| ঢাকা, শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

নতুন চুক্তি অনুযায়ী যত টাকা বেতন হতে পারে তামিম মুশফিকের

২০২১ জুন ১৮ ২২:৪৪:৫৮
নতুন চুক্তি অনুযায়ী যত টাকা বেতন হতে পারে তামিম মুশফিকের

বিসিবির বোর্ড সভা শেষে জানা যায় যে এইবার বাড়ানো হবে ক্রিকেটারদের বোতন। গত বছরে বিসিবির সাথে হওয়া চুক্তির মধ্যে থাকা ক্রিকেটাররা যে পরিমাণে বেতন পেতেন তার চেয়ে বেশ কয়েক শতাংশ বাড়ানো হচ্ছে নতুন চুক্তিতে বেতন।

সারাবিশ্বে কোভিড পরিস্থিতির কারণে ক্রিকেটে নেমে এসেছিল স্থবিরতা। এখন পুরোদমে ক্রিকেট চালু হলেও ইংল্যান্ড কিংবা অস্ট্রেলিয়ার মত দলগুলোর ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের বেতন কমিয়ে দিয়েছিলো।

বিশ্বের বড় বড় ক্রিকেট বোর্ডগুলো যখন ক্রিকেটারদের বেতন কমিয়ে দিয়েছে তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড হেঁটেছে ঠিক উলটো পথে। ২০২১ সালে হতে যাওয়া চুক্তিতে ক্রিকেটারদের বেতন অন্তত ১০ থেকে ২০ শতাংশ বাড়ানো হবে এমনটা জানিয়েছেন বিসিবির অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

বৃহস্পতিবার (১৭ জুন) সাংবাদিকদের সাথে আলাপকালে আকরাম খান জানান কোন ক্রিকেটাররা কোন ফরম্যাটে খেলতে আগ্রহী সে ব্যাপারে জানতে ইতোমধ্যে ক্রিকেটারদের কাছে চিঠি দেয়া হচ্ছে।

তার ভাষ্য, ‘’বোর্ড সভার পর নির্বাচকদের সাথে বসে আমাদের কিছু জানার বিষয় ছিল, সেগুলো জেনেছি। দুই-একদিনের মধ্যে আমরা খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। তারা কে কোন ফরম্যাটে খেলতে আগ্রহী তা জানার সাথে সাথে চুক্তি চূড়ান্ত করে ফেলব।‘’

ক্রিকেটাররা বর্তমানে যে বেতন পাচ্ছেন সেই বেতন বৃদ্ধি করার জন্য বোর্ডের তরফ থেকে বিসিবি বস নাজমুল হাসান পাপনকে সভায় জানানো হয়। বোর্ড সভাপতিও মৌখিক সম্মতি দিয়েছেন এমন আবেদনের তা জানিয়েছেন আকরাম খান।

অপারেশন্স কমিটির প্রধান আরও বলেন, ‘’এই পরিস্থিতিতে অন্য বোর্ডগুলো পারিশ্রমিক কমাচ্ছে। সেখানে আমি আমাদের মাননীয় বোর্ড সভাপতিকে অনুরোধ করেছিলাম। উনি বলেছেন পারিশ্রমিক ১০ থেকে ২০ শতাংশ বাড়ানো হচ্ছে। মৌখিক অনুমোদন নিয়েছি। একেকজনের ক্ষেত্রে একেক রকম,

তবে ১০ থেকে ২০ শতাংশ সবারই বাড়ছে।‘’পূর্বে তামিম বেতন পেত ৬ লাখ ৩০ হাজার যদি ২০% বৃদ্ধি পায় তাহলে সেটা দাঁড়াবে প্রায় ৭ লাখ ৫০ এর কাছাকাছি, অন্যদিকে মুশিকের বেতন ৬ লাখ ২০% বেড়ে দাঁড়াবে ৭ লাখ ২০ হাজার প্রায়।

উল্লেখ্য, গত বছরের হওয়া চুক্তিতে ক্রিকেটারের সংখ্যা ছিল ১৭ জন। তবে নতুন বছরে হতে যাওয়া চুক্তিতে সাদা বল ও লাল বল দুই বিভাগে মিলে আরও অন্তত ২ থেকে ৩ জন ক্রিকেটারের সংখ্যা বাড়ানো হবে এমনটা জানা গেছে। নতুন চুক্তিতে সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ যোগ হচ্ছেন তাও নিশ্চিত হওয়া গেছে বোর্ড সভা শেষে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে