| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

আমাদের শেষ ম্যাচ এটাই

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ১৪ ১১:১৪:৩৫
আমাদের শেষ ম্যাচ এটাই

প্রথম লেগে নিজেদের মাঠে ৪-১ গোলে হেরে বসা বার্সেলোনা পিএসজির মাঠে গিয়ে অবিশ্বাস্য কিছু করতে পারেনি, ড্র করেছে ১-১ গোলে। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের জয়ে রেখে পিএসজি উঠেছে পরের রাউন্ডে। ম্যাচ শেষে পিএসজির এক খেলোয়াড় উদ্যোগী হয়ে এমন একটা কথা বলেছেন, যা শুনে মন খারাপ হয়ে যাবে যেকোনো বার্সেলোনা–সমর্থকের।

ম্যাচ শেষে খেলোয়াড়দের টানেলে সেদিন একজন পিএজসির খেলোয়াড়কে বলতে শোনা গেছে, ‘মেসি, প্রতিপক্ষ হিসেবে এটাই আমাদের শেষ ম্যাচ!’ খবরটা ফাঁস করেছেন দেপোর্তেস কুয়াত্রোর সাংবাদিক মার্সেলো বেকলার, বার্সেলোনা-পিএসজিসংক্রান্ত খবর দিতে যাঁর জুড়ি মেলা ভার। নেইমার যখন বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন,

সবার আগে এই বেকলারই খবরটা জানিয়েছিলেন সবাইকে। এমনকি গত মৌসুমের শেষে মেসি যখন ক্লাব ছাড়ার জন্য উতলা হয়ে গিয়েছিলেন, সেই খবরটাও জানিয়েছিলেন এই বেকলার। তাই খবরটা ভুয়া হওয়ার আশঙ্কা সামান্যই। অর্থাৎ মেসিকে সতীর্থ হিসেবে পাওয়ার জন্য এর মধ্যে প্রস্তুতি নেওয়া শুরু করেছেন পিএসজির খেলোয়াড়েরা, বিশেষ করে সেই খেলোয়াড়, যাঁর মুখ থেকে এ কথা বের হয়েছে।

এখন কে এ কথা বলেছেন, বেকলার সেটা জানাতে রাজি হননি। জানায়নি বেকলারের পত্রিকা দেপোর্তেস কুয়াত্রোও। তবে বেকলার ইঙ্গিত দিয়েছেন, যতই বার্সেলোনায় মেসির পছন্দের সভাপতি হোয়ান লাপোর্তা আসুক না কেন, লাপোর্তা মেসির সামনে যে ক্রীড়া–পরিকল্পনা উপস্থাপন করবেন, তার চেয়ে পিএসজির পরিকল্পনা অনেক বেশি চমকপ্রদ বলে মনে হবে মেসির কাছে।

আর বার্সায় যে মেসির না থাকতে চাওয়া, সেটা তো এই সুনির্দিষ্ট কোনো পরিকল্পনা না থাকার কারণেই! এর আগে জাতীয় দলে মেসির সতীর্থ লিয়ান্দ্রো পারেদেস সরাসরি দলের অধিনায়ককে পিএসজিতে আসার আহ্বান জানিয়ে রেখেছিলেন। জাতীয় দলে একসঙ্গে খেলেন, ক্লাবেও যদি প্রতিদিন মেসির সঙ্গে খেলার সুযোগ পাওয়া যায়, অবশ্যই মন্দ হয় না!

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

লিটনকে আমরা নেবই বলে দিলেন শান্ত, নিজেদের ফর্ম যা-তা বাদ পড়েন সাইফুদ্দিন

লিটনকে আমরা নেবই বলে দিলেন শান্ত, নিজেদের ফর্ম যা-তা বাদ পড়েন সাইফুদ্দিন

অবশেষে বাংলাদেশ তাদের বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে। কিন্তু একজন বোলার ভালো ফর্ম করেও এক ম্যাচের ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে