| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নারীদের যে ১০ আচরণ খুবই অপছন্দ করে পুরুষরা

লাইফস্টাইল ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ০৬ ১৫:৪৭:৫০
নারীদের যে ১০ আচরণ খুবই অপছন্দ করে পুরুষরা

প্রতিটি মানুষের ক্ষেত্রেই আগ্রহ হারিয়ে যাবার কারণগুলো ভিন্ন হতে পারে। তবে নারীদের এমন কিছু ব্যাপার আছে যা বেশিরভাগ পুরুষই পছন্দ করেন না। বিশেষজ্ঞরা বিচ্ছেদের কারণ নিয়ে গবেষণাকালীন এসব তথ্য পেয়েছেন। নারীর ১০টি আচরণ বা স্বভাব, যা পুরুষরা পছন্দ করেন না। এমনকি এজন্য বিচ্ছেদ পর্যন্ত গড়াতে পারে।

জেনে রাখুন এই আচরণগুলোর ব্যাপারে-

পরিবারকে অসম্মানপুরুষের অপছন্দের তালিকার শীর্ষে আছে এই ব্যাপারটি। অনেক মেয়েই স্বামীর কারণে নিজের পরিবারকে অবহেলা করতে পারলেও পুরুষেরা কিন্তু এটা কোনোভাবেই পারেন না। নিজের পরিবারকে অসম্মান ও অপছন্দ করা সকল পুরুষদেরই খুব অপছন্দ। প্রেমিকা বা স্ত্রীর কাছ হতে এমন আচরণ মোটেও আশা করেন না তারা।

অন্য নারীদের সহ্য করতে না পারা কিছু নারী আছেন যারা অন্য কোনো নারীকে যেন সহ্যই করতে পারেন না। স্বামীর কলিগ, কাজিন, বান্ধবী ইত্যাদি কাউকেই তাদের পছন্দ হয় না। এমনকি অচেনা নারীদের নিয়েও সন্দেহ করে থাকেন। এই একটি আচরণও পুরুষের অপছন্দের তালিকার শীর্ষে।

অতিরিক্ত মেকআপ সাজসজ্জা পুরুষের অবশ্যই পছন্দ। কিন্তু সেই সাজসজ্জা যখন প্রয়োজনের অতিরিক্ত আর উগ্র হয়ে যায়, তখন আকর্ষণ হারিয়ে ফেলেন সকল পুরুষ। এমন নারীদের সঙ্গে বিবাহিত জীবনের কথা তারা ভাবতেও পারেন না।

সঙ্গীর সব কাজে নাক গলানো প্রেম-ভালোবাসা অবশ্যই জীবনের অংশ, কিন্তু পুরুষেরা নিজের মত সময় কাটাতেও খুব ভালোবাসেন। যে প্রেমিকা বা স্ত্রীর নিজের কোনো জীবন নেই, সারাক্ষণ প্রেমিক বা স্বামীর জীবনে নাক গলাচ্ছেন, তাদের প্রতি চরম বিরক্ত বোধ করেন পুরুষেরা।

অতিরিক্ত আত্মবিশ্বাসআত্মবিশ্বাস অবশ্যই ভালো জিনিস, কিন্তু অতিরিক্ত আত্মবিশ্বাসী নয়। অতিরিক্ত আত্মবিশ্বাসী মানুষ অন্যকে হেয় করতে পছন্দ করেন, অন্যের কথায় গুরুত্ব না দেয়াও তাদের স্বভাব। আর নারীর মাঝে এই স্বভাব খুবই অপছন্দ পুরুষের।

অলস জীবনের কোনো লক্ষ্য নেই, কোনো কাজ গুছিয়ে করতে আগ্রহী নন এমন নারীকে কোনো পুরুষই পছন্দ করেন না। নিজের জীবনসঙ্গী হিসেবে পুরুষের পছন্দ চটপটে, পারদর্শী ও কর্মঠ নারী।

বন্ধুদের অপছন্দ করা অসংখ্য নারী প্রেমিক বা স্বামীর বন্ধুদেরকে মোটেও পছন্দ করেন না, তাদের সঙ্গে মেলামেশায় বাঁধা দিয়ে থাকেন। নারীর এই স্বভাব ভয়ানক অপছন্দ করেন সব পুরুষ। বন্ধুদের সঙ্গে সম্পর্ক পুরুষ নিজের ব্যক্তিগত ব্যাপার মনে করে থাকেন এবং এতে কারো নাক গলানো মোটেও মেনে নিতে পারেন না।

নেতিবাচক নারীসবকিছুতেই না না বলা, কোনো কিছুতেই সঙ্গীকে উত্‍সাহ যোগাতে না পারা পুরুষকে একটুও পছন্দ করেন না কোনো পুরুষ। সঙ্গিনীর কাছ থেকে তারা পজেটিভ আচরণটাই প্রত্যাশা করে থাকেন।

গসিপসারাক্ষণ অন্যের নামে কুত্‍সা করার স্বভাবে পুরুষেরা অত্যন্ত বিরক্ত হয়ে থাকেন। এমন নারীদেরকে ঝগড়াটে ও নিচু মনের অধিকারী মনে করে থাকেন।

অপরিচ্ছন্নঅনেক এলোমেলো, অপরিচ্ছন্ন পুরুষদের দিকে নারীরা মমতার চোখে তাকালেও পুরুষদের ক্ষেত্রে ব্যাপারটি একদম ভিন্ন। অপরিচ্ছন্ন নারীদের মোটেও পছন্দ করেন না তারা। পুরুষ ও নারীর পরস্পরের মন বুঝবে, তবেই গড়ে উঠবে চমত্‍কার সম্পর্ক। শুভকামনা সকলের জন্য।

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানা দুজনই খেলবেন চেন্নাইয়ের পরের ম্যাচ দিল্লির বিপক্ষে!

মুস্তাফিজ-পাথিরানা দুজনই খেলবেন চেন্নাইয়ের পরের ম্যাচ দিল্লির বিপক্ষে!

চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ড্যারেন ব্রাভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরুতেই মুস্তাফিজকে নিয়ে তার পরিকল্পনার ...

মুজিব কে হারিয়ে আরেক আফগানে থিতু হল কলকাতা

মুজিব কে হারিয়ে আরেক আফগানে থিতু হল কলকাতা

জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি আইপিএলের ১৭ তম আসর পুরোদমে চলছে। তবে ইনজুরি সেরে উঠতে পারেননি কলকাতা নাইট ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে