| ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

চরম দু:সংবাদ : সিরিজ হারের পরও যে কারনে জরিমানা করা হলো ভারতকে

২০২২ জানুয়ারি ২৪ ২৩:০৫:৩০
চরম দু:সংবাদ : সিরিজ হারের পরও যে কারনে জরিমানা করা হলো ভারতকে

সম্প্রতি কেপটাউনে শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সফরের শেষ ওয়ানডে ম্যাচে স্লো ওভার-রেট এর কারনে ভারতকে তাদের ম্যাচ-ফির ৪০% জরিমানা করা হয়েছে। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট মাঠের আম্পায়ার মারাইস ইরাসমাস এবং বোঙ্গানি জেলে, তৃতীয় আম্পায়ার আল্লাহুদিন পালেকার এবং চতুর্থ আম্পায়ার অ্যাড্রিয়েন হোল্ডস্টকের অভিযোগের ভিত্তিতে এই নিষেধাজ্ঞা আরোপ করেন।

নির্ধারিত সময় অনুযায়ী ভারত নির্দিষ্ট লক্ষ্যমাত্রা থেকে দুই ওভার কম বলে দেখা গেছে। আইসিসি কোড অফ কন্ডাক্ট ফর প্লেয়ার এবং প্লেয়ার সাপোর্ট পার্সোনালের আর্টিকেল ২.২২ অনুযায়ী, যা ন্যূনতম ওভার-রেটের অপরাধের সাথে সম্পর্কিত, খেলোয়াড়দের নির্ধারিত সময়ে বল করতে ব্যর্থ হলে প্রতি ওভারের জন্য তাদের ম্যাচ ফি এর ২০ শতাংশ জরিমানা করা হয়।

ভারতের অধিনায়ক কেএল রাহুলকে অপরাধের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে এই দ্বিতীয়বার ভারত ওভাররেটের নিয়ম লঙ্ঘন করেছিল। সেঞ্চুরিয়ান টেস্টে তাদের জয়ের পরে আইসিসি তাদের ওভাররেট না মেনে ডব্লিউটিসি পয়েন্ট ডক করে। পার্লে দ্বিতীয় ওয়ানডের পরে দক্ষিণ আফ্রিকাকেও অনুমোদন দেওয়া হয়েছিল টেম্বা বাভুমার দলকে লক্ষ্যমাত্রার ওভার শর্ট হওয়ার কারণে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে