| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ*** লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই*** পাকিস্তান আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন-*** আজ ২০/০৪/২০২৪ তারিখ, দেখেনিন আজকের সকল দেশের টাকার রেট কত*** এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল ***

বদলি হয়ে নেমে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন মেসি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ ফেব্রুয়ারি ০৮ ০৯:২৮:০৬
বদলি হয়ে নেমে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন মেসি

তিনে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। দুই দলের পয়েন্ট অবশ্য সমান ৪৩, খেলেছেও সমান ২১টি করে ম্যাচ। দুই ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচের শুরু থেকে আ’ক্রমণ-পাল্টা আ’ক্রমণ চললেও কাজের কাজ হচ্ছিল না।

এরই মধ্যে অষ্টম মিনিটে বড় ধাক্কা খায় বার্সেলোনা; চোট পেয়ে মাঠ ছাড়েন ছন্দে থাকা ডিফেন্ডার রোনালদ আরাউহো। তার জায়গায় কোচ কুমান মাঠে নামান অ্যাটাকিং মিডফিল্ডে আলো ছড়ানো ফ্রেংকি ডি ইয়ংকে! ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি ২৮তম মিনিটে পায় বার্সেলোনা।

কিন্তু জর্দি আলবার ক্রস ছয় গজ বক্সের মুখে ফাঁকায় লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশ করেন লেংলেট। ৩৮তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে এগিয়ে যায় বেটিস। ডান দিক থেকে এমেরসনের বাড়ানো চমৎকার ক্রসে প্রথম ছোঁয়ায় গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ফরোয়ার্ড ইগলেসিয়াস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফিরতে পারতো বার্সেলোনা। কিন্তু ডি-বক্সে বাইরে থেকে অস্কার মিনগেসার বুলেট গতির শট দারুণ ক্ষিপ্রতায় ঠেকান গোলরক্ষক জোয়েল রোবলেস।আক্রমণের ধার বাড়াতে বাধ্য হয়ে ৫৭তম মিনিটে রিকি পুজের বদলি হিসেবে মেসিকে নামান কোচ। দ্বিতীয়ার্ধের শুরুতে নামিয়েছিলেন পেদ্রিকেও।

মাঠে নামার দুই মিনিটের মাথায় দারুণ নৈপুণ্যে দলকে সমতায় ফেরান মেসি। ডান দিকে সতীর্থের পাস ডি-বক্সের মুখে পেয়ে একটু এগিয়ে বাঁ পায়ের শটে কাছের পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন তারকা।

৬৮তম মিনিটে সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় সফরকারীরা। মেসির দারুণ পাস ধরে জর্দি আলবা বাড়ান গোলমুখে, শট নিতে পারেননি গ্রিজমান। বল তার পেছনের পা, সামনের পা হয়ে পেছনে ছুটে আসা ডিফেন্ডার ভিক্তর রুইসের পায়ে লেগে জালে জড়ায়।

লড়াইয়ে নাটকীয়তার তখনও ঢের বাকি। ৭৫তম মিনিটে ডি-বক্সের বাঁ থেকে নাবিল ফেকিরের ক্রসে হেডে সমতা টানেন রুইস। অবশেষে ৮৬তম মিনিটে আসে ত্রিনকাওয়ের জয়সূচক গোল। ডি-বক্সে বেতিস বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে পেয়ে যান তরুণ পর্তুগিজ এই ফরোয়ার্ড।

তার জোরালো শট ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়। মৌসুমের শুরুর দিকের ছন্দহীনতা কাটিয়ে দারুণ ছন্দে ছুটে চলা বার্সেলোনা এই নিয়ে লিগে টানা ছয় ম্যাচ জিতলো, অপরাজিত আছে টানা ১১ ম্যাচ।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

কয়েক দিন আগে তামিম ইকবালের সাথে মিটিং করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মিটিং ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে