| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বড়লোক বা ধণী হতে চান,১২ সহজ উপায়

লাইফস্টাইল ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুলাই ১১ ১৫:১১:০৫
বড়লোক বা ধণী হতে চান,১২ সহজ উপায়

জানলে অবাক হবেন, ১০০ কোটি গরিবের যে সম্পদ রয়েছে তারচেয়ে চারগুণ বেশি সম্পদের মালিক এই দুই হাজার ব্যক্তি। তবে এমন ধনী হওয়ার আশা না করলেও তুলনামূলক বেশি সম্পদের মালিক হতে নিশ্চয় চান! সম্পদের মালিক হতে গেলে জীবনের অনেক অভ্যাস বদলে ফেলতে হবে। আসুন জেনে নেয়া যাক এর জন্য কোন কাজগুলো ঠিকঠাক করতে হবে বা অনুসরণ করতে হবে-

ঝুঁকি গ্রহণসফল হতে চান কিন্তু ঝুঁকি নিতে নারাজ, তা হবে না। কারণ সফলতার পথ মোটেও সহজ নয়। তাই ঝুঁকি আছে জেনেই আগাতে হবে। তাই সতর্কতার সঙ্গে ঝুঁকি গ্রহণ করার মনোভাব নিয়েই এগিয়ে চলুন।

পদক্ষেপ নেনসফলতার জন্য আপনাকে পদক্ষেপ নিতেই হবে। বসে থাকলে বা শুধু চিন্তা করলে কখনোই সফল হওয়া যাবে না। তাই আগামীতে কি করবেন তা নিয়ে ভাবুন। আর পদক্ষেপ গ্রহণ করুন।

ব্যর্থতাকে জয় করুনএকবার ব্যর্থ হলে অনেকেই আর সফল হবে না ভেবে থেমে যান। থেমে যাওয়া কখনোই সমাধান নয়। ব্যর্থতাকে আপনি অভিজ্ঞতা অর্জন হিসেবে গ্রহণ করুন, আর এগিয়ে যান। সফল আপনি হবেনই।

নিজের স্বপ্নকে অনুসরণ করুনপ্রতিটি মানুষেরই নিজের কিছু স্বপ্ন থাকে। আর যারা ভালো কিছু করার স্বপ্ন দেখেন, তাদের তা পূরণের চেষ্টা করে যাওয়া উচিত। নিজের স্বপ্নকে অনুসরণ করে জীবন পরিচালিত করুন। তবেই সফলতা আপনার হবেই হবে।

প্রতিদিন নতুন কিছু শেখাজীবনে সফল হতে চাইলে প্রতিদিনি কিছু না কিছু শেখার চেষ্টা করুন। কারণ সফল মানুষরা প্রতিদিনই নতুন কিছু শেখার চেষ্টা করেন। ৮৮ ভাগ ধনী লোক প্রতিদিন ৩০ মিনিট বা তারও বেশি সময় কঠোরভাবে জানতে এবং নিজেকে শিক্ষিত করতে ব্যয় করেন।

চিন্তা নিয়ন্ত্রণ৯১ ভাগ ধনী ব্যক্তি নিজেই সিদ্ধান্ত গ্রহণকারী। আপনারও নিজস্ব কিছু চিন্তা আছে নিশ্চয়! একটি বড় কল্পনা শক্তি আছে। আপনি যা কিছু করছেন তার মালিক আপনিই। তাই নিজের চিন্তাকেই নিয়ন্ত্রণ করুন। সফলতা আপনারই হবে।

দায়িত্বশীলতাদায়িত্বজ্ঞানহীন মানুষ কখনোই সফল হতে পারে না। তাই নিজের কাজের প্রতি দায়িত্বশীল হোন। বরং আপনি সুযোগ খোঁজেন, যা আপনাকে আরো দায়িত্ববান করবে।

আউটওয়ার্ক করাধনী ব্যক্তিরা দিন, সপ্তাহ, মাস এবং বছরব্যাপী কাজ করতে ভয় পান না। বরং ধনী ব্যক্তিরা সপ্তাহে গড়ে ১১ ঘণ্টা বেশি কাজ করেন ধনহীনদের তুলনায়।

দৃঢ়সংকল্পলক্ষ্য পূরণের জন্য ক্রমাগত দৃঢ় সংকল্পবদ্ধ হতে হবে। লক্ষ্যের পেছনে ছুটেই জীবনে নিজেকে সামনে এগিয়ে নিতে হবে। ধনীদের ৮০ ভাগই লক্ষ্য কেন্দ্রীক। তারা লক্ষ্য অর্জনে অভ্যস্ত হতে অভ্যাস গড়ে তোলেন।

প্রত্যাশাকে অতিক্রমপ্রত্যাশাকে অতিক্রম করা গুরুত্বপূর্ণ। আপনি অন্যদের প্রত্যশাকে অতিক্রম করার চেষ্টা করুন। তবেই ধনী হতে সক্ষম হবেন।

সম্পর্কে অন্ধবিশ্বাসীছোট থেকে বড় সব সম্পর্ককেই গুরুত্ব দিন। সবার সঙ্গে যোগাযোগ রাখুন। আপনার মূল্যবান সম্পর্ক আপনার জন্য নানা দ্বার খুলে দেবে। সম্পর্ক আপনার কাছে মুদ্রার মতো।

অন্যকে প্রাধান্য দিনলোকজন আপনাকে পছন্দ করে। তারা আপনার সঙ্গে কাজ করতে এবং ব্যবসা করতে পছন্দ করে। আপনি লোকদের প্রফুল্ল হতে, সুখী, উৎসাহী এবং আশাবাদী করে তোলেন।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্ট ক্রিকেট এমন একটি খেলা যাতে ১ হাজার রানেও অল আউট হয় আবার ৫০ রানেও ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে