| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

লকডাউন অমান্যকারীদের বাধা, তলোয়ারের কোপে পুলিশের হাত বিচ্ছিন্ন ভিডিওসহ

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ এপ্রিল ১২ ১৭:১৫:০৮
লকডাউন অমান্যকারীদের বাধা, তলোয়ারের কোপে পুলিশের হাত বিচ্ছিন্ন ভিডিওসহ

এমনকি তলোয়ারের কোপে এক পুলিশ কর্মকর্তার হাত বিচ্ছিন্ন করে ফেলে। রোববার (১২ এপ্রিল) ঘটনাটি ঘটেছে ভারতের পাঞ্জাব প্রদেশের এক সবজি মন্ডিতে। আচমকা এ হামালায় আহত হয়েছেন আরও ২ পুলিশ সদস্য।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটটিনের খবরে বলা হয়েছে, রোববার সকাল ছয়টার কিছু পর পাঞ্জাবের পাটিয়ালা জেলার সানউর সবজি মান্ডি খোলার পর থেকেই সেখানে ভিড় জমাতে থাকে মানুষ। খবর পেয়ে সেটি বন্ধ করতে আসে পুলিশ। এসময় পঞ্জাব পুলিশের অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর হরজিৎ সিংহয়ের ওপর তলোয়ার নিয়ে চড়াও হন হামলাকারীদের একজন। হাত বিচ্ছিন্ন হওয়ার পর তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চণ্ডীগড়ের পিজিআইএমইআর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তার অস্ত্রোপচার হয়েছে বলে জানিয়েছেন পাটিয়ালার পুলিশ সুপার মনদীপ সিং সিধু।

ওই সময় রণক্ষেত্রে পরিণত হয় পুরো এলাকা। হামলায় আহত হন আরও দুই পুলিশ সদস্য। পুলিশ জানিয়েছে, লক ডাউন ঠিকমতো মানা হচ্ছে কি না তা খতিয়ে দেখার সময়ই পুলিশের উপরে হামলা চালায় দুষ্কৃতিকারীরা। পঞ্জাব পুলিশের প্রধান দিঙ্কর গুপ্ত টুইটারে লিখেছেন, পুলিশ অফিসারদের পাশাপাশি নিহাঙ্গদের ওই দলেরও কয়েকজন এবং পাটিয়ালা সবজি মন্ডি বোর্ডের এক কর্তাও গুরুতর আহত হয়েছেন।

ওই ঘটনার যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তাতে দেখা যাচ্ছে, পটিয়ালার ওই সবজি মাণ্ডি গার্ড রেল দিয়ে ঘিরছিল পুলিশ। ঠিক সেই সময়েই একটি গাড়ি গার্ড রেলকে ধাক্কা মেরে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। ভিডিওয় দেখা যাচ্ছে, পুলিশকর্মীরা যখন ওই গাড়িটিকে আটকানোর চেষ্টা করছেন ঠিক সেই সময়েই হরজিৎ সিংহের দিকে তলোয়ার নিয়ে তেড়ে আসেন এক ব্যক্তি। হরজিৎ আক্রমণের হাত থেকে বাঁচার চেষ্টা করলেও নিজেকে রক্ষা করতে পারেননি। সরাসরি তার হাতে কোপ বসায় ওই দুষ্কৃতী।

এদিকে ঘটনায় অভিযুক্ত সাত জনকে এরিমধ্যে গ্রেফতার করা হয়েছে। পঞ্জাবের স্পেশাল চিফ সেক্রেটারি কেবিএস সিন্ধু বলছেন, বালবেরার একটি গুরুদ্বার থেকে গ্রেফতার করা হয়েছে ওই সাতজন নিহাঙ্গ শিখকে। এদের মধ্যে একজন পুলিশের গুলিতে আহত। তাকে হাসপাতালেও ভর্তি করা হয়েছে।

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে