| ঢাকা, রবিবার, ২ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১

একটি ট্রফির আশায় কোপা খেলার ঘোষণা দিল আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুন ০৭ ২৩:৩৩:৫৯
একটি ট্রফির আশায় কোপা খেলার ঘোষণা দিল আর্জেন্টিনা

তবে, এমন দুরূহ পরিস্থিতিতেও টুর্নামেন্টে অংশ নিতে আপত্তি নেই আর্জেন্টিনার। আগামী ১৩ জুন শুরু হতে যাওয়া দক্ষিণ আমেরিকার মহাদেশ সেরা প্রতিযোগিতাটিতে নিজেদের অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

ব্রাজিলের জাতীয় দলের পক্ষ থেকে এখনও সরাসরি কিছু না বলা হলেও গণমাধ্যমের খবর, তারা খেলতে চায় না এই আসরে। ফুটবল পাগল দেশটির জনসাধারণও আসরটির আয়োজক হওয়ার ব্যাপারটি ভালোভাবে নেয়নি। ফাইনালের ভেন্যু হিসেবে ঘোষিত বিখ্যাত মারাকানা স্টেডিয়ামের বাইরে ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়েছে, ‘কোপা আমেরিকা নয়, টিকা চাই।’

ব্রাজিলে খেলার ব্যাপারে উদ্বিগ্ন কলম্বিয়া দল ও উরুগুয়ের কয়েকজন খেলোয়াড়। এ বিষয়ে আর্জেন্টিনা দলের অবস্থান নিয়ে অবশ্য ধোঁয়াশা ছিল। রোববার সেটাই পরিষ্কার হয়ে গেল দেশটির ফুটবল সংস্থার (এএফএ) বিবৃতিতে। “ফুটবল ইতিহাসে দলটি যে ক্রীড়া চেতনা দেখিয়েছে তার আলোকে কোপা আমেরিকা-২০২১ এ আর্জেন্টিনার অবশ্যই অংশ নেবে।”

আর্জেন্টিনা দলের পক্ষ থেকে এ বিষয়ে সরাসরি কিছু না বলা হলেও দলটির কোচ লিওনেল স্কালোনি বলেছেন, তারা অংশ নিতে চান। যদিও তার কণ্ঠে উদ্বেগের ছাপ।

“নিশ্চিতভাবেই, ব্রাজিলের পরিস্থিতি আমাদের মতোই, অথবা এর চেয়েও খারাপ।” “সেই বিবেচনায়, সেখানে খেলতে যাওয়ার সিদ্ধান্তে একমত হওয়া কঠিন। তারপরও আমাদের সেখানে যেতে হবে। আমরা খেলব এবং কোপা আমেরিকা অভিযান যতটা সম্ভব ভালো করার চেষ্টা করব। তবে, অজানা অনেক সমস্যা আছে।”

কত বছর হয়ে গেল, শিরোপা জেতা হয় না। আর্জেন্টিনার ফুটবল মহানায়ক লিওনেল মেসি ক্লাব পর্যায়ে সব ধরনের শিরোপা জিতলেও জাতীয় দলের হয়ে এখনো কিছুই জিততে পারেননি। অনেকের মতে, ক্যারিয়ারের শেষপ্রান্তে থাকা মেসির হাতে একটি আন্তর্জাতিক শিরোপা ওঠা জরুরি হয়ে গেছে। সে কারণেই কিনা, ব্রাজিলের নাজুক পরিস্থিতির মাঝে কোপা আমেরিকা খেলার ঘোষণা দিয়েছে আর্জেন্টিনা।

ক্রিকেট

বড় হারে বিশ্বকাপ প্রস্তুতি শেষ করল বাংলাদেশের টাইগাররা

বড় হারে বিশ্বকাপ প্রস্তুতি শেষ করল বাংলাদেশের টাইগাররা

আগে ব্যাট করতে নামা ভারত শুরুতে সংগ্রাম করলেও সময়ের সঙ্গে হাত খুলে বড় স্কোরই সংগ্রহ ...

এইশেষ হলো বাংলাদেশ-ভারত হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন  ফলাফল

এইশেষ হলো বাংলাদেশ-ভারত হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

প্রতিকূল আবহাওয়ার কারণে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হতে পারেনি। আগামীকাল (শনিবার) ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

দুর্নীতির অভিযোগে সালাম মুর্শিদি ও আবু নাঈম সোহাগসহ বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশনের ৫ কর্মকর্তাকে শাস্তি দিয়েছে ...



রে