| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শুধুমাত্র যে দুইটি কারনে চরম লজ্জা পেল ব্রাজিল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুন ২৮ ০৯:৩৪:৪৩
শুধুমাত্র যে দুইটি কারনে চরম লজ্জা পেল ব্রাজিল

ব্রাজিল জিততে পারেনি ম্যাচটি। গোইয়ানিয়ায় ইকুয়েডর রুখে দিয়েছে স্বাগতিকদের। ১–১ গোলে ড্র হয়েছে ম্যাচটি। এই ম্যাচে পাওয়া এক পয়েন্ট কোয়ার্টার ফাইনালে তুলে দিয়েছে ইকুয়েডরিয়ানদের।

এই ম্যাচের আগে টানা ১০ ম্যাচ জেতা ব্রাজিলই আজ প্রথম গোলটি দিয়েছে। ৩৭ মিনিটে এদের মিলিতাওয়ের হেড এগিয়ে দেয় ব্রাজিলকে। ৫৩ মিনিটে আনহেল মেনার গোলে সমতায় ফেরে ইকুয়েডর। একই সময়ে অনুষ্ঠিত গ্রুপের অন্য ম্যাচে ভেনেজুয়েলা পেরুর কাছে হেরে গেছে ১–০ গোলে।

চার ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করে ‘বি’ গ্রুপ থেকে বিদায় নিয়েছে ভেনেজুয়েলা। অন্যদিকে তিনটি ড্রতে ৩ পয়েন্ট পাওয়া ইকুয়েডর গ্রুপের চতুর্থ দল হিসেবে উঠেছে কোয়ার্টার ফাইনালে। কোয়ার্টার ফাইনালে দলটি মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের শীর্ষ দলের। আগামীকাল সকালে নির্ধারিত হবে আর্জেন্টিনা না অন্য কাউকে শেষ আটে প্রতিপক্ষ হিসেবে পাবে ইকুয়েডর তা।

ব্রাজিল গ্রুপ পর্ব শেষ করেছে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে। ‘বি’ গ্রুপের শীর্ষ দলটি শেষ আটে পাবে উরুগুয়ে কিংবা চিলিকে। আগামীকাল প্যারাগুয়ে উরুগুয়েকে হারিয়ে দিলে লুইস সুয়ারেজদের প্রতিপক্ষ হিসেবে পাবে নেইমাররা।

ব্রাজিল আজ শুধু নেইমারকেই নয় প্রথম একাদশে রাখেনি থিয়াগো সিলভা, কাসেমিরো, রিচার্লিসন ও গ্যাব্রিয়েল জেসুসদের। বিকল্পরা অবশ্য আলো ছড়াতে পারেননি। ভালো খেলে কোচ তিতকে মধুর যন্ত্রণাও উপহার দিতে পারেননি তাঁরা। তবু ম্যাচের প্রথম গোলটি পেয়ে গিয়েছিল ব্রাজিলই। ৩৭ মিনিটে এভারটনের ক্রস থেকে হেডে গোল পেয়ে যান এদের মিলিতাও।১–০ গোলে এগিয়ে থাকা ব্রাজিল দ্বিতীয়ার্ধের শুরুতে বাজে খেলতে শুরু করে। এই সুযোগে সমতায় ফেরে ইকুয়েডর। দল না হেরে যায়, এই আশঙ্কা থেকে কোচ তিতে ডগলাস লুইজের বদলি হিসেবে মাঠে নামিয়ে দেন কাসেমিরোকে। রিয়াল মাদ্রিদ তারকা মাঠে নামতেই আবার নিজেদের ফিরে পায় ব্রাজিল। তবে গোল করার মতো পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি ব্রাজিলিয়ানরা।

ম্যাচে ব্রাজিলের না জেতার পেছনে দুটি প্রধান কারণ দাড় করিয়েছেন ফুটবল বিশেষজ্ঞরা। একটি নেইমারের অনুপস্থিতি, দ্বিতীয়টি ছন্নছাড়া-বাজে শুরু।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে