| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ভোট দিতে পারবেন না বাংলাদেশের এক ঝাঁক তারকা

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ জানুয়ারি ০৬ ২২:৪৫:৫৫
ভোট দিতে পারবেন না বাংলাদেশের এক ঝাঁক তারকা

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। পাঁচ তারকা হোটেল থেকে চায়ের দোকানে সবখানেই নির্বাচনী আলোচনা। নির্বাচন ঘিরে অন্য সবার মতো শোবিজ অঙ্গনেও ছড়িয়েছে বাড়তি উচ্ছ্বাস। আবার অনেকেই নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। তবে এবারের নির্বাচনে অনেক তারকা রয়েছেন, যারা ভোটকেন্দ্রে হাজির হয়ে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন না। এই তালিকায় সবার উপরেই রয়েছেন ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান।

জানা গেছে, শাকিব খান রাজধানীর গুলশানের বাসিন্দা। ঢাকা-১৭ আসনের অন্তর্ভুক্ত গুলশান। তবে এবার আর শাকিবকে ভোট দিতে দেখা যাবে না কারণ তিনি দেশে নেই। কারণ কয়েকদিন আগেই ওমরাহ পালনে মক্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন তিনি।

শাকিব খানের মতোই ভোটের দিন বাংলাদেশে না থাকায় কেন্দ্রে যেতে পারছেন না অভিনেতা মিশা সওদাগর। যদিও কিছুদিন আগে ঢাকা ১৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাইনুল হোসেন খান নিখিলের নৌকার প্রচারে দেখা গেছে তাকে। এরপর ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নায়ক ফেরদৌসের নির্বাচনী প্রচারণাতেও অংশ নিয়েছিলেন তিনি।

চিত্রনায়িকা অপু বিশ্বাস বাড্ডা এলাকার বাসিন্দা। এলাকাটি ঢাকা-১১ আসনের অন্তর্ভুক্ত। তিনি জানান, ভোটকেন্দ্রে হাজির হয়ে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন।

মিশা বলেন, আমি ঢাকা-১৮ আসনের ভোটার। দেশে থাকলে আমি সব সময় ভোট দিতে যাই। দেশে থাকলে আমি সব সময় ভোট দিতে যাই। এবার ভোটের তারিখ আগে থেকে জানা ছিল না। যে কারণে টিকেট কেটে রেখেছিলাম। আমি বর্তমানে নিউইয়র্ক আছি। ফলে ভোট দিতে পারব না।

দেশের ছোট পর্দার তারকা অভিনেত্রী মেহজাবীন চৌধুরী বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা, তিনি ঢাকা-১১ আসনের ভোটার। তবে এই মুহূর্তে মালয়েশিয়াতে অবস্থান করায় নির্বাচনের দিন ভোটকেন্দ্রে দেখা যবে না এই তারকার।

এদিকে চিত্রনায়ক বাপ্পী চৌধুরী নারায়ণগঞ্জ-৪ আসনের ভোটার। ঢাকা থেকে নারায়ণগঞ্জে পরিবারের সদস্য ও আত্মীয়স্বজন নিয়ে একসঙ্গে ভোট কেন্দ্রে ভোট যাবেন জানিয়ে তিনি বলেন, আমার আসনের সংসদ সদস্য শামীম ওসমান। আমি ওই আসনের ভোটার। এ পর্যন্ত দুইবার জাতীয় নির্বাচনে ভোট দিয়েছি। সবগুলোই সফল হয়েছি। এবারো সফল হবো।

অভিনেতা চঞ্চল চৌধুরী ঢাকা-৮ আসনের ভোটার। চঞ্চল বলেন, শাহজাহানপুরের বাড়ির নিকটবর্তী কোনো এক কেন্দ্রে গিয়েই সকালে ভোট দেবো। সচেতন নাগরিক হিসেবে ভোট দেওয়া আমার আপনার সবার দায়িত্ব। অবশ্যই সবার কেন্দ্রে গিয়ে ভোট দেওয়া উচিত।

একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ অভিজাত এলাকা বনানীর বাসিন্দা। ঢাকা-১৭ আসনের ভোটার তিনি। নির্বাচনের দিন পছন্দের প্রার্থীকে ভোট প্রদান শেষে সারাদেশের আওয়ামী লীগের নির্বাচনী পরিস্থিতির খবর রাখবেন এই নায়ক।

নায়িকা জয়া আহসান ঢাকা-১৭ আসনের ভোটার। পূর্ণিমা ঢাকার খিলক্ষেত নিকুঞ্জ এলাকার বাসিন্দা। ফলে ‘ঢাকা ১৮’ আসনে ভোট দেওয়ার সম্ভাবনা রয়েছে এই তারকার। অভিনেতা সাইমন সাদিক কিশোরগঞ্জ-১ আসনের ভোটার। জায়েদ খান পিরোজপুর-১ আসনের ভোটার। এই তারকাদেরও নিজের আসনের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার সম্ভাবনা রয়েছে।

নায়িকা নিপুণ থাকেন ঢাকার বনানীতে। এই এলাকাটিও ঢাকা ১৭ আসনের আওতাভুক্ত। আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা গেছে নিপুণকে। তিনি বলেন, শুরু থেকে আমি নৌকার সমর্থক। তাই পছন্দের দলের জন্য প্রচারণায় অংশ নিয়েছি। ভোটের দিন ভোট দিয়ে ফেরদৌস ভাইয়ের পক্ষে তার সঙ্গে থাকতে পারি। যেহেতু তিনি আমাদের শিল্পী সমিতির একটি বড় অংশ, তার বিজয়ের জন্য শুরু থেকে ব্যক্তিগতভাবে আমি সঙ্গে আছি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনী প্রচারণায় ছিলেন জাহিদ হাসান। তিনি ঢাকা-১০ আসনের ভোটার। তিনি দেশের সবাইকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানান। তার আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস।

ক্রিকেট

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

আগামীকাল রাতে চেন্নাইয়ের মুখোমুখি হয়েছিল পাঞ্জাব। ব্যাটিং ব্যার্থতার কারনে বড় হারের শিকার হয়েছে মুস্তাফিজের দল ...

বিদায় বেলায় কেঁদে কেঁদে ধোনিকে নিয়ে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজ

বিদায় বেলায় কেঁদে কেঁদে ধোনিকে নিয়ে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজ

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে