| ঢাকা, সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

৩১ অক্টোবর আবারও বাফুফেতে নির্বাচন হবে

২০২০ অক্টোবর ০৪ ১০:২৬:১৩
৩১ অক্টোবর আবারও বাফুফেতে নির্বাচন হবে

নানা ঘটনার মধ্য দিয়ে অবশেষে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী কমিটির নির্বাচন। শনিবার (৩ অক্টোবর) অনুষ্ঠিত নির্বাচনে জয়লাভ করেছেন কাজী সালাউদ্দিন। এর মাধ্যমে টানা চতুর্থবারের মতো সভাপতির আসনে বসতে যাচ্ছেন তিনি। তবে আগামী ৩১ অক্টোবর আবারো বাফুফেতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবার মূলত বাফুফের সহ সভাপতি পদে নির্বাচন হবে। এই পদে চতুর্থ স্থানে থাকা তাবিধ আউয়াল ও মহিউদ্দিন আহমেদ মহি দুজনেই পেয়েছেন সমান ৬৫টি করে ভোট। মূলত সহ সভাপতি পদে দুজনের ভোট সমান হওয়ায় আবারো এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

টানা চতুর্থবারের মতো বাফুফে সভাপতি পদে নির্বাচিত হওয়া সালাউদ্দিনের বিপক্ষে ছিলেন দুইজন। তারা হলেন স্বতন্ত্রভাবে দাঁড়ানো সাবেক দুই ফুটবলার- বাদল রায় এবং শফিকুল ইসলাম মানিক। কাজী সালাউদ্দিন পেয়েছেন ৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল রায় ৪০ ও মানিক একটি ভোট পেয়েছেন। ৯০ ভোট পেয়ে সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন সালাম মুর্শেদী।

বাফুফের সহ সভাপতি পদ নিশ্চিত করা তিনজন যথাক্রমে ইমরুল হাসান, কাজী নাবিল আহমেদ ও আতাউর রহমান মানিক। তারা যথাক্রমে ৯১, ৮১ ও ৬৫ ভোট পেয়েছেন।

আগামী ৩১ অক্টোবর তাবিথ ও মহিউদ্দিনের মধ্যে ফের ভোটাভুটি হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার, “দুজনেই যেহেতু সমান ভোট পেয়েছেন, টাই হয়েছে। নিয়ম অনুযায়ী এই পদে আগে ৩১ অক্টোবর বাফুফে ভবনে পুনরায় ভোট হবে। সেখানে ১৩৯ জন কাউন্সিলর আবারও তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।”

সহ-সভাপতি পদে নির্বাচিত দুই নতুন প্রার্থী ইমরুল ও মানিককে অভিনন্দন জানিয়ে তাবিথ পরের ভোটাভুটিতে নির্বাচিত হওয়ার আশাবাদ জানান। প্রতিদ্বন্দ্বী মহিউদ্দিনকেও সমীহ করার কথা বলেন তিনি।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে