| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দারুন সুখবর : প্রবাসীদের চাকরি পেতে নতুন পদ্ধতি চালু করলো হাইকমিশন

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ০৮ ২২:০৪:২১
দারুন সুখবর : প্রবাসীদের চাকরি পেতে নতুন পদ্ধতি চালু করলো হাইকমিশন

নতুন এ পোর্টাল চালুর মাধ্যমে একদিকে যেমন কোম্পানিগুলো তাদের লোক খুঁজে পাবে, অন্যদিকে কাজের খোঁজে থাকা প্রবাসী বাংলাদেশিরা তাদের পছন্দমতো কাজে যোগ দিতে পারবেন। আর এ প্রক্রিয়ায় অংশ নিতে হলে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের ভেরিফাইড ফেইসবুক পেইজের সঙ্গে থাকতে হবে।

অনলাইনে এ পোর্টালের মাধ্যমে কোম্পানির সুযোগ, সুবিধা, বেতন কাঠামোসহ অন্যান্য সব বিষয়ে জানার সুযোগ থাকবে এবং নিজেই নিজের পছন্দমতো কাজের জন্য আবেদন করতে পারবেন। এ প্রক্রিয়ায় কোনও অর্থ খরচের প্রয়োজন নেই বলে জানানো হয়।

প্রধান অতিথি ইমরান এইচ আহমেদ বলেন, প্রবাসীদের জন্য আমরা সার্বক্ষনিক ভালো কিছু করতে চাই। দালাল থেকে প্রবাসীদের রেহাই দিতে আমরা ডিজিটাল প্লাটফর্মকে গুরুত্ব দিচ্ছি। এরই অংশ হিসাবে আমরা 'চাকরির খোজ' পোর্টাল চালু করেছি। মালয়েশিয়া থেকে শুরু এ পোর্টাল কার্যকরি হলে অন্যান্য দেশেও তা চালুর চিন্তা রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারওয়রের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে যোগ দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি।

হাইকমিশনার মো. গোলাম সারওয়ার তার বক্তব্যে বলেন, করোনাকালিন সময়ে অনেক প্রবাসী শ্রমিক চাকুরি হারিয়েছেন আবার অনেক মালিক কাজের জন্য লোক খোঁজে পাচ্ছেন না। ইতোমধ্যে বেশ কয়েকটি কোম্পানি ৪ হাজার শুন্য পদে নিয়োগ দেয়ার জন্য আগ্রহও প্রকাশ করেছেন। আরো অনেক কোম্পানি যোগাযোগ করছে। 'চাকরির খোঁজ' পোর্টালের মাধ্যম মালয়েশিয়া প্রবাসিদের জন্য নতুন দোয়ার উন্মোচিত হলো। শ্রমিক মালিকের মধ্যে সরাসরি সমন্বয়ের একটি মাধ্যম তৈরি হলো।

এ সময় শ্রম কাউন্সিলর জহিরুল ইসলাম 'চাকুরির খোঁজ' পোর্টাল কিভাবে কাজ করবে সে সম্পর্কে বক্তব্য রাখেন এবং একটি ভিডিও চিত্র প্রদর্শন করেন।

ডেপুটি হাইকমিশনার খোরশেদ এ খাস্তগিরের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন টেকনোলজি পার্টনার ডটলাইনের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন, প্রবাসী কল্যাণ সচিব ড. আহমেদ এম সালেহিন ও মালয়েশিয়ার শ্রম বিভাগের ডেপুটি ডাইরেক্টর জেনারেল মোহাম্মদ আছরি আব্দুল ওয়াহাব।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

আজ মাঠে নামবে মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন ম্যাচ সময় এবং একাদশ-

আজ মাঠে নামবে মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন ম্যাচ সময় এবং একাদশ-

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে