| ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ট্রেনের ভাড়া নিয়ে পাওয়া গেলো নতুন খবর

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ মে ৩০ ১৬:২৭:২১
ট্রেনের ভাড়া নিয়ে পাওয়া গেলো নতুন খবর

আপাতত ঢাকা থেকে ৮ জোড়া আন্তনগর ট্রেন চলবে। ট্রেনগুলোর মোট সিটের ৫০ টিকিট বিক্রি হবে, আর তার পুরোটাই অনলাইনে বিক্রি হবে। শ‌নিবার রেলভব‌নের স‌ম্মেলন কক্ষে ট্রেন চালুর বিষ‌য়ে ব্রিফিংকালে রেলপথ মন্ত্রী এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী জানান, বর্তমানে করোনাভাইরাস এর কারণে সরকারের নির্দেশনা মোতাবেক বাংলাদেশ রেলওয়ে সকল যাত্রীবাহী ট্রেন বন্ধ রয়েছে। সাধারণ ছুটি প্রত্যাহারের পর সরকার যাত্রীবাহী ট্রেন পরিচালনার নির্দেশনা প্রদান করে। সে ক্ষেত্রে করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিধি মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে ট্রেন পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

ট্রেন গুলির মধ্যে সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস, কাকলি এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, উদয়ন এক্সপ্রেস ও চিত্রা এক্সপ্রেস ঢাকা-চট্টগ্রাম, ঢাকা চাঁপাইনবাবগঞ্জ, ঢাকা- লালমনিরহাট, ঢাকা-খুলনা রুটে চলাচল করবে।

এছাড়াও বেনাপোল এক্সপ্রেস, রুপসা এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, উপকূল এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস নামের ট্রেনগুলো চালু থাকবে।

মন্ত্রী এ সময় বলেন, জরুরী প্রয়োজন নাহলে ট্রেন ভ্রমণ করা থেকে বিরত থাকুন। প্রত্যেক যাত্রী নিজেকে সুরক্ষায় চেষ্টা করবেন। সামাজিক দূরত্ব বজায় রেখে সকল ট্রেনের টিকেট অনলাইনে সংগ্রহ করবেন। যাত্রী সাধারণকে অবশ্যই মাক্স পরিহিত অবস্থায় ট্রেনে প্রবেশ করতে হবে। ট্রেনে যাত্রীদের নির্দিষ্ট আসনে অবস্থান করতে হবে। ট্রেনে আহরণ ও অবতরণের জন্য নির্দিষ্ট দরজা ব্যবহার করতে হবে।

তিনি আরও বলেন, বর্তমানে স্বাস্থ্যবিধি মেনে চলার লক্ষ্যে ট্রেনের খাবার সরবরাহ বন্ধ থাকবে। যাত্রার তারিখসহ পাঁচদিন পূর্ব হতে টিকেট ক্রয় করা যাবে। যাত্রীদের প্রয়োজনীয় খাদ্য ও পানীয় সঙ্গে নিতে হবে, তাপমাত্রা পরিমাপের সুবিধার্থে যাত্রীদের ট্রেন ছাড়ার কমপক্ষে ৬০ মিনিট পূর্বে স্টেশনে পৌঁছতে হবে। ট্রেনের ভেতরে কোন চাদর-কম্বল সরবরাহ করা হবে না। যাত্রীদের তাদের নিজস্ব চাদর-কম্বল বহন করার পরামর্শ দিয়েছেন মন্ত্রী।

কোন ভাবেই টিকেট ছাড়া প্লাটফর্মে প্রবেশ করা যাবেনা। দর্শনার্থীরা বা প্লাটফর্ম টিকিট বিক্রয় বন্ধ থাকবে। মাসিক অথবা স্বল্প দূরত্বের যেমন, ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর আসার টিকিট বিক্রয় বন্ধ থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট


আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে চেন্নাই। লখনউয়ে বিপক্ষে শেষ ...

৩.৩ ওভারে ৫১ রান দেওয়া মুস্তাফিজকে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

৩.৩ ওভারে ৫১ রান দেওয়া মুস্তাফিজকে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

আজ ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হয়েছিল চেন্নাই। টসে জিতে প্রথমে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে