| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

করোনায় আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড গড়লো ভারত

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ মে ৩০ ১৩:৫১:৩৬
করোনায় আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড গড়লো ভারত

আর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬৫ জনের। যা একদিনে মৃত্যুর নিরিখে রেকর্ড। তবে একই সময়ে সুস্থ হয়েছেন ১১ হাজারেরও বেশি মানুষ। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯৬৪ জন।

এক দিনে এত সংখ্যক লোক এর আগে সংক্রমিত হয়নি। এ নিয়ে ভারতে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলেন ১ লাখ ৭৩ হাজার ৭৬৩ জন। আক্রান্তের দিক থেকে সবচেয়ে বেশি মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি ও গুজরাত এই চার রাজ্যে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেবে গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ২৬৫ জনের। যা এক দিনে মৃত্যুর নিরিখে রেকর্ড। এ নিয়ে দেশটিতে কোভিড-১৯’র কারণে মোট মৃত্যু হল ৪ হাজার ৯৭১ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ২ হাজার ৯৮ জনের, গুজরাটে ৯৮০, দিল্লিতে ৩৯৮, মধ্যপ্রদেশে ৩৩০, পশ্চিমবঙ্গে ৩০২, উত্তরপ্রদেশে ২০১, রাজস্থানে ১৮৪ ও তামিলনাড়ুতে ১৫৪ জন।

ভারতে সংক্রমণের হারে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে ২ হাজার ৬৮২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা হল ৬২ হাজার ২২৮ জন। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সে রাজ্যে কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা ২০ হাজার ২৪৬ জন। এর পরেই রয়েছে রাজধানী নয়াদিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৩৮৬ জন। গুজরাটে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৯৩৪ জন। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা। এর পর ক্রমান্বয়ে রয়েছে রাজস্থানে ৮ হাজার ৩৬৫, মধ্যপ্রদেশে ৭ হাজার ৬৪৫, উত্তরপ্রদেশে ৭ হাজার ২৮৪, পশ্চিমবঙ্গে ৪ হাজার ৮১৩, অন্ধ্রপ্রদেশে ৩ হাজার ৪৩৬, বিহারে ৩ হাজার ৩৭৬, কর্নাটকে ২ হাজার ৭৮১, তেলঙ্গানায় ২ হাজার ৪২৫, পঞ্জাবে ২ হাজার ১৯৭, জম্মু-কাশ্মীরে ২ হাজার ১৬৪, ওড়িশায় ১ হাজার ৭২৩, হরিয়ানায় ১ হাজার ৭২১ এবং কেরালায় ১ হাজার ১৫০ জন।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৭ জন। এখন পর্যন্ত এই রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৩০২ জনের। তবে এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ১ জুন অফিস-আদালত খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

ভারতে বসেই জালাল ইউনুসকে উচিত শিক্ষা দিলেন মুস্তাফিজ

ভারতে বসেই জালাল ইউনুসকে উচিত শিক্ষা দিলেন মুস্তাফিজ

চলতি আইপিএলে মৌসুমে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার মুস্তাফিজুর রহমান চেন্নাইয়ের হয়ে আইপিএলে খেলছেন। শুরু টা ভাল ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে