| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ২৬ ১১:১৩:৫৪
নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

রাওয়ালপিন্ডিতে তৃতীয় টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের কাছে ১৭৮ রানে হেরেছে স্বাগতিক পাকিস্তান। লাহোরে চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড বড় লক্ষ্য করেছিল, কিন্তু বাবর আজমরা তা করতে ব্যর্থ হয়েছে। ব্যাটিং ব্যর্থ হওয়ার দিন লড়াই করতে পেরেছিলেন শুধু ফখর জামান ও ইমাদ ওয়াসিম। কিন্তু সেই লড়াই ব্যর্থ হয়। চার ইনিংসের রোমাঞ্চকর জয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড!

ম্যাচ জিততে স্বাগতিকদের প্রয়োজন ছিল শেষ অভারে ১৮ রান। ওসামা মীর প্রথম বলে চার মেরে পরের বলে আউট হন। কিন্তু ইমাদ ওয়াসিম তখনও আত্মবিশ্বাসী ছিলেন এক প্রান্তে। চতুর্থ বলে দুটি এবং পঞ্চম বলে একটি চার মেরে সমীকরণটি শেষ বলে ৬ রানে নামিয়ে আনেন তিনি।

তবে, জিমি নিশাম ইমাদের কভার পয়েন্টে বল পাঠান এবং একাধিকবার রান করতে পারেননি। জয়ের সম্ভাবনা বাড়ালেও শেষ পর্যন্ত ৪ ম্যাচে হেরেছে। এভাবে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দ্বিতীয় ম্যাচে হেরেছে পাকিস্তান।

মোহাম্মদ আমিরের সঙ্গে অবসর ভেঙে জাতীয় দলে ফেরার পর সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জায়গা পাননি ইমাদ। চতুর্থার্ধে তিনি প্রথমবারের মতো অবস্থান পেয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে আসেন।

নিউজিল্যান্ডের ৭ উইকেটে ১৭৮ রান তাড়ায় পাকিস্তান দ্বিতীয় ওভারেই হারায় অধিনায়ক বাবর আজমকে (৪ বলে ৫ রান)। আরেক ওপেনার সাইম আইয়ুব ১৫ বলে ২০ রান করে আউট হলে হাল ধরেন ফখর জামান। ইফতিখার আহমেদকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে যোগ করেন ৪১ বলে ৫৯ রান। উইকেটে থিতু হওয়া ইফতিখার ও ফখর পরপর ওভারে আউট হলে পাকিস্তানের জয়ের পথ কঠিন হয়ে যায়। দুজনও বলও খেলে যান বেশ কিছু। চারে নামা ফখর ৬১ রান করতে খেলেন ৪৫ বল, ইফতিখার ২৩ রান করেন ২০ বলে।

শেষ তিন ওভারে পাকিস্তানের দরকার ছিল ৩৯ রান, যা শেষ বলে নেমে আসে ৬ রানে। ইমাদ ১১ বলের ইনিংসে চারটি চার মারলেও শেষ বলে ছয়ের প্রয়োজন মেটাতে পারেননি। এর আগে নিউজিল্যান্ড ৭ উইকেটে ১৭৮ রানের সংগ্রহ গড়ে টিম রবিনসনের ৫১ ও ডিন ফক্সক্রফটের ৩৪ রানের সৌজন্যে। পাকিস্তানের হয়ে আব্বাস আফ্রিদি নেন ২০ রানে ৩ উইকেট।

পাঁচ ম্যাচের সিরিজে নিউজিল্যান্ড এগিয়ে ২-১ ব্যবধানে। সিরিজের শেষ টি–টোয়েন্টি শনিবার (২৭ এপ্রিল) ।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

আইপিএলে থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ধোনি

আইপিএলে থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ধোনি

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ জয়ের ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে