| ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ: ম্যাচ হারায় গোলকিপারকে মেরে স্টেডিয়ামে নিষিদ্ধ ৪০ বছর

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২২ ১১:৪৫:৪৭
ব্রেকিং নিউজ: ম্যাচ হারায় গোলকিপারকে মেরে স্টেডিয়ামে নিষিদ্ধ ৪০ বছর

ফুটবল বিশ্ব বলে কথা নয় সকল ধরনের খেলার মাঠে মাঝে মাঝে অপ্রিতিকর ঘটনা ঘটে যায়। তবে ফুটবল মাঠে ঘটে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেল। যা কেউ কল্পনাও করতে পারে না। সেভিয়ার বিপক্ষে ম্যাচে ফিরতি লেগ ২–০ গোলে জিতেও বাদ পড়তে হয়েছিল পিএসভি আইন্দহোফেনকে।

এই ম্যাচের প্রথম লেগে ৩ গোল হজম করায় ৩–২ গোলের হার, সমর্থকদের জন্য মেনে নেওয়া কঠিন। তবে তাই বলে একজন সমর্থক যে কাণ্ড করে বসেছিলেন, যা রীতিমতো স্তম্ভিত হয়ে যায় গোটা ফুটবল বিশ্ব।

এই ম্যাচের একদম শেষ দিকে মাঠে ঢুকে সেভিয়া গোলকিপার মার্কো দিমিত্রোভিচকে ঘুষি মেরে বসেন সেই সমর্থক। জাতিতে সার্ব এই গোলকিপার পাল্টা আক্রমণে ধরাশায়ী করেন তাঁকে। গত ২৩ ফেব্রুয়ারি ইউরোপা লিগ প্লে–অফ ফিরতি লেগের এই ঘটনায় সাজা পেয়েছেন পিএসভির ২০ বছর বয়সী সেই সমর্থক।

আক্রমণকারী দর্শককে এভাবেই চেপে ধরে শুইয়ে দিলেন সেভিয়া গোলরক্ষক মার্কো দিমিত্রোভিচআইন্দহোফেনের ফিলিপস স্তাদিওনের স্টেডিয়ামে ৪০ বছর নিষিদ্ধ করা হয়েছে তাঁকে। এমনকি স্টেডিয়ামের আশপাশে আসতে পারবেন না দুই বছর। এর সঙ্গে তিন মাস কারাদণ্ডও দেওয়া হয়েছে তাঁকে। সংবাদমাধ্যমে এই সমর্থকের নাম প্রকাশ করা হয়নি।

আইন্দহোফেনের এক বিবৃতিতে বলা হয়েছে, অভিযুক্ত সেই সমর্থকের কাছ থেকে আর্থিক ক্ষতিপূরণও নেওয়া হবে। বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, সেই ঘটনার পর উয়েফার ডিসিপ্লিনারি কমিটি তদন্ত শুরু করেছে এবং তাতে আইন্দহোফেনকেও বড় অঙ্কের জরিমানা গুণতে হতে পারে।

বন্ধুর কেনা টিকিট দিয়ে সেদিন ম্যাচটি দেখতে এসেছিলেন সেই সমর্থক। পিএসভি জানিয়েছে, এই সমর্থককে আগেই ২০২৬ সাল পর্যন্ত সব স্টেডিয়ামে নিষিদ্ধ করেছে ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন। দিমিত্রোভিচ ঘুষি হজমের পর তাঁকে চেপে ধরে মাটিতে শুইয়ে দেন।

নিরাপত্তারক্ষীরা এসে সেই সমর্থককে নিয়ে যান। ম্যাচ শেষে পিএসভির দিমিত্রোভিচ বলেছিলেন, ‘ফুটবলে এমন কিছু দেখা মোটেই ভালো ব্যাপার নয়। এটা হওয়া উচিত নয়। আমি আশা করি, এসব ঘটনার উপযুক্ত শাস্তি হবে। সে এসে আমাকে ধাক্কা দেয়। সে সম্ভবত ফল নিয়ে খুশি ছিল না।’

ক্যানবেরা টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ৮ মার্চ তাঁকে দুই মাস কারবাসের শাস্তি এবং আবারও এমন কিছু ঘটালে আরও এক মাসের সাজার নির্দেশ দেওয়া হয়। এরপর ২০৬৩ সাল পর্যন্ত তাঁকে স্টেডিয়ামে নিষিদ্ধ করে পিএসভি।

ক্লাবটির বিবৃতিতে বলা হয়েছে, ‘ইউরোপা লিগে সেভিয়ার বিপক্ষে যে ব্যক্তি মাঠে ঢুকেছিলেন, তাঁকে ৪০ বছর নিষিদ্ধ করা হলো। উয়েফার আরোপিত জরিমানাও হতে পারে। সেই ব্যক্তি এখন ইস্ট ব্র্যাবান্ট ডিস্ট্রিক্ট কোর্টের রায়ে স্থগিত এক মাসের কারাবাসসহ মোট তিন মাসের দণ্ডাদেশ খাটছেন। স্টেডিয়ামের আশপাশেও তাঁকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।’

ফেনারবাখকে শেষ ষোলোয় হারিয়ে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে সেভিয়া। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড। কোয়ার্টার ফাইনালের খেলা হবে এপ্রিলে।

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

আইপিএলে ইতিহাসের সবচেয়ে ‘সর্বনিম্ন’ রানে অলআউট গুজরাট

আইপিএলে ইতিহাসের সবচেয়ে ‘সর্বনিম্ন’ রানে অলআউট গুজরাট

গুজরাট টাইটান্স তাদের আইপিএল যাত্রায় প্রথম দুই মৌসুমে ফাইনাল খেলেছে। সেই দল কি এই মৌসুমে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে