| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

এক ওভারে জোড়া উইকেট, এবাদতকে সাকিবের স্যালুট

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২৩ ২১:৩৭:১২
এক ওভারে জোড়া উইকেট, এবাদতকে সাকিবের স্যালুট

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে আজ ২৩ মার্চ মাঠে নেমেছিল বাংলাদেশ এবং আয়ারল্যান্ড। এই ম্যাচে টাইগারদের বোলিং তাণ্ডবে ১০১ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডকে ১০১ রানে অলআউট করার মূল সফল্য হচ্ছে বাংলাদেশ প্রেস ইউনিটের। যেখানে স্পিনারদের কোন ভূমিকা ছিল না।

আয়ারল্যান্ডের বিপক্ষে পুরো ম্যাচজুড়ে আধিপত্য করেছে বাংলাদেশ পেসাররা। যেখানে দেশ সেরা স্পিনার সাকিব-আল-হাসান বল করার সুযোগ পাননি। অন্যদিকে নাসুম আহমেদ ৩ ওভার বল করে ১১ রান দেন এবং সেখানে কোন উইকেটকে পাননি।

এছাড়া দলের অন্যতম সেরা স্পিনার মেহেদী হাসান মিরাজ ১ ওভার বল করে ৩ রান দেন। তিনিও কোন উইকেট পাননি। অন্যদিকে পেসারদের মধ্যে হাছান মাহমুদ ৫ উইকেট, তাসকিন আহমেদ ৩ উইকেট এবং এবাদাত ২ উইকেট নিয়ে পুরা আয়ারল্যান্ডকে হতভম্ব করে দেন। শেষ পর্যন্ত আইরিশদের বিপক্ষে ১০ উইকেটের বিশাল বাবধানে জয় পান বাংলাদেশ।

আয়ারল্যান্ডের দেওয়া ১০১ রানের টার্গেটে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের অন্যতম সেরা দুই ওপেনার তামিম ইকবল ও লিটন দাস। দেশ সেরা ওপেনার তামিম ৪১ বলে ৪১ রান সংগ্রহ করেন। এছাড়া লিটন দাস ৩৮ বলে ৫০ রান সংগ্রহ করেন। দুই ওপেনারের ব্যাটিংয়ে ১০ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের পেসারদের সাফল্য অভাবনীয়। নজর কাড়ার মতো বোলিং করছেন তাসকিন আহমেদ-এবাদত হোসেনরা। সঙ্গে ভেলকি দেখাচ্ছেন তরুণ পেসার হাসান মাহমুদও। বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে সিরিজ জয়ের লক্ষ্যে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে টাইগার পেসারদের তোপে এদিন শুরু থেকেই ধুঁকছে আইরিশ ব্যাটাররা।

এই ম্যাচে দেখা গেল ভিন্ন এক দৃশ্য। ম্যাচের ১৯ তম ওভারের ঘটনা। সাধারণত উইকেট নেওয়ার পর পেসার এবাদত হোসেন দিয়ে থাকেন তার ট্রেডমার্ক সেলিব্রেশন স্যালুট। তবে এদিন ১৯তম ওভারের শেষ বলে আইরিশ ব্যাটার জর্জ ডকরেলকে ক্লিন বোল্ড করার পর এবাদতকে স্যালুট দিতে দেখা গেছে সাকিব আল হাসানকে।

চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে আয়ারল্যান্ড দল, অলআউটের দ্বারপ্রান্তে সফরকারীরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো মতে একশ পার করেছে আইরিশদের সংগ্রহ। ২৭ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে তাদের পুঁজি ১০০ রান। হাসান মাহমুদ সর্বোচ্চ ৪টি এবং তাসকিন শিকার করেছেন ৩টি উইকেট। এছাড়া এবাদত হোসেনের ঝুলিতে গেছে ২ উইকেট।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

মুস্তাফিজকে রিটেইন করবে না চেন্নাই! ভরসা রাখছে পাথিরানার উপরেই

মুস্তাফিজকে রিটেইন করবে না চেন্নাই! ভরসা রাখছে পাথিরানার উপরেই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের মতো আসর কাটালেও পরের আসরে মুস্তাফিজুর রহমানকে রিটেন করছে না চেন্নাই ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

কোপা আমেরিকার আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তারা লড়বে ইকুয়েডর ও গুয়াতেমালার ...



রে