| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

করোনা নিয়ে বাংলাদেশের জন্য অনেক বড় সুখবর

সারাদেশ . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুলাই ০৬ ১৬:৩১:৩৯
করোনা নিয়ে বাংলাদেশের জন্য অনেক বড় সুখবর

আর গত ২৪ ঘণ্টার মধ্যে দেশে করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ৫২৪ জন। ফলে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়াল ৭৬ হাজার ১৪৯ জনে। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে আজ সোমবার এসব তথ্য জানিয়েছেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে এ রোগে মোট দুই হাজার ৯৬ জনের মৃত্যু হলো।

এ ছাড়া ডা. নাসিমা আরো জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২০১ জনের নমুনা সংগ্রহ হয়েছে। বাংলাদেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে আট লাখ ৬০ হাজার ৩০৭টি নমুনা।

অধ্যাপক নাসিমা জানান, করোনাভাইরাসের কারণে গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ১১ নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

ডা. নাসিমা আরো বলেন, মৃত ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগের ১৭ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, বরিশাল বিভাগের চারজন, রাজশাহী বিভাগের তিনজন, খুলনা বিভাগের দুজন, সিলেটের তিনজন, রংপুরের দুজন ও ময়মনসিংহ বিভাগের দুজন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে ৩৫ জন হাসপাতালে মারা গেছেন এবং বাড়িতে মারা গেছেন ৯ জন।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৪৭ শতাংশ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৫ দশমিক ৯৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে পৌঁছায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ম্যাচ হারের কারণ নিয়ে সরাসরি যাকে দোষ দিলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের কারণ নিয়ে সরাসরি যাকে দোষ দিলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

তামিমের ব্যাটে স্বস্তির জয় পেল টাইগাররা

তামিমের ব্যাটে স্বস্তির জয় পেল টাইগাররা

বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে দলগুলো। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ের সঙ্গে হোম ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে