| ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

উড়তে থাকা ব্রাজিলকে রুখে দিলো মেক্সিকো

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১২:১৪:৪৬
উড়তে থাকা ব্রাজিলকে রুখে দিলো মেক্সিকো

দুবাইয়ে শুরু হচ্ছে বিচ সকার বিশ্বকাপের দ্বাদশ আসর। ৬ টি মহাদেশের ১৬ টি দেশ অংশগ্রহণ করে। ব্রাজিলিয়ান বিচ সকার দল এই টুর্নামেন্টের সর্বোচ্চ ৫ বার চ্যাম্পিয়ন। দ্বিতীয় শীর্ষ তিন শিরোপা রয়েছে রাশিয়ার। পর্তুগাল দুইবার এবং ফ্রান্স একবার জিতেছে।

এই টুর্নামেন্টে লাতিন আমেরিকা থেকে সুযোগ পেয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়া। আর্জেন্টিনা খেলছে বি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্পেন, ইরান ও তাহিতি। অন্যদিকে, ব্রাজিল খেলছে গ্রুপ ডি-তে। যেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পর্তুগাল ও মেক্সিকো।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ১১ টা ১৫ মিনিটে দুবাই ডিজাইন ডিস্ট্রিক্ট স্টেডিয়ামে গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হয় ব্রাজিল।

ম্যাচের শুরুটা দারুণ করে ব্রাজিল। প্রথমার্ধে মাউরিসিনহো ও এডসন হাল্কের গোলে ২-০ গোলে এগিয়ে যায় তারা। অন্যদিকে মেক্সিকোর হয়ে একটি গোল করেন ক্রিস্টোফার কাস্টিলো। দ্বিতীয়ার্ধে মেক্সিকান সালোমন ওবিয়াস গোল করে খেলা সমতায় ফেরান।

কিন্তু ম্যাচ জমে যায় তৃতীয় পিরিয়ডে। ব্রাজিলিয়ান অ্যালিসন গোল করে দলকে এগিয়ে দিলেও বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেননি তারা। অন্যদিকে, ম্যাচ শেষ হওয়ার আগে গোল করে স্কোর সমতা আনেন মেক্সিকান রোমান মালডোনাডো। ম্যাচটি ৩-৩ গোলে ড্র হওয়ায় অতিরিক্ত সময়ে জয়সূচক গোলটি করে ব্রাজিল। দলের হয়ে এডিসন হাল্কের গোলে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে শিলিসুরা।

আগের ম্যাচেও পর্তুগালের বিপক্ষে ব্রাজিল অতিরিক্ত সময়ে করা গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে। এ জয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচেই অপরাজিত থেকে মাঠ ছাড়লো সেলেসাওরা।

কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ এশিয়ার দেশ জাপান। আগামীকাল বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ডিজাইন ডিস্ট্রিক্ট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের নিয়মানুসারে গ্রুপ পর্বে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। শীর্ষ দুটি করে চার গ্রুপ থেকে আটটি দল যোগ্যতা পাবে কোয়ার্টার ফাইনাল খেলার। এরপর সেমিফাইনাল, ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আগামী ২৫ ফেব্রুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

বিসিবির টি টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা থেকে বাদ পড়লেই দুই তারকা ক্রিকেটার

বিসিবির টি টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা থেকে বাদ পড়লেই দুই তারকা ক্রিকেটার

জাতীয় দলের ক্রিকেটারদের ফিটনেস মূল্যায়ন প্রতিবেদন তৈরি করতে জাতীয় দলের কোচ নাথান কাইলই প্রথম ঢাকায় ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে