| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

যে ৪ কারনে বার্সায় থাকার সম্ভাবনা রয়েছে জোরালো হয়েছে মেসির

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ২০ ১০:৩৫:৪৯
যে ৪ কারনে বার্সায় থাকার সম্ভাবনা রয়েছে জোরালো হয়েছে মেসির

পরে অনিচ্ছা সত্ত্বেও থেকে যান কাম্প নউয়ে। কাতালুনিয়ার দলটির সঙ্গে আর্জেন্টাইন তারকার বর্তমান চুক্তি শেষ হবে আগামী জুনে; জুলাইয়ে ফ্রি এজেন্ট হয়ে যাবেন মেসি।

কিন্তু কীভাবে মেসিকে আটকাবে বার্সা? সেই প্রশ্নের উত্তর তোলা থাকল ভবিষ্যতের জন্য। থাকা না থাকার বিষয়টা পুরোপুরি নির্ভর করছে মেসির ওপর। তবু তিনি চাইলে সিদ্ধান্ত পাল্টানোর কথা একবার ভাবতে পারেন। তাহলেই হয়তো বার্সা সমর্থকদের মনের আশা পূরণ হবে। কিন্তু কেন মেসি বার্সায় থাকবেন? এই প্রশ্নের সম্ভাব্য কয়েকটা উত্তর হতে পারে। যেসব কারণে মেসি বার্সায় থাকতে পারেন এর সম্ভাব্য কারণসমূহ সংক্ষেপে দেখে নেওয়া যাক:

হোসেপ মারিয়া বার্তেমিউর বিদায়: বার্সেলোনাকে মেসি যে চিঠি দিয়েছিলেন সেখানে পরিষ্কার বলা হয়েছিল, তৎকালীন প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তেমিউ তার কথা রাখেননি। তাতে মেসি ভীষণ হতাশ হয়েছেন ও ক্ষেপে আগুন হয়েছেন। অধিনায়কের সঙ্গে মনস্তাস্তিক এই দ্বন্দ্বের জের ধরে সরে যেতে হয়েছে বার্তেমিউকে। তার শূন্যস্থানে এসেছেন ক্লাবেরই সাবেক সভাপতি হুয়ান লাপোর্তা। তাতে বার্তেমিউ সমস্যার সমাধান হয়েছে।

বার্সেলোনার নেতৃত্ব: নেতৃত্ব দিতে পারা যে কোনো খেলোয়াড়ের অনেক বড় একটা গুণ। চাপমুক্তভাবে কোনো দলকে পথ দেখালে সাফল্যের সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। ইনিয়েস্তা-জাভি চলে যাওয়ার পর থেকে বার্সার অধিনায়কের দায়িত্ব পালন করছেন মেসি। কিন্তু প্রায়সময়ই তাকে চাপে থাকতে দেখা যায়। বার্সার সঙ্গে নতুন চুক্তি করলে আগামী মৌসুম থেকে তাকে নির্ভার রাখা হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ক্লাবের পক্ষ থেকে। তা ছাড়া মেসির নেতৃত্ব খুব উপভোগ করেন দলের তরুণ ফুটবলাররা। এদিক থেকে মেসি বার্সায় থাকার বিষয়টা আরেকবার বিবেচনা করতে পারেন।

ক্লাবে নানামুখী প্রভাব: বার্সেলোনার সবচেয়ে ক্ষমতাধর খেলোয়াড় মেসি। অনেকের মতে ক্লাবের ইতিহাসে তার চেয়ে বেশি প্রভাব বিস্তার করতে পারেননি আর কোনো খেলোয়াড়। শুধু মাঠের বাইরে নন, মাঠেও ভেতরেও মেসির প্রভাব অন্য সব খেলোয়াড়ের চেয়ে বেশি। যা তাকে ক্লাবের ইতিহাসের অংশ বানিয়ে দিয়েছে। ক্লাবের তরুণ খেলোয়াড়দের কাছে তিনি হয়ে উঠেছেন আদর্শের এক নাম। এটা অস্বীকার করার উপায় নেই। এসব প্রভাব মেসিকে সামনে পথ চলতে আরো সহায়তা করতে পারে। আর্জেন্টাইন জাদুকরও তাই নিজের সিদ্ধান্ত নিয়ে আরেকবার ভাবতে পারেন। থাকতে পারেন বার্সায়।

হুয়ান লাপোর্তার আগমন: বার্তেমিউর বিদায়ে সবচেয়ে বেশি খুশি হওয়ার কথা মেসির। লাপোর্তার আগমনেও সবচেয়ে বেশি তারই খুশি হওয়ার কথা। কারণ দ্বিতীয় মেয়াদে আসা বার্সার এই সভাপতির সঙ্গে চমৎকার সম্পর্ক রয়েছে মেসির। আগের মেয়াদে তার কোনো চাওয়া-পাওয়াকেই অপূর্ণ রাখেননি লাপোর্তা। তাকে নিরাশ করেননি ছয়বারের বর্ষসেরা ফুটবলার। প্রতিশ্রুতি মোতাবেক সাফল্য এনে দিয়েছেন মেসি। পেশাদার সম্পর্কের বাইরেও মেসির সঙ্গে লাপোর্তার ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। যা মেসি-বার্সার নতুন চুক্তিতে বড় একটা প্রভাবক হতে পারে।

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে