| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার নিজের দলকে নিয়ে নিজেই যা বললেন মেসি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুলাই ০৬ ০০:০১:০৫
এবার নিজের দলকে নিয়ে নিজেই যা বললেন মেসি

দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল প্রতিযোগিতার এবারের আসরে পাঁচ ম্যাচ খেলে চারটিতেই ম্যাচসেরা হয়েছেন মেসি। সেমিফাইনালের আগ পর্যন্ত নিজে চার গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও তিনি করিয়েছেন চার গোল। নজরকাড়া পারফরম্যান্সে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড আছেন গোলদাতাদের তালিকায় সবার ওপরে। সবচেয়ে বেশি অ্যাসিস্টও তার। তাই বলার আর অপেক্ষা রাখে না, বেশ কয়েকটি ব্যক্তিগত পুরস্কার হাতছানি দিয়ে ডাকছে তাকে।

রবিবার সকালে গোইয়ানিয়াতে ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে নিজেকে আরেকবার মেলে ধরেন মেসি। ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন অধিনায়ক শুরুর দিকে সুবর্ণ সুযোগ হাতছাড়া করার পর তেতে ওঠেন। সামর্থ্যের ছাপ রেখে রদ্রিগো দে পল ও লাউতারো মার্তিনেজকে দিয়ে করান দুই গোল। আর শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে অসাধারণ ফ্রি-কিকে নিজেও খুঁজে নেন জালের ঠিকানা।

মেসি আগেও জিতেছেন কোপা আমেরিকার সেরা ফুটবলারের পুরস্কার, হয়েছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়ও। কিন্তু আর্জেন্টিনার হয়ে শিরোপা এখনও অধরা রয়ে গেছে তার।

বর্ণাঢ্য ও সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে আর্জেন্টিনার হয়ে শিরোপা জয়ের শূন্যতা পূরণে মরিয়া মেসি ইকুয়েডরকে হারানোর পর বলেছেন, ‘আমি সবসময়ই বলেছি, ব্যক্তিগত পুরস্কার আমার কাছে গৌণ। আমরা এখানে এসেছি ভিন্ন কিছুর জন্য। আমাদের একটি লক্ষ্য আছে এবং সেদিকেই পুরোপুরি মনোযোগ রয়েছে।’

এই ভিন্ন কিছু বলতে সময়ের অন্যতম সেরা ফুটবলার মেসি বুঝিয়েছেন শিরোপা ঘরে তোলাকে। গত ২৮ বছর ধরেই আক্ষেপে পুড়ছে আর্জেন্টিনা। ১৯৯৩ সালের কোপার পর আর কোনো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়নি তারা।

কোয়ার্টারে বড় জয় পেলেও আর্জেন্টিনার জন্য ম্যাচটা মোটেও সহজ হয়নি। ইকুয়েডর ভালোভাবেই টিকে ছিল লড়াইয়ে। তবে ৮৪তম মিনিটে লাউতারো আর্জেন্টিনার পক্ষে দ্বিতীয় গোলটি করলে সব আশা শেষ হয়ে যায় তাদের।

ম্যাচশেষে স্বস্তি প্রকাশ করে মেসি কৃতজ্ঞতা জানান তার সতীর্থদের প্রতি, ‘এই দলটিকে তাদের কাজের জন্য আমি ধন্যবাদ জানাতে চাই।’

ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী বুধবার কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাতটায়।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে