| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাচ হেরে মুস্তাফিজকে দায়ী করে মুখ খুললেন কলকাতা অধিনায়ক

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ০৯ ১৫:৩৯:৫৮
ম্যাচ হেরে মুস্তাফিজকে দায়ী করে মুখ খুললেন কলকাতা অধিনায়ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গতকাল ৭ উইকেটে জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্সকে সহজেই হারিয়েছে মুস্তাফিজুর রহমানের দল। এক ম্যাচের বিরতি নিয়ে গতকাল চেন্নাইয়ের দলে ফিরেছেন এই টাইগার পেসার। তিনি আবার ২ উইকেট নেন, যা এখন টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট।

তবে ম্যাচ হারের পর কারণ জানালেন কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ার। শুরুতেই বলেছেন: পাওয়ার প্লেতে আমরা দারুণ খেলতে পারিনি। এটা খুব খারাপশুরু. কিন্তু পরের ওভারে উইকেটের পর উইকেট হারাই। আমরা মাঠ ভালোভাবে বুঝতে পারিনি। রান করা খুব কঠিন হয়ে পড়েছিল। চেন্নাই এই পরিবেশ ভালো করেই জানে। তারা তাদের পরিকল্পনা অনুযায়ী সফল।

শ্রেয়াসের কন্ঠে আক্ষেপ বড় রান করতে না পারার, 'প্রথম বল থেকেই বড় শট খেলা সহজ ছিল না। আমরা চাইছিলাম ধীরে ধীরে ইনিংস গড়তে। সেই পরিকল্পনাও ঠিক করে কাজে লাগাতে পারিনি। পাওয়ার প্লের পরে উইকেটের চরিত্র এতটাই বদলে যায় যে ধরতে পারিনি। একটা সময়ে ১৬০-১৭০ রান হয়ে যাবে বলে মনে হয়েছিল। কিন্তু ছন্দ হারিয়ে ফেলাতেই সব সমস্যা হয়ে যায়। তিনি আরো বলেন মুস্তাফিজের শেষের দুই ওভার ম্যাচের ব্যাবধান গড়ে দিয়েছে। তার শেষ দুই ওভারে আমরা মাত্র ১০ রান পেয়েছি।

সোমবার (৯ এপ্রিল) এম চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের বোলিং তোপে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রানের বেশি করতে পারেনি কলকাতা। শুরু ও মাঝে জাদেজা ও তুষার দেশপান্ডের দারুণ বোলিংয়ের পর শেষটা রাঙান মুস্তাফিজ। জাদেজা ও তুষার তিনটি করে উইকেট পেয়েছেন। এ ছাড়া দুটি উইকেট পেয়েছেন মুস্তাফিজ।

হাতের নাগালে থাকা টার্গেট তাড়ায় খুব একটা বেগ পেতে হলোনা স্বাগতিক চেন্নাইকে। রুতুরাজ গায়কোয়াড়ের দারুণ ফিফটিতে ১৪ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে