| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত*** এক ওভারে শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার*** ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের*** ধোনির সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজ***

আইপিএলে নিজের দাম নিয়ে মুখ খুললেন সাকিব

স্বাস্থ্য ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ ফেব্রুয়ারি ২২ ২৩:৪৪:০৭
আইপিএলে নিজের দাম নিয়ে মুখ খুললেন সাকিব

কিন্তু দুই কোটি ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে থেকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মূল্য হয়েছে তিন কোটি ২০ লাখ রুপি।বিশ্বসেরা অলরাউন্ডার হয়েও আইপিএলের মত আসরে সাকিবের এমন দাম যেন বড়ই বেমানান দেখাচ্ছে মরিস ও জেমিসনদের দামের পাশে। অনেকেই আবার মন্তব্যও করেছেন যে সাকিবের মূল্য আরো বেশি হওয়া উচিত ছিলো।

কিন্তু সাকিব নিজে কি ভাবছেন? আসন্ন আইপিএলে সঠিক মূল্য কি তিনি পেয়েছেন? তাঁর দাম ১০ কোটির উপরে যাওয়া উচিত ছিলো কি? এই সকল প্রশ্নের উত্তরর দিতে আজ (রবিবার) ২১ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে লাইভে আসেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। সেখানে ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

ইংল্যান্ড অথবা অস্ট্রেলিয়ায় সাকিবের জন্ম হলে আইপিএলে ১০-১৫ কোটি টাকা দাম হতো। এক ভক্তের এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘ভাই আমি খুব ভালো আছি। আমার বাংলাদেশে জন্ম হয়েছে। আর এটা নিয়ে আমি গর্বিত। আমার আর কোথাও জন্ম নেওয়ার ইচ্ছা নেই।

আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের সঠিক মূল্যায়ন করা হয় কিনা সেই প্রসঙ্গে তিনি বলেন, আসলে খুব বেশি সফল খেলোয়াড় বাংলাদেশ থেকে যায়নি আইপিএলে। আর আমরা সব সময় খেলতে পারি না। যদি আমরা পুরো মৌসুম খেলতে পারতাম তাহলে আরো বেশি খেলোয়াড়ের সম্ভাবনা থাকবে।

সেই দিক থেকেই তাদের উপর পুরো দোষ দেওয়া ঠিক নয়।এবারের আসরে সাকিব কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন। পুনরায় কেকেআরে ফিরতে পেরে উচ্ছ্বসিত সাকিব।

কেকেআরে খেলার প্রসঙ্গে সাকিব বলেন, ‘অবশ্যই আমি রোমাঞ্চিত, আবারো কেকেআরের হয়ে খেলতে পারবো। সবচাইতে বড় কথা, ঘরের পাশের মাঠেই খেলতে পারবো। তবে এখনো জানি না, সামনের আইপিএল কোথায় হবে। শুধু মুম্বাইয়ে, নাকি দেশের বাইরে।

আগের মত সংযুক্ত আরব আমিরাতে হবে কিনা, নাকি পুরোটা ভারতেই হবে, সেগুলো বুঝতে হবে। তবে কলকাতায় খেলতে পারলে ভালো লাগবে, তাহলে বেশিরভাগ সময় সেখানে থাকা হবে। বাংলাদেশ থেকে বেশি দূরে না। সবই পরিচিত, আমার জন্য বিষয়টা খুবই মজা লাগার মত।

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার হয়ে খেলেছিলেন সাকিব। ২০১৮ সালে সাকিবকে ছেড়ে দেয় কলকাতা। এরপর দু’মৌসুম সানরাইজার্স হায়দারাবাদের হয়ে আইপিএল মাতান সাকিব। তবে আইসিসি কর্তৃক নিষেধাজ্ঞা থাকায় গত মৌসুমেই সাকিবকে ছেড়ে দেয় হায়দারাবাদ।

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

পাকিস্তানে এশিয়া কাপ খেলতে অস্বীকার করেছে ভারত। অনেক বিভ্রান্তির পর অবশেষে এশিয়ান কাপের হাইব্রিড সংস্করণ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে