| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক পরে চলছে ছিনতাই-ডাকাতি

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ নভেম্বর ১৭ ১৮:১৯:৫২
আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক পরে চলছে ছিনতাই-ডাকাতি

কথা হয় এমন চক্রের কয়েক সদস্যের সঙ্গে। বলছেন, আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে সহজেই ঘটানো যায় ছিনতাই। তাই এ পরিচয় ব্যবহার করেন তারা। এদিকে পুলিশ বলছে, এরকম একটি চক্রকে ধরতে গিয়ে সম্প্রতি পুলিশকে গুলি ছোড়ে অপরাধীরা। নিহতও হয় একজন এক ভুয়া র‌্যাব।

রাজধানী একটি ব্যস্ততম সড়ক। রাস্তায় সবধরণের যানবাহন, মানুষের চলাচল সব মিলিয়ে নিত্যদিনের কোলাহল মুখর চিত্র। একটি বাস এসে থামে স্টপেজে। হঠাৎ এগিয়ে যায় র‌্যাবের জ্যাকেট পরা এক ব্যক্তি। পিছু পিছু আরো একজন। পাশেই এসে থামে একটি কালো গ্লাসের মাইক্রোবাস। কয়েক মিনিট পর নামিয়ে আনা হয় এক ব্যক্তিকে। টেনেহিঁচড়ে তোলার চেষ্টা মাইক্রোবাসে। আশপাশে দাঁড়িয়ে দেখছেন অসংখ্য মানুষ। কিন্তু প্রতিবাদ করছেন না কেউই। এক পর্যায়ে কথিত মামলার কথিত আসামিকে নিয়ে চলে যায় মাইক্রোবাসটি।

পুরো ঘটনাটিই মিথ্যা। আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সবার সামনেই ঘটে যায় একটি ভয়াবহ ছিনতাইয়ের ঘটনা। কথা হয় এমন এক চক্রের কয়েক সদস্যের সঙ্গে। তারা বলছেন, আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় ব্যবহার করলে কেউ প্রতিবাদ করার সাহস পায় না। তাই এ পরিচয়ে ছিনতাই ডাকাতি করেন তারা।

তারা বলেন, আমরা পরিচয় দিই যে আমরা র‌্যাবের লোক, তোমার নামে মামলা আছে, তোমার ব্যাগে অবৈধ-জাল টাকা আছে, তুমি ইয়াবার ব্যবসা করো, তোমাকে গ্রেফতার করলাম, তুমি গাড়িতে ওঠো। র‌্যাবের কোটি থাকে আমাদের গায়ে। র‌্যাবের কথা বলে তাদের গাড়িতে উঠাই। কিছুদূর গিয়ে ফাঁকা জায়গা পেলে তাদের কাছ থেকে টাকা পয়সা নিয়ে রেখে গাড়ি থেকে নামিয়ে দিই।

পুলিশ বলছে, রাজধানীর বাড্ডা, খিলক্ষেত কিংবা বনানী এলাকাতে এ ধরনের অপরাধ বেশি ঘটছে। এসব এলাকা থেকে টার্গেট ব্যক্তিকে মাইক্রোবাসে তুলে নিয়ে তিনশফুট সড়কের নির্জনস্থানে চলে যায় অপরাধীরা। টাকা পয়সা সব ছিনিয়ে নিয়ে নামিয়ে দেয় গাড়ি থেকে। কখনো টাকা না পাওয়া পর্যন্ত জিম্মি করে রাখে ভিক্টিমকে।

গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের উপ কমিশনার মশিউর রহমান বলেন, মানুষ মোবাইলে ভিডিও করে ফেলতে পারে। এখন সবার মোবাইলে স্পষ্ট ভিডিও হয়। পারলে তারা ওই দলটি র‌্যাবের কোন ইউনিট থেকে এসেছে তা জানতে চাইতে পারে। সেই তথ্যের ভিত্তিতে আমরা তাদের আটক করতে পারবো।

গেলো সপ্তাহে রাজধানীর বাড্ডায় এরকম একটি চক্রকে ধরতে গেলে গোয়েন্দা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত একজন। আহত হয় আরো দুজন।

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বৈরিতার কথা এখন সবাই জানেন। দুই দলের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে