| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আর্জেন্টিনার দলে পরিবর্তন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুন ১২ ১২:৪৫:১২
আর্জেন্টিনার দলে পরিবর্তন

দুদিন বাদে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার জন্য দল দেওয়ার সময় শেষ হয়ে যাওয়ায় আগে কোপা আমেরিকার আয়োজক কনমেবলের কাছে ২৮ সদস্যের নাম পাঠায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। পরে শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯টার পর আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করে তারা।

গত এক সপ্তাহে চিলি ও কলম্বিয়ার বিপক্ষে বাছাইয়ের দুটি ম্যাচের দল থেকে বাদ পড়াদের মধ্যে উল্লেখযোগ্য নাম ২৬ বছর বয়সী ওকাম্পোস। চিলির বিপক্ষে ১-১ ড্র ম্যাচের শুরুর একাদশে ছিলেন তিনি। কলম্বিয়ার বিপক্ষে ২-২ ড্র ম্যাচে অবশ্য খেলার সুযোগ পাননি সেভিয়ার এই মিডফিল্ডার।

বাংলাদেশ সময় গত বুধবার সকালে হওয়া কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে বেকায়দায় মাথায় ও কাঁধে আঘাত পেয়েছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। বেশ কিছুক্ষণ চিকিৎসা চলার পর স্ট্রেচারে মাঠ ছেড়েছিলেন তিনি। তার কোপা আমেরিকায় খেলা নিয়েও জেগেছিল শঙ্কা। তবে আসন্ন এই আসরে তাকে দলে রাখা হয়েছে।

চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে থাকা লুকাস আলারিও ছিলেন কনমেবলের কাছে পাঠানো তালিকায়। পরে তাকে বাদ দিয়ে দলে রেখেছে রিভার প্লেটের হুলিয়ান আলভারেসকে।বাংলাদেশ সময় আগামী মঙ্গলবার ভোর তিনটায় চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করবে আর্জেন্টিনা। ‘বি’ গ্রুপে তাদের অন্য তিন প্রতিপক্ষ প্যারাগুয়ে, উরুগুয়ে ও বলিভিয়া।

আর্জেন্টিনা দল:গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট) এমিলিয়ানো মার্তিনেস (অ্যাস্টন ভিলা), আগুস্তিন মার্চেসিন (পোর্তো), হুয়ান মুস্সো (উদিনেজ)

ডিফেন্ডার: গনসালো মনতিয়েল (রিভার প্লেট), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), লুকাস মার্তিনেস কুয়ার্তা (ফিওরেন্তিনা), লিসান্দ্রো মার্তিনেস (আয়াক্স), নাহুয়েল মোলিনা (উদিনেজ), ক্রিস্তিয়ান রোমেরো (আতালান্তা), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), হেরমান পেস্সেইয়া (ফিওরেন্তিনা)

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস (পিএসজি), গিদো রদ্রিগেস (বেতিস), রদ্রিগো দে পল (উদিনেজে), এসেকিয়েল পালাসিওস (বায়ার লেভারকুজেন), জিওভানি লো সেলসো (টটেনহ্যাম হটস্পার), নিকোলাস দোমিনগেস (বোলোনিয়া), মার্কোস আকুনা (সেভিয়া), আলেহান্দ্রো গেমেস (আতালান্তা), আনহেল দি মারিয়া (পিএসজি)

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), সের্হিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), নিকোলাস গনসালেস (স্টুটগার্ট), হোয়াকিন কোররেয়া (লাৎসিও), লুকাস আলারিও (বায়ার লেভারকুজেন), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), আনহেল কোররেয়া (আতলেতিকো মাদ্রিদ)

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

বিশ্বকাপ জার্সি উন্মোচন কবে মুখ খুললেন জালাল ইউনুস

বিশ্বকাপ জার্সি উন্মোচন কবে মুখ খুললেন জালাল ইউনুস

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশ ক্রিকেট দল এখন যুক্তরাষ্ট্রে। তবে বাংলাদেশের নতুন জার্সি এখনো উন্মোচন ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে