৃদ্ধির ব্যাপারে ঐক্যমত দেখা গেছে।কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়নি। তবে কিছু রাজ্যে ইতিমধ্যে লকডাউনটি বৃদ্ধির ঘোষণা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, লকডাউন সত্ত্বেও কিছু ভারতের রাজ্যে সংক্রমণের হার বেড়েই চলেছে। একইসঙ্গে লকডাউনে দেশটির দরিদ্র শ্রেণির জনগণের দুরাবস্থা নিয়ে সমালোচিত হয়েছে ভারত সরকার। কাজ হারিয়েছেন দেশটির অসংখ্য অভিবাসী। এমতাবস্থায়, লকডাউন বৃদ্ধির ঘোষণা সরকারের জন্য নতুন কঠিন পরিস্থিতি সৃষ্টি করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জন হপকিন্স ইউনিভার্সিটি অনুসারে, ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৮ হাজার মানুষ। মারা গেছেন অন্তত ২৮৮ জন।

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে