| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এখনও অনিশ্চয়তায় বাংলাদেশ জাতীয় দলের বাছাই

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মে ০৯ ১৭:৫১:৩৯
এখনও অনিশ্চয়তায় বাংলাদেশ জাতীয় দলের বাছাই

এখন শঙ্কা জেগেছে জুনে বিশ্বকাপ ও এশিয়ান কাপের ম্যাচ নিয়েও। সেই শঙ্কার মধ্যে বাংলাদেশ জাতীয় দলও পড়েছে। বিশ্বকাপ বাছাইয়ে ভারত, কাতার, ওমান ও আফগানিস্তান একই গ্রুপে রয়েছে বাংলাদেশ। করোনা পরিস্থিতিতে জুনে এই গ্রুপের বাকি ম্যাচগুলো কাতারে হওয়ার কথা।

অল ইন্ডিয়ান ফুটবল ফেডারেশন তাদের দেশের চলমান পরিস্থিতির সামগ্রিক বিষয় তুলে ধরে এএফসিকে জুনে খেলতে তাদের সমস্যার কথা জানিয়েছে। এএফসি এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি এই বিষয়ে। অন্যদিকে স্বাগতিক কাতারের সরকারও ভারতের ব্যাপারে খুব কড়াকড়ি।

সারা বিশ্বের মধ্যে এখন ভারতে সংক্রমণ ও মৃত্যুর হার সর্বোচ্চ। ভারতকে কোয়ারেন্টাইনে কাতার ছাড় দেয় কি না সেটা দেখার বিষয়। ভারতকে ১৪ দিন বা ১০ দিনের কোয়ারেন্টাইন দিলে সেটা মেনে ভারত খেলবে কি না সেটাও একটা বিষয়। সব মিলিয়ে একটা অনিশ্চয়তা তৈরি হয়েছে। ভারতের মতো বাফুফেও কাতারের কাছে কোয়ারেন্টাইনের নিয়ম জানতে চেয়েছে। কাতার ফুটবল ফেডারেশন তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে কয়েকদিনের মধ্যে জানানোর কথা।

বাংলাদেশের ক্লাব ঢাকা আবাহনীকে এএফসি কাপের প্লে অফ না খেলেই বাদ দেওয়া, মার্চে আফগানিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের হোম যতটুকু সহজে কেড়ে নিয়েছে এএফসি ভারতের ইস্যুতে সিদ্ধান্ত নেওয়া খুব সহজ হবে না এশিয়ার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার।

এই অনিশ্চয়তার মধ্যেই আগামীকাল থেকে ক্যাম্পের আয়োজন করেছে বাফুফে। বসুন্ধরা কিংস মালদ্বীপ যাচ্ছে না। ফলে কিংসের ফুটবলাররা দেশ থেকেই কাতার রওনা হবেন যদি সব কিছু ঠিক থাকে। কাল প্রথম দিন কিংসের ফুটবলাররা যোগ নাও দিতে পারে বলে জানালেন সভাপতি ইমরুল হাসান, ‘আমরা বাফুফে থেকে এখনো ক্যাম্পে যোগ দেওয়ার বিষয়ে চিঠি পাইনি। আমাদের ফুটবলাররা কয়েকদিনের জন্য ছুটি চাইছে। কোচের সাথে আলোচনা করে তাদের ছুটি দেয়া যায় কি না দেখব। ’

জাতীয় দলের ক্যাম্পের রিপোর্ট কাল থেকে শুরু হয়ে ১২ মে পর্যন্ত চলবে। আগামীকাল ও পরশু প্রিমিয়ার লিগের ম্যাচ রয়েছে। প্রিমিয়ার লিগের ম্যাচ শেষ করে অনেক ফুটবলার ক্যাম্পে যোগ দেবেন।

উল্লেখ্য, গত বছর মাঝামাঝি সময়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য ক্যাম্প শুরু করেছিল বাংলাদেশ। ক্যাম্প শুরু করার দুই তিন দিনের মধ্যে এএফসি করোনা পরিস্থিতি বিবেচনায় বাছাই পর্ব স্থগিত করে। এই যাত্রায় কি হয় সেটাই দেখার বিষয়।

ক্রিকেট

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

শেষ ওভারে জিততে লখনউ সুপার জায়ান্টদের দরকার ছিল ১৭ রান। এমন সমীকরণের মুখোমুখি হয়ে মুস্তাফিজুর ...

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

পাকিস্তানে এশিয়া কাপ খেলতে অস্বীকার করেছে ভারত। অনেক বিভ্রান্তির পর অবশেষে এশিয়ান কাপের হাইব্রিড সংস্করণ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে