| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার সেই ২৭ বছরের আক্ষেপ ঘোচাবেন লিওনেল মেসি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ সেপ্টেম্বর ২১ ২২:৪৮:২১
আর্জেন্টিনার সেই ২৭ বছরের আক্ষেপ ঘোচাবেন লিওনেল মেসি

বিশ্বকাপসহ টানা তিন বছর তিনটি বড় টুর্নামেন্টের ফাইনাল খেলেছেন মেসি এবং তার সতীর্থরা। কিন্তু শিরোপার মুখ দেখেনি তারা। ক্ষোভে-দুঃখে একবার তো মেসি অবসরই নিয়ে ফেলেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ভক্ত-সমর্থক এবং আর্জেন্টিনার প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর অনুরোধে আবার ফিরে আসেন।

এবার আবারও আর্জেন্টিনার সামনে সুযোগ। কোপা আমেরিকার শিরোপা জিততে পারলে হয়তো দীর্ঘদিনের আক্ষেপ ঘোচাতে পারবে আর্জেন্টিনা। লিওনেল মেসি সেই প্রতিশ্রুতিই দিলেন এবার আর্জেন্টিনা সমর্থকদের।

আর্জেন্টিনা শেষবার বিশ্বকাপ জিতেছিল ১৯৮৬ সালে। কোপা আমেরিকা এসেছিল সেই ১৯৯৩ সালে। এরপর কেটে গেছে দীর্ঘ ২৭ বছর। বুয়েনস আয়ার্সে কোনও ট্রফি আর আসেনি।

বিশ্বের অন্যতম সেরা ফুটবল তারকা লিওনেল মেসি মনে করেন, ২০২১ সালের কোপা আমেরিকা জিতবে আর্জেন্টিনা। তার ফলে কাটবে দীর্ঘদিনের ট্রফি খরা।

আগামী বছরের ১১ জুন থেকে বল গড়াচ্ছে কোপা আমেরিকার। টুর্নামেন্ট চলবে ১০ জুলাই পর্যন্ত। আর এই টুর্নামেন্ট জেতার ব্যাপারে রীতিমতো আশাবাদী মেসি। বার্সেলোনার হয়ে সব জেতা হয়ে গেলেও দেশের জার্সিতে মেসি সফল নন।

২০১৪ সালে বিশ্বকাপ ফাইনালে উঠেও জিততে পারেননি। মেসির স্বপ্ন ভেঙে দিয়েছিল জার্মানি। ২০১৫, ২০১৬-র কোপা আমেরিকার ফাইনালে হারতে হয় চিলির কাছে।

২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে লজ্জাজনকভাবে হেরে বিদায় নিতে হয় মেসির দেশকে। তার ঠিক পরেই ভবিষ্যতের দিকে তাকিয়ে তরুণ খেলোয়াড়দের নিয়ে দল গড়ায় জোর দেন কোচ লিওনেল সেকালানি। তরুণ এই দলটার ক্ষমতার উপরে দারুণ আস্থা রয়েছে আর্জেন্টিনা কোচ এবং অধিনায়ক লিওনেল মেসির।

২০২২ সালে কাতারে হবে বিশ্বকাপ। সেই বিশ্বকাপ খেলতে চান আর্জেন্টাইন মহাতারকা। হয়তো সেটাই তার শেষ বিশ্বকাপ। তবে তার আগে রয়েছে কোপা আমেরিকা। আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হতে চলা সেই টুর্নামেন্ট জিতে ট্রফি হাতে তুলতে চান মেসি।

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে