| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শালকের জালে আট গোলে বুন্দেস লিগা শুরু বায়ার্নের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ সেপ্টেম্বর ১৯ ১৬:০৫:৫৩
শালকের জালে আট গোলে বুন্দেস লিগা শুরু বায়ার্নের

একটি করে গোল ও দুটি অ্যাসিস্টে নির্ধারিত ৯০ মিনিট শেষে ৮-০ গোলের বড় জয় পায় জার্মান চ্যাম্পিয়নরা। বিজ্ঞাপন

সদ্যই উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয়ী বায়ার্ন মিউনিখ আবারও সব শিরোপার জন্য লড়াই করবে বলে জানিয়েছে প্রধান কোচ হানসি ফ্লিক। আর তাই তো নিজেদের প্রধান একাদশ নিয়েই মৌসুমের প্রথম ম্যাচে খেলতে নামে বাভারিয়ানরা। এদিন ম্যানচেস্টার সিটি থেকে বায়ার্নে নাম লেখানো লেরয় সানের অভিষেক ঘটে। আর অভিষেক ম্যাচেই তিন গোলে অবদান রাখেন সানে।

গোল উৎসবের শুরুটা অবশ্য সার্জ গ্যানাব্রির, ম্যাচের ৪ মিনিট অতিবাহিত হতে না হতেই জশুয়া কিমিচের অ্যাসিস্ট থেকে গোল করেন গ্যানাব্রি। এরপর অপেক্ষা ১৫ মিনিটের তারপরেই থমাস মুলারের অ্যাসিস্ট থেকে লেওন গোরেতজেকা শালকের জালে দ্বিতীয়বার বল জড়ান। দুই গোলে এগিয়ে থেকে আরও আক্রমণাত্মক বায়ার্ন।

ম্যাচের ৩১ মিনিটে পেনাল্টি স্পট থেকে বল জালে জড়িয়ে নতুন মৌসুমে গোলের খাতা খুলেন রবার্ট লেভান্ডোফস্কি। আর তাতেই ম্যাচের মাত্র আধা ঘণ্টা পেরুতে না পেরুতেই ৩-০'তে এগিয়ে জার্মান চ্যাম্পিয়নরা। অপর দিক থেকে গোলের তেমন সম্ভবনায় তৈরি করতে পারেনি শালকে। আর এভাবেই প্রথমার্ধ শেষ।

বিরতি থেকে ফিরে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে বায়ার্ন। দ্বিতীয়ার্ধের মাত্র দুই মিনিটের মাথায় আবারও গোল করেন সার্জ গ্যানাব্রি এবার যোগানদাতা অভিষেক ঘটা লেরয় সানের। এবার গোল বৃষ্টিতে ভেসে যাওয়ার পালা শালকের। ম্যাচের ৫৯ মিনিটে নিজেদের হ্যাটট্রিক পূর্ণ করেন গ্যানাব্রিও, এবারেও যোগানদাতা সানে। বায়ার্ন তখন এগিয়ে ৫-০ গোলের ব্যবধানে।

ক'দিন আগে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনাকে ৮-২ গোলে হারানোর ম্যাচটা যেন আবারও মনে করিয়ে দিচ্ছিল বায়ার্ন। বাভারিয়ানদের লক্ষ্যটা যেন সেই আট গোল স্পর্শ করার। ম্যচের ৬৯ মিনিটে লেভান্ডোফস্কির অ্যাসিস্ট থেকে গোল করেন লেরয় সানে, এর দুই মিনিট পর স্কোরসিটে নাম লেখান সানে। আর তাকে সাহায্য করেন কিমিচ। তখন বায়ার্ন ইতোমধ্যেই সাত বার শালকের জালে বল পাঠিয়েছে। বিজ্ঞাপন

ম্যচের শেষ দিকে এসে লেভার দ্বিতীয় অ্যাসিস্ট থেকে জাম্ল মুসাইলা গোল করলে ৮-০ গোলের বড় জয় পায় ইউরোপিয়ান ট্রেবল জয়ীরা।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে