| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রবাসীদের নিয়ে কুয়েত সরকারের বিশেষ পরিকল্পনা

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ আগস্ট ১০ ২১:২৪:১৮
প্রবাসীদের নিয়ে কুয়েত সরকারের বিশেষ পরিকল্পনা

১ লাখ ২০ হাজার আকামা ও অন্যান্য আইন ভংগকারী প্রবাসীদেরকে দেশে ফেরত পাঠানো।সুত্র : আল কাবাসের টুইটার ভেরিফায়েড পেইজ!

কুয়েতে জনসংখ্যার সমস্যা সমাধানের জন্য সরকার একটি পরিকল্পনা তৈরি করেছিল সরকার, যাতে অনেকগুলি আইটেম আছে, যা এটি একটি প্রতিবেদনে প্রকাশ করেছিল।

তবে পরিকল্পনাটি বাস্তবায়নের জন্য সময়সূচি নির্ধারণ করে নি। গত জুলাইয়ে জারি করা প্রতিবেদনটি, এবং আল-কাবাস এর একটি অনুলিপি পেয়েছিল, তাতে বলা হয়েছিল

শ্রমবাজারে ভারসাম্যহীনতা এবং জনসংখ্যার সংস্থার উপর তাদের প্রভাব সম্বোধন করে এটি বার্ষিক তথ্য এবং পরিসংখ্যান নিয়ে গঠিত, যার থেকে সিদ্ধান্তগুলি টানা হয়েছিল এবং এই ভারসাম্যকে মোকাবেলায় সুপারিশগুলি আঁকানো হয়েছিল।

সমাধানগুলিতে দুটি মূল আইটেম অন্তর্ভুক্ত ছিল। , স্বল্প-মেয়াদী এবং মাঝারি-মেয়াদী এবং দীর্ঘমেয়াদী সমাধান। স্বল্পমেয়াদী সমাধানগুলিতে, সুপারিশগুলি উপসংহারে আসে: আইন লঙ্ঘন করে শ্রমিকদের নির্বাসন, যা 120,000 লঙ্ঘনকারী।

চাকরি হ্রাস করা বা যারা 60 বছরের বেশি বয়সী 150,000 পরিবারে প্রবেশ করছেন বা দীর্ঘস্থায়ী রোগে ভুগছেন।নিরক্ষর বা নিম্ন-শিক্ষার কর্মীদের হ্রাস করা, তাদের কাজের স্তর নির্বিশেষে, যা 90,000।

মাঝারি ও দীর্ঘমেয়াদী সমাধানগুলির জন্য এগুলি অন্তর্ভুক্ত ছিল: প্রযুক্তি এবং ডিজিটাল রূপান্তর নিয়োগের (সুবিধাগুলি পরিচালনার সক্রিয়করণ / সহায়তা কর্মীদের হ্রাস করা)।

প্রবাসী কর্মীদের জন্য স্মার্ট নিয়োগ (আন্তর্জাতিক নিয়োগ সংস্থা / পেশাদার যোগ্যতা সিস্টেমের সাথে আচরণ)। সরকারী ও বেসরকারী খাতকে স্থানীয়করণ করুন (টাউটিন পোর্টালের মাধ্যমে নিয়োগের একটি সংহত পদ্ধতি অনুসারে)।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে মাঝারি ও দীর্ঘ সমাধানের লক্ষ্য নিম্নলিখিত: সরকারী ও বেসরকারী খাতকে ধীরে ধীরে 160০,০০০ কর্ম প্রতিস্থাপনের মাধ্যমে এবং সরকারী খাতে প্রবাহ হ্রাস করে৩0০,০০০ কর্মী জাতীয় অর্থনীতিতে নেতিবাচক প্রত্যাবর্তনের সাথে বা আইন লঙ্ঘন করে স্বল্পমেয়াদী সরঞ্জাম দ্বারা এটি হ্রাস করা হয়েছে।

প্রান্তিক কর্মসংস্থান হ্রাস এবং স্মার্ট নিয়োগ পদ্ধতি দ্বারা কর্মসংস্থানের মান বাড়ানো, এবং এই ধারা অনুযায়ী 25% হ্রাস হবে বলে আশা করা হচ্ছে।

ডিজিটাল রূপান্তরকরণের ফলে সরকারী খাতে অস্থায়ী কাজের চুক্তিতে 30% হ্রাস আসে এবং সুবিধা ব্যবস্থাপনার ব্যবস্থা ব্যবহার করে এটি হ্রাস পায় কমপক্ষে 25% কর্মসংস্থান এবং এর মান বাড়ানো।

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

রাওয়ালপিন্ডিতে তৃতীয় টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের কাছে ১৭৮ রানে হেরেছে স্বাগতিক পাকিস্তান। লাহোরে চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে