| ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬

জেনে নিন পেঁয়াজের বর্তমান বাজার মূল্য

২০১৯ নভেম্বর ১৯ ২২:২২:৫৬
জেনে নিন পেঁয়াজের বর্তমান বাজার মূল্য

রাজধানী ঢাকাসহ দেশের জেলাগুলোতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। ইতোমধ্যে যে পেঁয়াজের দাম ছিল ২৫০ টাকা কেজি বর্তমানে তা ১৫০ টাকাতে নেমে এসেছে। আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর শ্যামলীর বেশ কিছু দোকানে ১৪০ থেকে ১৫০ টাকার মধ্যে ছিল পেঁয়াজের কেজি। অন্যদিকে কুড়িগ্রাম জেলা প্রতিনিধির পাঠানো তথ্যে জানানো হয়েছে, বাজারে দুই দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে কেজিতে একশ টাকা। ২৪০-২৫০ টাকার পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, দাম কমায় ক্রেতা-ব্যবসায়ীদের চোখেমুখে স্বস্তির ছাপ।

আড়ত, পাইকারী-খুচরা দোকান, মহল্লার দোকানে ভিড় বাড়তে শুরু করেছে। দাসিয়ারছড়া ছিটমহলের বাসিন্দা আলতাফ হোসেন জানান, ১৫০ টাকা কেজিতে পেঁয়াজ কিনতে পেরে স্বস্তি পাচ্ছি। আশা করি দুয়েক দিনের মধ্যে দাম আরো কমবে। ব্যবসায়ী গোলাপ হোসেন বলেন, মোকামে দাম কমেছে, তাই আমরাও কম দামে পেঁয়াজ বিক্রি করতে পারছি।

মেহেরপুর থেকে সোয়েব নামে এক ক্রেতা জানান, গত কয়েক দিনের তুলনায় আজ (মঙ্গলবার) জেলার বাজারগুলোতে পেঁয়াজের দাম কম। যে পেঁয়াজ ২৮০ টাকা কেজি ছিল সেই পেঁয়াজের দাম এখন ১৪০ টাকাই নেমে এসেছে। যদিও এখনও আমাদের মত নিম্ম আয়ের মানুষের জন্য বেশি তবুও হাতের নাগালে।

ঢাকার মোহাম্মদপুরের এক দোকানি জানান, বর্তমানে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। আমরা আড়ৎ থেকে ১৩০ থেকে ১৪০ টাকা দরে পেঁয়াজ কিনেছি আজকের বাজারে। বিক্রি করছি ১৫০ টাকা করে। সরকারি পেঁয়াজ বাংলাদেশে আসলে আরও কমে যাবে পেঁয়াজের দাম।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে