| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আমিরাতকে বড় সুখবর দিলো কাতার

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ২০ ০০:৩৫:৫০
আমিরাতকে বড় সুখবর দিলো কাতার

২০১৭ সালে চালু হওয়া এই মামলাটি সংযুক্ত আরব আমিরাতের সাথে “পণ্য ও পরিষেবায় বাণিজ্য, এবং বৌদ্ধিক সম্পত্তির অধিকার সম্পর্কিত বাণিজ্য-সম্পর্কিত দিকগুলি সম্পর্কিত” পদক্ষেপ নিয়ে বাণিজ্য বিরোধ ছিল।

এর মধ্যে কাতারের সাথে সংযুক্ত আরব আমিরাতের সমুদ্রসীমা বন্ধ, কাতারি বিমানের আকাশসীমায় প্রবেশ নিষিদ্ধকরণ, মেইল ​​হ্যান্ডলিং স্থগিতকরণ এবং কাতারি পরিষেবা সরবরাহকারীদের অফিস বন্ধ করার অন্তর্ভুক্ত রয়েছে, রয়টার্স জানিয়েছে।

১৮ ই জানুয়ারী জারি করা এই দস্তাবেজটি মন্ত্রমুগ্ধকর বন্দোবস্তের সুবিধার্থে প্যানেলটিকে “এর কাজ স্থগিত করুন…। আরও নোটিশ অবলম্বন করুন” বলেছে।

বিজ্ঞপ্তিতে যোগ করা হয়েছে যে প্যানেলের কাজটি ১২ মাসের জন্য স্থগিত করা হলে মামলাটি শেষ হয়ে যাবে।

দেশ দুটি কাতারের সাথে কূটনৈতিক ও বাণিজ্য সম্পর্ক ছি”ন্ন করার পরে দোহা এবং অন্যান্য বেশ কয়েকজন এই অবরোধকারী চৌকো – সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং মিশরের বিরুদ্ধে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় মা;মলাটি চালু করেছিল।

এই মামলার স্থগিতাদেশ উপসাগরীয় সহযোগিতা কাউন্সিল বার্ষিক শীর্ষ সম্মেলনে আল-উলা ঘোষণার স্বাক্ষর করার পরে এবং এই বি;রোধে জড়িত সমস্ত জাতির মধ্যে সম্পর্ক শীঘ্রই পুনরুদ্ধার করার ঘোষণা দেওয়ার কয়েক সপ্তাহ পরে আসে।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী এর আগেও বলেছিলেন যে দোহ সৌদি আরব এবং তার সহযোগীদের বিরুদ্ধে ওয়ার্ল্ড ট্রেড অর্গানাইজেশন এবং আন্তর্জাতিক আদালত আদালতে দায়ের করা মামলা সহ আইনী মা;মলা স্থগিত করতে সম্মত হবে।

“যখন উপযুক্ত তফসিলের কথা আসে তখন এই আইনী মামলাগুলি বাতিল করা উচিত,” তিনি যোগ করেন।এই সপ্তাহের শুরুতে, আবু ধাবির পতাকাবাহী এয়ারলাইন ইতিহাদ এয়ারওয়েজ এক বিবৃতিতে বলেছে যে, শিগগিরই প্রতিবেশী উপসাগরীয় অঞ্চলে বিমান পুনরায় চালু করার প্রত্যাশা রয়েছে।

“ইতিহাদ এয়ারওয়েজ সংযুক্ত আরব আমিরাত ও কাতারের মধ্যকার সম্পর্ক পুনরুদ্ধারকে স্বাগত জানায়।আকাশসীমা পুনরায় চালু হওয়ার সাথে সাথে এতিহাদ আবুধাবি এবং দোহার মধ্যে পুনরায় আরম্ভ করার সুযোগের প্রত্যাশায় এবং আবারও দুদেশের মধ্যে বাণিজ্য ও পর্যটন বৃদ্ধিকে সমর্থন করে। এতিহাদ বিমানবন্দরের এক মুখপাত্র বলেছেন, নিশ্চিত হয়ে গেলে যে কোনও উন্নতি ঘোষণা করবে।

ফ্লাইট পুনরায় শুরু হওয়া প্রতিবেশী রাষ্ট্রগুলির মধ্যে কূটনৈতিক, রাজনৈতিক এবং বাণিজ্য সম্পর্ক পুনরুদ্ধারের দ্বার উন্মুক্ত করে।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। আলোচনার মূল কারণ সাকিব আল হাসান। শীঘ্রই এই আলোচনা করা হবে. ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে