| ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শিরোনাম

২ ম্যাচে ৯৮ রান দেওয়া মুস্তাফিজ আজ লখনউ বিপক্ষে শুরু একাদশে থাকবে কি না জানিয়ে দিলো ডোয়াইন ব্রাভো*** মুস্তাফিজের চেন্নাই ছাড়ার কথা শুনে কান্না কন্ঠে মুখ খুললেন চেন্নাইয়ের কোচ মাইক হাসি*** হাথুরুর সাথে প্রধান নির্বাচকের বিশেষ বৈঠক শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল চূড়ান্ত করলো বিসিবি*** মুস্তফিজুর রহমানকে গালি দিয়ে বসলেন রবীন্দ্র জাদেজা যা বললেন অধিনায়ক রিতুরাজ গায়কোয়ার*** স্টার্কের মোটা অঙ্কের বেতন নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করেলেন কলকাতার সিইও*** পার্পল ক্যাপ পুনরায় পেতে আজ মাঠে নামবে মুস্তাফিজ প্রয়োজন যত উইকেট*** আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই***

৬৭ ট্রেনের সময়সূচিতে পরিবর্তন

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ডিসেম্বর ০৫ ১০:৪১:২১
৬৭ ট্রেনের সময়সূচিতে পরিবর্তন

সেবা সপ্তাহের প্রথম দিনেই বাংলাদেশ রেলওয়ের ৬৭টি ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনার প্রস্তাব করা হয়েছে। পূর্ব ও পশ্চিম অঞ্চলের ৬৭টি ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনার বিষয়ে আজ সিদ্ধান্ত হতে পারে।

জানা গেছে, রেলের পশ্চিমাঞ্চলের ৫৬টি ট্রেনের মধ্যে ৩৯টি এবং পূর্বাঞ্চলের ৪৮টি ট্রেনের মধ্যে ২৮টির সময়সূচি পরিবর্তনের প্রস্তাব রেল ভবনে পাঠানো হয়েছে। রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের রেলপথ নিয়ে পশ্চিমাঞ্চল এবং ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের রেলপথ নিয়ে পূর্বাঞ্চল গঠিত।

রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান বলেন, ২০২০ সালের ১ জানুয়ারি থেকে নতুন সূচিতে ট্রেন চলবে। পূর্ব ও পশ্চিমাঞ্চলের প্রধান দফতর থেকে সূচি পরিবর্তনের প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাবগুলো পর্যালোচনা করে যাত্রী ও রেলের স্বার্থে সিদ্ধান্ত নেওয়া হবে।

পরিবর্তিত সূচিতে যেসব প্রস্তাব করা হয়েছে

পূর্বাঞ্চলের সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম থেকে সকাল ৭টার পরিবর্তে ৮টায় ঢাকার উদ্দেশে ছাড়ার প্রস্তাব করা হয়। সুবর্ণ এক্সপ্রেস (ঢাকা থেকে চট্টগ্রাম) বিকেল ৩টার পরিবর্তে বিকেল সাড়ে ৪টায়, পারাবত এক্সপ্রেস (ঢাকা থেকে সিলেট) সকাল ৬টা ৩৫ মিনিটের পরিবর্তে ৬টা ২০ মিনিটে, পারাবত এক্সপ্রেস (সিলেট থেকে ঢাকা) বিকেল ৩টার পরিবর্তে বিকেল পৌনে ৪টায়, জয়ন্তিকা এক্সপ্রেস (ঢাকা থেকে সিলেট) দুপুর ১২টার পরিবর্তে পৌনে ১২টায়, জয়ন্তিকা এক্সপ্রেস (সিলেট থেকে ঢাকা) সকাল ৮টা ৪০ মিনিটের পরিবর্তে বেলা সোয়া ১১টায়, মহানগর এক্সপ্রেস (ঢাকা থেকে চট্টগ্রাম) রাত ৯টার পরিবর্তে ৯টা ২০ মিনিটে, অগ্নিবীণা এক্সপ্রেস (ঢাকা থেকে তারাকান্দি) সকাল পৌনে ১০টার পরিবর্তে ৯টা ৫০ মিনিটে, অগ্নিবীণা এক্সপ্রেস (তারাকান্দি থেকে ঢাকা) বিকেল ৪টা ৫০ মিনিটের পরিবর্তে ৫টা ২০ মিনিটে, এগারসিন্দুর প্রভাতী (কিশোরগঞ্জ থেকে ঢাকা) সকাল ৬টা ৫০ মিনিটের পরিবর্তে সাড়ে ৬টায়, উপবন এক্সপ্রেস (ঢাকা থেকে সিলেট) রাত ৯টা ৫০ মিনিটের পরিবর্তে সাড়ে ৮টায়, উপবন এক্সপ্রেস (সিলেট থেকে ঢাকা) রাত ১০টার পরিবর্তে সাড়ে ১১টায়, ব্রহ্মপুত্র এক্সপ্রেস (ঢাকা থেকে দেওয়ানগঞ্জ) সন্ধ্যা ৬টার পরিবর্তে সোয়া ৬টায়, যমুনা এক্সপ্রেস (ঢাকা থেকে তারাকান্দি) বিকেল ৪টা ৪০ মিনিটের পরিবর্তে পৌনে ৫টায় যাত্রার প্রস্তাব করা হয়।

যমুনা এক্সপ্রেস (তারাকান্দি থেকে ঢাকা) দিবাগত রাত ২টা ১০ মিনিটের পরিবর্তে রাত ২টায়, এগারসিন্দুর গোধূলি (ঢাকা থেকে কিশোরগঞ্জ) সন্ধ্যা সাড়ে ৬টার পরিবর্তে ৬টা ৪০ মিনিটে, এগারসিন্দুর গোধূলি (কিশোরগঞ্জ থেকে ঢাকা) দুপুর সাড়ে ১২টার পরিবর্তে ১২টা ৫০ মিনিটে, কালনী এক্সপ্রেস (সিলেট থেকে ঢাকা) সকাল ৭টার পরিবর্তে সকাল সোয়া ৬টায়, হাওর এক্সপ্রেস (ঢাকা থেকে মোহনগঞ্জ) রাত ১১টা ৫০ মিনিটের পরিবর্তে সোয়া ১০টায়, হাওর এক্সপ্রেস (মোহনগঞ্জ থেকে ঢাকা) সকাল সাড়ে ৮টার পরিবর্তে ৮টায়, কিশোরগঞ্জ এক্সপ্রেস (ঢাকা থেকে কিশোরগঞ্জ) সকাল ১০টা ৩৫ মিনিটের পরিবর্তে বেলা পৌনে ১১টায়, কিশোরগঞ্জ এক্সপ্রেস (কিশোরগঞ্জ থেকে ঢাকা) দুপুর ২টা ৪০ মিনিটের পরিবর্তে বিকেল ৪টায়, বিজয় এক্সপ্রেস (চট্টগ্রাম থেকে ময়মনসিংহ) সকাল ৭টা ২০ মিনিটের পরিবর্তে ৭টায়, বিজয় এক্সপ্রেস (ময়মনসিংহ থেকে চট্টগ্রাম) রাত ৮টার পরিবর্তে সাড়ে ৮টায়, মোহনগঞ্জ এক্সপ্রেস (মোহনগঞ্জ থেকে ঢাকা) রাত সাড়ে ৯টার পরিবর্তে ৯টায় যাত্রা শুরুর প্রস্তাব করা হয়।

পশ্চিমাঞ্চল রেলপথে বেনাপোল এক্সপ্রেস (ঢাকা থেকে বেনাপোল) রাত ১২টা ৪০ মিনিটের পরিবর্তে ১১টা ৫০ মিনিট, পঞ্চগড় এক্সপ্রেস (ঢাকা থেকে পঞ্চগড়) রাত ১২টা ১০ মিনিটের পরিবর্তে পৌনে ১১টায় ছেড়ে যাওয়ার প্রস্তাব করা হয়। করতোয়া এক্সপ্রেস (সান্তাহার থেকে বুড়িমারী) সকাল ৯টার পরিবর্তে সোয়া ৯টায়, কপোতাক্ষ এক্সপ্রেস (খুলনা থেকে রাজশাহী) সকাল সাড়ে ৬টার পরিবর্তে সোয়া ৬টায়, সুন্দরবন এক্সপ্রেস (খুলনা থেকে ঢাকা) রাত ৮টার পরিবর্তে সোয়া ১০টায়, সুন্দরবন এক্সপ্রেস (ঢাকা থেকে খুলনা) সকাল ৬টা ২০ মিনিটের পরিবর্তে সোয়া ৮টায়, রূপসা এক্সপ্রেস (চিলাহাটি থেকে খুলনা) সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টায়, তিতুমীর এক্সপ্রেস (চিলাহাটি থেকে রাজশাহী) দুপুর ২টার পরিবর্তে ২টা ২০ মিনিটে, লালমনি এক্সপ্রেস (ঢাকা থেকে লালমনিরহাট) রাত ১০টা ১০ মিনিটের পরিবর্তে পৌনে ১০টায়, সিল্কসিটি এক্সপ্রেস (ঢাকা থেকে রাজশাহী) দুপুর ২টা ৪০ মিনিটের পরিবর্তে পৌনে ৩টায়, সাগরদাঁড়ি এক্সপ্রেস (খুলনা থেকে রাজশাহী) বিকেল ৩টার পরিবর্তে বিকেল ৪টায়, চিত্রা এক্সপ্রেস (খুলনা থেকে ঢাকা) সকাল ৮টা ৪০ মিনিটের পরিবর্তে ৯টা, নীলসাগর এক্সপ্রেস (ঢাকা থেকে চিলাহাটি) সকাল ৮টার পরিবর্তে ৬টা ৪০, নীলসাগর এক্সপ্রেস (চিলাহাটি থেকে ঢাকা) রাত ৯টা ২০ মিনিটের পরিবর্তে ৮টায়, দোলনচাঁপা (সান্তাহার থেকে দিনাজপুর) দুপুর ১টা ৩০ মিনিটের পরিবর্তে ১টা ২০ মিনিটে, দোলনচাঁপা (দিনাজপুর থেকে সান্তাহার) সকাল ৬টা ১০ মিনিটের পরিবর্তে সোয়া ৬টায়, রংপুর এক্সপ্রেস (ঢাকা থেকে রংপুর) সকাল ৯টার পরিবর্তে সোয়া ৯টায়, রংপুর এক্সপ্রেস (রংপুর থেকে ঢাকা) রাত ৮টার পরিবর্তে ৮টা ২০ মিনিটে যাত্রার প্রস্তাব করা হয়েছে

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট


আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে চেন্নাই। লখনউয়ে বিপক্ষে শেষ ...

২ ম্যাচে ৯৮ রান দেওয়া মুস্তাফিজ আজ লখনউ বিপক্ষে শুরু একাদশে থাকবে কি না জানিয়ে দিলো ডোয়াইন ব্রাভো

২ ম্যাচে ৯৮ রান দেওয়া মুস্তাফিজ আজ লখনউ বিপক্ষে শুরু একাদশে থাকবে কি না জানিয়ে দিলো ডোয়াইন ব্রাভো

চলমান আইপিএলে দারুণ শুরু করেছেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে