| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

এক ওভারে জোড়া উইকেট, এবাদতকে সাকিবের স্যালুট

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২৩ ২১:৩৭:১২
এক ওভারে জোড়া উইকেট, এবাদতকে সাকিবের স্যালুট

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে আজ ২৩ মার্চ মাঠে নেমেছিল বাংলাদেশ এবং আয়ারল্যান্ড। এই ম্যাচে টাইগারদের বোলিং তাণ্ডবে ১০১ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডকে ১০১ রানে অলআউট করার মূল সফল্য হচ্ছে বাংলাদেশ প্রেস ইউনিটের। যেখানে স্পিনারদের কোন ভূমিকা ছিল না।

আয়ারল্যান্ডের বিপক্ষে পুরো ম্যাচজুড়ে আধিপত্য করেছে বাংলাদেশ পেসাররা। যেখানে দেশ সেরা স্পিনার সাকিব-আল-হাসান বল করার সুযোগ পাননি। অন্যদিকে নাসুম আহমেদ ৩ ওভার বল করে ১১ রান দেন এবং সেখানে কোন উইকেটকে পাননি।

এছাড়া দলের অন্যতম সেরা স্পিনার মেহেদী হাসান মিরাজ ১ ওভার বল করে ৩ রান দেন। তিনিও কোন উইকেট পাননি। অন্যদিকে পেসারদের মধ্যে হাছান মাহমুদ ৫ উইকেট, তাসকিন আহমেদ ৩ উইকেট এবং এবাদাত ২ উইকেট নিয়ে পুরা আয়ারল্যান্ডকে হতভম্ব করে দেন। শেষ পর্যন্ত আইরিশদের বিপক্ষে ১০ উইকেটের বিশাল বাবধানে জয় পান বাংলাদেশ।

আয়ারল্যান্ডের দেওয়া ১০১ রানের টার্গেটে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের অন্যতম সেরা দুই ওপেনার তামিম ইকবল ও লিটন দাস। দেশ সেরা ওপেনার তামিম ৪১ বলে ৪১ রান সংগ্রহ করেন। এছাড়া লিটন দাস ৩৮ বলে ৫০ রান সংগ্রহ করেন। দুই ওপেনারের ব্যাটিংয়ে ১০ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের পেসারদের সাফল্য অভাবনীয়। নজর কাড়ার মতো বোলিং করছেন তাসকিন আহমেদ-এবাদত হোসেনরা। সঙ্গে ভেলকি দেখাচ্ছেন তরুণ পেসার হাসান মাহমুদও। বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে সিরিজ জয়ের লক্ষ্যে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে টাইগার পেসারদের তোপে এদিন শুরু থেকেই ধুঁকছে আইরিশ ব্যাটাররা।

এই ম্যাচে দেখা গেল ভিন্ন এক দৃশ্য। ম্যাচের ১৯ তম ওভারের ঘটনা। সাধারণত উইকেট নেওয়ার পর পেসার এবাদত হোসেন দিয়ে থাকেন তার ট্রেডমার্ক সেলিব্রেশন স্যালুট। তবে এদিন ১৯তম ওভারের শেষ বলে আইরিশ ব্যাটার জর্জ ডকরেলকে ক্লিন বোল্ড করার পর এবাদতকে স্যালুট দিতে দেখা গেছে সাকিব আল হাসানকে।

চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে আয়ারল্যান্ড দল, অলআউটের দ্বারপ্রান্তে সফরকারীরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো মতে একশ পার করেছে আইরিশদের সংগ্রহ। ২৭ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে তাদের পুঁজি ১০০ রান। হাসান মাহমুদ সর্বোচ্চ ৪টি এবং তাসকিন শিকার করেছেন ৩টি উইকেট। এছাড়া এবাদত হোসেনের ঝুলিতে গেছে ২ উইকেট।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ টাইগার এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ টাইগার এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমান সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশ গুলো ঝপিয়ে পড়ছে প্রিমিয়ার লিগের দিকে। শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে