| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আমিরাত ও দুবাই অবস্থানরত সবাই সাবধান : হতে পারে ৫০ হাজার দিরহাম জরিমানা

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ১৬ ০০:৫১:৫৫
আমিরাত ও দুবাই অবস্থানরত সবাই সাবধান : হতে পারে ৫০ হাজার দিরহাম জরিমানা

চিকিত্সকরা জনাকীর্ণ স্থান এবং বার, পাশাপাশি বিশাল সমাবেশ এড়িয়ে চলতে বলছেন।

বৃহস্পতিবার দুবাই মিডিয়া অফিস এক উপদেষ্টা জারি করেছে যাতে সামাজিক জমায়েত এবং বিবাহের অভ্যর্থনাগুলির জন্য সতর্কতামূলক পদক্ষেপের কথা পুনরুদ্ধার করে – স্পষ্টভাবে বলেছে যে বাড়িতে বড় সমাবেশের আয়োজন করার জন্য ল’ঙ্ঘনকারীদের কমপক্ষে ৫০,০০০ দিরহাম জরিমানা করা যেতে পারে। উপস্থিতদের প্রত্যেককে ১৫০০০ দিরহাম প্রদান করতে হবে।

বাড়িতে ৩০ জনরও বেশি লোকের সমগমের অনুমতি নেই, হল, হোটেল এবং তাঁবুগুলিতে সংগঠিতদের জন্য সর্বাধিক ২০০ জন অনুমোদিত।ব্যস্ত পাবস এবং বারগুলিতে পার্টি করার চিন্তাভাবীদের আবার চিন্তা করা উচিত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

দুবাইয়ের মেডির হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডাঃ রোহিত কুমার বলেছিলেন: “কোভিড -১৯-এর সংক্রমণ চলার কারণে পাব বা বারে যাওয়ার পরামর্শ দেওয়া হয় না কারণ এই জায়গাগুলিতে সামাজিক দূরত্ব বজায় রাখা যায় না।”

“আপনি যত বেশি সামাজিক দূরত্ব বজায় রাখবেন তত ভাল। ঘরে বসে সুরক্ষিত থাকাটাই সবচেয়ে ভাল কাজ, ”তিনি যোগ করেছেন।যাদের সত্যই সরে যেতে হবে তাদের অবশ্যই নিরাপত্তার ব্যবস্থা কঠোরভাবে অনুসরণ করতে হবে, অ্যাস্টার ক্লিনিক – আরবীয় রেঞ্চের পারিবারিক ওষুধের সাধারণ অনুশীলনকারী ড ফাতেমেহ আঘানাসিরি বলেছিলেন।

“কোভিড -১৯9 সম্পর্কিত উন্নয়নের সাথে আপ টু ডেট থাকুন। যদি আপনাকে যেতে হয়, তবে বাড়ির অভ্যন্তরের পরিবর্তে বাইরে বসে থাকার চেষ্টা করুন। জায়গাটি ভিড়তে থাকা বিশেষত যখন একটি মাস্ক ব্যবহার করুন। কম ব্যস্ততা এবং কম ভিড়ের বার এবং পাবগুলিতে যাওয়ার চেষ্টা করুন, “ডাঃ অঘানাসিরি বলেছিলেন।

“আপনার দেখার আগে একটি টেবিল রিজার্ভেশন করার চেষ্টা করুন। যদি অপেক্ষার অঞ্চলগুলি দুটি মিটার দূরত্ব সক্ষম করার পক্ষে যথেষ্ট না হয় তবে বাইরে বা যানবাহনে অপেক্ষা করুন এবং আপনার টেবিল প্রস্তুত হওয়ার সময় আপনাকে পাঠ্য বলতে বা কল করতে বলুন। চার থেকে ছয় জনেরও বেশি লোকের সাথে টেবিলে বসবেন না, “তিনি যোগ করেছেন।

আপনি যখন কোনও সামাজিক জমায়েতে থাকেন – এমনকি ‘কেবলমাত্র পরিবার’ – দুরত্বের নিয়মগুলিতে আটকে যান।

ডঃ কুমার বলেছেন: “দলটি বিশাল হওয়া উচিত নয়। এছাড়াও, আলিঙ্গন এবং চুম্বন এড়িয়ে চলুন। স্বাস্থ্যবিধি বজায় রাখতে আপনার হাতগুলি সঠিকভাবে পরিষ্কার করুন।পারিবারিক জমায়েতে, ডিসপোজেবল প্লেট এবং চশমা ব্যবহার করুন। বাড়িতে সাধারণ ক্রোকারিজ ব্যবহার করবেন না। ”

চিকিত্সক যোগ করেছেন যে এই সময় ধূমপান এড়ানো ভাল হবে। “উপলভ্য প্রমাণ থেকে জানা যায় যে ধূমপানটি হাসপাতালে ভর্তি কোভিড -১৯ রোগীদের রোগ এবং মৃত্যুর তীব্রতা বৃদ্ধি করে।

যদিও সম্ভবত তীব্রতার সাথে সম্পর্কিত, কোভিড -১৯ এর সাথে হাসপাতালে ভর্তি হওয়া ধূমপায়ীদের বা সারস-কোভি -২ দ্বারা সংক্রমণের ঝুঁকি মেটানোর কোনও প্রমাণ নেই। ”

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

অবশেষে আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে মুখ খুললেন বাবর আজম

অবশেষে আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে মুখ খুললেন বাবর আজম

পাকিস্তান জাতীয় দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বাবর আজম। এরপর টেস্টে গ্রিন মেনদের নেতৃত্ব ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে