| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজঃ ফুটবলকে বিদায় দিলেন ওজিল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২৩ ১২:০৯:১৫
ব্রেকিং নিউজঃ ফুটবলকে বিদায় দিলেন ওজিল

অবেক দিন আগেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন বিশ্বকাপজয়ী মেসুত ওজিল। তবে এবার শেষমেশ পেশাদার ফুটবলকে বিদায় বললেন জার্মানির হয়ে বিশ্বকাপজয়ী এই তারকা ফুটবলার। ফুটবল বিশ্বের অন্যতম শক্তিশালী ক্লাব রিয়াল মাদ্রিদ ও আর্সেনালের সাবেক এ তারকা মিডফিল্ডার বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে পেশাদার ফুটবল ছাড়ার ঘোষণা দেন।

অবসর বার্তায় ওজিল লিখেছেন, ‘অনেক চিন্তাভাবনার পর পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আমি প্রায় ১৭ বছর ধরে পেশাদার ফুটবলার হওয়ার সৌভাগ্য অর্জন করেছি। আমি অবিশ্বাস্যভাবে এ সুযোগ পাওয়ার জন্য কৃতজ্ঞবোধ করছি। সম্প্রতি কয়েক সপ্তাহ এবং মাসে কিছু ইনজুরিতে ভুগছি। তাই ফুটবলের বড় মঞ্চ ছেড়ে যাওয়ার এটাই সময়।’ ২০১৪ সালের বিশ্বকাপে জার্মানির চ্যাম্পিয়ন হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ওজিলের।

জার্মানির হয়ে ৯২ ম্যাচে ২৩ গোল করেছেন এ মিডফিল্ডার। এ ছাড়া স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ইংলিশ ক্লাব আর্সেনালে খেলেছেন ওজিল। এর আগে ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন তিনি। এবার সব ধরনের ফুটবলকে বিদায় জানিয়ে ওজিল লিখেছেন, ‘এ যাত্রাটা সাধারণ ছিল, যা কিনা স্মরণীয় সব মুহূর্ত এবং আবেগে ভর্তি।

আমি আমার ক্লাবগুলোকে—শালকে ০৪, ওয়ের্ডের ব্রেমেন, রিয়াল মাদ্রিদ, আর্সেনাল, ফেনেরবাচ, বাসাকসেহির এবং যেসব কোচ আমার পাশে ছিলেন সবাইকে ধন্যবাদ জানাই। পাশাপাশি সেসব সতীর্থকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমার বন্ধু হয়েছেন। বিশেষ ধন্যবাদ দিতে চাই আমার পরিবারের সদস্যদের এবং কাছের বন্ধুদের। প্রথম দিন থেকে ভালো এবং খারাপ সময়ে তারা আমার এ যাত্রার অংশ ছিল এবং ভালোবাসা ও সমর্থন দিয়েছে।’

ভক্তদের ধন্যবাদ দিয়ে ওজিল আরও বলেছেন, ‘সমর্থকদের ধন্যবাদ, যারা পরিস্থিতি যা-ই হোক না কেন এবং যে ক্লাবেই আমি খেলি না কেন, আমার প্রতি গভীর ভালোবাসা দেখিয়েছে। এখন আমার স্ত্রী আমিনে এবং দুই মেয়ে ইডা ও ইলাকে সঙ্গে নিয়ে সামনের দিকে তাকাচ্ছি। কিন্তু আপনারা নিশ্চিত থাকতে পারেন যে, সময়ে সময়ে ব্যক্তিগত সামাজিক যোগাযোগমাধ্যম চ্যানেলে আপনারা আমাকে জানতে পারবেন। শিগগিরই দেখা হচ্ছে।

ক্রিকেট

টস জিতলো বাংলাদেশ, দেখে নিন ২য় টি টোয়েন্টির চমক ভরা একাদশ

টস জিতলো বাংলাদেশ, দেখে নিন ২য় টি টোয়েন্টির চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আইপিএল খেলতে ভারত যাচ্ছেন মুস্তাফিজ

ব্রেকিং নিউজ ; বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আইপিএল খেলতে ভারত যাচ্ছেন মুস্তাফিজ

এ বারের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান আর মোস্তাফিজের ভালো যেন দেখতে পাচ্ছে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে