| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নতুন সময়ে সেমি ফাইনালে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন সময়

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুলাই ০৪ ১২:৫০:৫১
নতুন সময়ে সেমি ফাইনালে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন সময়

আর্জেন্টিনা বনাম ইকুয়েডরের ম্যাচ দিয়ে ইতি ঘটেছে এবারের কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের লড়াই। এর আগে সেমি ফাইনালের অন্য দুই দল পেরু এবং ব্রাজিলের মধ্যে লড়াই নিশ্চিত হবার পর অপেক্ষা ছিল আজকের ম্যাচের জন্য।

আর্জেন্টিনা বনাম ইকুয়েডরের ম্যাচ থেকে যে দল জিতবে তারাই সেমি ফাইনালে চলে যাবে এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিলো দুই দল। দুর্দান্ত ফর্মে থাকা লিওনেল মেসির কাছে অবশ্য এদিন আত্মসমর্পণ করে ইকুয়েডর। ৩-০ গোলের ব্যবধানে হেরে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে তাদের।

ম্যাচের প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকা আর্জেন্টিনার প্রথমার্ধে মেসির বাড়ানো বলে রদ্রিগো ডি পলের পা থাকে প্রথম গোল আসে। দ্বিতীয়ার্ধে আবারও মেসি সুযোগ সৃষ্টি করে দেন লুতারাও মার্টিনেজকে। যা কাজে লাগিয়ে ৮৪ মিনিটের মাথায় গোল করেন মার্টিনেজ। এরপর ম্যাচের ৯২ মিনিটের মাথায় ফ্রি কিক থেকে গোলের দেখা পান লিওনেল মেসি।

এদিকে ইকুয়েডরকে হারানোর পর সেমি ফাইনাল নিশ্চিত করা আর্জেন্টিনার সেমি ফাইনালে প্রতিপক্ষ হচ্ছে কলম্বিয়া। গ্রুপ পর্বে দুই ম্যাচ হারা কলম্বিয়া কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে জিতেছে টাইব্রেকারে। সাম্প্রতিক পারফরম্যান্স কলম্বিয়াকে খুব বেশি এগিয়ে না রাখলেও সেমি ফাইনালের দৌড়ে আর্জেন্টিনার জন্য কিছুটা শক্ত প্রতিপক্ষই অপেক্ষা করছে।

সেমি ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনা মাঠে নামবে আগামী বুধবার (৭ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৭টায়। এই ম্যাচে যদি কলম্বিয়াকে হারের স্বাদ দিতে পারে তারা তাহলেই শিরোপা নিশ্চিতের দৌড়ে আরও এক ধাপ এগিয়ে যাবে মেসির দল।

প্রসঙ্গত, কোপা আমেরিকার সেমি ফাইনালের অপর ম্যাচে মুখোমুখি হবে এবারের আসরে শিরোপার অন্যতম দাবিদার দল স্বাগতিক ব্রাজিল এবং পেরু। সেমি ফাইনালের এই ম্যাচে ৬ জুলাই বাংলাদেশ সময় ভোর ৫টায় মাঠে নামবে দুই দল।

এখান থেকে যদি শেষ পর্যন্ত ব্রাজিল জিতে যায় ও কলম্বিয়ার বিপক্ষে যদি আর্জেন্টিনা জিতে যায় তাহলে ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

জানেন কী টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সেরা বোলিং ফিগার কার কিংবা এই টুর্নামেন্টে কাকে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে