| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মাঠে নামার আগেই সর্বনাশ কেকেআরের, হারাতে যাচ্ছে আরও এক তারকা ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২৩ ১৭:১৪:৩০
মাঠে নামার আগেই সর্বনাশ কেকেআরের, হারাতে যাচ্ছে আরও এক তারকা ক্রিকেটার

হাতেগোনা আর কয়েকদিন পর থেকে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বের সব থেকে বড় জনপ্রিয় ঘরোয়া আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। এই আসরে মাঠে নামার আগে আবারও চরম ধাক্কা খেলো কলকাতা নাইট রাইডার্স। কয়েকদিন আগে ইনজুরির মুখে পড়েছে দলের অন্যতম তারকা ক্রিকেটার শ্রেয়াস আইয়ার।

তারপরে আবারও এক ক্রিকেটারের ইনজুরিতে চরমভাবে ভোগাচ্ছে কেকেআর কে। কলকাতা নাইট রাইডার্স দলের ক্ষেত্রে যেন আসছে আকের পর এক দুঃসংবাদ। মাঠে নামার আগেই ব্যাকফুটে শাহরুখ খানের দল। আবার একটা খারাপ খবর তাদের জন্য। এমনটা আশা করেননি কেউ। লকি ফার্গুসনের গতবারের মরসুমটা দারুণ কেটেছে। ১৪ ম্যাচে ১২টি উইকেট নিয়েছিলেন। গত মরসুমের দ্রুততম ডেলিভারির পাশে তাঁর নাম রয়েছে।

গুজরাতকে আইপিএল চ্যাম্পিয়ন করার পেছনে তার অবদান ছিল অনেকটা। তিন মরসুম কলকাতায় কাটানোর পর ২০২২ সালে গুজরাতের হয়ে খেলেছিলেন কিউয়ি পেসার। শুধু পাওয়ার প্লে-তেই নয়, কিউয়ি স্পিডস্টার ডেথ ওভারেও সমান কার্যকরী। ২০২৩ আইপিএলে ফের একবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামার কথা রয়েছে ফার্গুসনের।

প্রথম শ্রেণির ক্রিকেটে খেলতে গিয়ে চোট পেয়েছেন ওই ক্রিকেটার। আইপিএল শুরুর আগেই চোট আঘাতে জর্জরিত দলটি। শ্রেয়স আইয়ারকে সামনে রেখে তৃতীয় আইপিএল ট্রফি জয়ের স্বপ্ন নিয়ে দল গড়েছে কিং খানের। তার এখন অস্ত্রোপচার করা হবে কিনা তাই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তার মধ্যে লকির চোটের ব্যাপারটা কেকেআর ব্রিগেডের অনেক পরিকল্পনা ভেস্তে দিতে পারে।

তবে নাইট রাইডার্স দলের ফিজিওর সঙ্গে নিউজিল্যান্ডের ওই পেসারকে দেখাশোনা করা ফিজিওর কথা হচ্ছে। সেরকম হলে ফার্গুসনকে ভারতে চলে আসতে বলা হবে। তার রিহ্যাব ব্যাপারটা দেখবে কেকেআর শিবির। তবে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত একমাত্র নেবেন লকি নিজেই।

তিনি নিজেও জানেন এবার কেকেআর দলে প্যাট কামিন্স নেই। তার ওপর কতটা নির্ভর করে থাকেন কেকেআর শিবির। ব্যাট হাতেও অবদান রাখতে পারেন তিনি। কেকেআর কোচ চন্দ্রকান্ত পন্ডিত এবং সাপোর্ট স্টাফরা এই ব্যাপারটা কিভাবে সামলান সেটাই এখন দেখার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে