| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ব্রাজিলকে নিয়ে যা বললেন ডি মারিয়া

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুন ১৯ ১১:৪৭:০১
ব্রাজিলকে নিয়ে যা বললেন ডি মারিয়া

সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ড্রয়ের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে আর্জেন্টিনা ফুটবল দল। শনিবার বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হওয়া ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। এ জয়ের সুবাদে বি গ্রুপের শীর্ষে উঠে গেছে তারা।

অন্যদিকে এ গ্রুপে রীতিমতো উড়ছে আর্জেন্টিনার চির প্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল। প্রথম ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে তিতের শিষ্যরা। স্বাভাবিকভাবেই তারা অবস্থান করছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

চলতি কোপা আমেরিকায় ব্রাজিলের এ আধিপত্য মেনে নিয়েছেন আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়াও। তার মতে কোপার এবারের আসরে ব্রাজিলই মূল ফেবারিট দল। তবে আর্জেন্টিনাও শক্ত প্রতিদ্বন্দ্বী বলে মনে করিয়ে দিলেন প্যারিস সেইন্ট জার্মেইর এ তারকা।

উরুগুয়েকে হারানোর পর সংবাদমাধ্যমে ডি মারিয়া বলেছেন, ‘এখানে একটা বিষয় হলো, ব্রাজিল খুব ভালো করছে। আমরা প্রথম ম্যাচে ড্র করেছি আর আজকে জিততে সমর্থ হয়েছি। আমরা দারুণ কাজ করছি, ধাপে-ধাপে, ম্যাচ ধরে ধরে এগুচ্ছি। আমরা চেষ্টা করছি জাতীয় দল হিসেবে নিজেদের তুলে ধরার।’

আর্জেন্টিনার এখনও পর্যন্ত খেলা দুই ম্যাচের একটিতেও শুরুর একাদশে জায়গা হয়নি ডি মারিয়ার। প্রথম ম্যাচে জিওভানি লো সেলসোর জায়গায় নেমেছেন ৬৭ মিনিটে আর আজ নিকো গনজালেজের জায়গায় তাকে নামানো হয়েছে ৭০ মিনিটের সময়। তবে দুই ম্যাচেই নিজের সামর্থ্যের ছাপ রেখেছেন তিনি।

টুর্নামেন্টে প্রথম জয়ের পর নিজেদের শিরোপা জেতার লক্ষ্যের কথা আরও একবার জানিয়ে দিলেন ডি মারিয়া, ‘আশা করছি আমরা জিততে পারব। আর্জেন্টিনা সবসময়ই শক্ত দাবিদার। তবে ঘরের মাঠে ব্রাজিল বেশ ভালো খেলছে। আমরা চেষ্টা করব নিজেদের স্বপ্নপূরণের জন্য সবকিছু করতে।’

দুই ম্যাচে মাত্র ২ গোল করতে পেরেছে আর্জেন্টিনা। কিন্তু সুযোগ ছিল আরও অন্তত ৫-৬ বার লক্ষ্যভেদ করার। কিন্তু দুই ম্যাচেই গোল মিসের পসরা সাজিয়েছেন দুই ফরোয়ার্ড নিকো গনজালেজ ও লাউতারো মার্টিনেজ। বিশেষ করে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের সপ্তম মিনিটে সহজতম সুযোগ কাজে লাগাতে পারেননি মার্টিনেক।

একের পর এক গোল মিসের কারণে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের আগে টানা তিন ম্যাচ ড্র করেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে চিলি ও কলম্বিয়া ও কোপা আমেরিকায় প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ড্র করে তারা। ডি মারিয়ার মতে এক্ষেত্রে ভাগ্যের সহায়তা পাননি তারা।

ডি মারিয়ার ভাষ্য, ‘আমরা সবসময়ই প্রথমে গোল করছি এবং সেটি ধরে রাখার চেষ্টা করছি। বাছাইপর্ব ও কোপা আমেরিকার খেলা পুরোপুরি আলাদা।

জয় পাওয়ার জন্য আমাদের যে ভাগ্যের ছোঁয়া প্রয়োজন ছিল, তা আমরা পাইনি। আজকে আমাদের অন্যতম প্রতিদ্বন্দ্বীর সঙ্গে তা সম্ভব হয়েছে। আমরা সবসময়ই নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করি এবং এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।’

ক্রিকেট

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে