| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত*** এক ওভারে শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার*** ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের*** ধোনির সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজ***

মেয়র আইভীকে হত্যাচেষ্টার অভিযোগে শামীম ওসমানসহ হাজার জনের বিরুদ্ধে মামলা

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ডিসেম্বর ০৬ ২৩:৩০:৪৭
মেয়র আইভীকে হত্যাচেষ্টার অভিযোগে শামীম ওসমানসহ হাজার জনের বিরুদ্ধে মামলা

গতকাল বৃহস্পতিবার সদর থানায় এ মামলা করা হয়। মামলায় নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আরো নয় নেতার নাম উল্লেখ করা হয়। মামলা গ্রহণের বিষয়টি সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান নিশ্চিত করেছেন।

মেয়র সেলিনা হায়াত আইভী নিজে হকার উচ্ছেদ ঘটনায় রিট করলেও আদালতে হত্যাচেষ্টার মামলাটির বাদী হয়েছেন মেয়র আইভীর পক্ষে সিটি করপোরেশনের আইন বিষয়ক কর্মকর্তা জি এম এ সাত্তার। তবে হকারদের সঙ্গে সংঘর্ষের ঘটনা হলেও মামলায় কোনো হকার বা হকার নেতাদের নাম না থাকলেও ঘটনার ইন্ধনদাতা ও সন্ত্রাসী দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে শামীম ওসমান এমপির নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় অন্য যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন—নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাত্ হোসেন সাজনু, নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগের সেক্রেটারি মিজানুর রহমান সুজন, যুবলীগ নেতা জানে আলম বিপ্লব, আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন ও চঞ্চল মাহমুদ।

মেয়র আইভী রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, আইজি, নারায়ণগঞ্জের পুলিশ সুপার, জেলা প্রশাসক ও সদর মডেল থানার ওসিকে বিবাদী করেন। বিচারপতি এম এনায়তুর রহমান ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ গত ১১ নভেম্বর এক রুলে বিবাদীদের কারণ দর্শানোর পাশাপাশি সিটি মেয়র আইভীর অভিযোগ আমলে নিতে নারায়ণগঞ্জ প্রধান বিচারিক হাকিমকে নির্দেশ দেন। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পুলিশকে এ নির্দেশ দিল।

জানা গেছে, ২০১৮ সালের ১৬ জানুয়ারি মেয়র আইভী নিজেই তার সমর্থকদের নিয়ে ফুটপাতে হকার উচ্ছেদ শুরু করলে হকারদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের একপর্যায়ে পরিস্থিত শান্ত করতে দলের কেন্দ্রীয় নির্দেশে এমপি শামীম ওসমান নিজেই ঘটনাস্থলে উপস্থিত হন। সংঘর্ষের পর মেয়র আইভী নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দাবি করেন—তাকে হত্যার উদ্দেশ্যেই এই হামলা করা হয়েছে। ঐ সময় তিনি হামলার জন্য শামীম ওসমান এমপিকে দায়ী করেন।

এদিকে মামলার প্রধান আসামি নিয়াজুল ইসলাম জানান, মেয়র আইভী আওয়ামী লীগ নেতা। তিনি মারলে কষ্ট পেতাম না কিন্তু আমার ওপর হামলা করেছিল তার সঙ্গে থাকা বিএনপি জামায়াতের লোকেরা। অপর আসামি নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম উদ্দিন জানান, মেয়র আইভী কোন অদৃশ্য শক্তির কাছে আওয়ামী লীগের বিরুদ্ধে নতুন করে অস্ত্র হাতে তুলে দিতে চাচ্ছেন।

দলটির জেলা সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল জানান, ত্যাগী নেতাদের আসামি করাটাই প্রমাণ করে মেয়র আইভী আগেও দলের ছিলেন না; এখনো নেই। দলটির নগর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বলেন, পায়ে পড়ে ঝগড়া লাগাতেই এই মামলা।

এ ব্যাপারে মেয়র আইভীর মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। এদিকে শামীম ওসমানসহ তার অনুসারীদের বিরুদ্ধে মামলা হওয়া নিয়ে যাতে শহরে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য পুলিশ শহরের বিভিন্ন পয়েন্টে সাঁজোয়া যান প্রস্তুত পুলিশি টহল জোরদার করা হয়েছে।

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

পাকিস্তানে এশিয়া কাপ খেলতে অস্বীকার করেছে ভারত। অনেক বিভ্রান্তির পর অবশেষে এশিয়ান কাপের হাইব্রিড সংস্করণ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে