| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এসিসির সেই প্রস্তাব প্রস্তাবে রাজি হয়নি বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মে ১৮ ২১:০০:৪০
এসিসির সেই প্রস্তাব প্রস্তাবে রাজি হয়নি বিসিবি

চলতি বছরের সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল এবারের এশিয়ান ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন এশিয়া কাপ। এই আসরে এমনিতে স্বাগতিক ছিল পাকিস্তান। কিন্তু দেশটির সঙ্গে ভারতের রাজনৈতিক দ্বন্দ্বের কারণে তাদের ওখানে খেলা হওয়া কঠিন বলে জানিয়েছে। এজন্য এখনও ভেন্যুও চূড়ান্ত হয়নি। এশিয়ান ক্রিকেট কাউন্সিল এখনও আছে আলোচনায়।

এই বিষয় নিয়ে পাকিস্তান ইতোমধ্যেই একটি বিকল্প প্রস্তাবনা নিয়ে হাজির হয়েছে। এশিয়া কাপে ভারতের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে দিয়ে বাকিগুলো আয়োজন করতে চায় পাকিস্তানেই। যদিও এ প্রস্তাবে রাজি নয় বাকি দেশগুলো। বৃহস্পতিবার বিশেষ চাহিদা সম্পন্ন ক্রিকেটারদের নিয়ে আয়োজিত একটি টুর্নামেন্টের ফাইনাল শেষে এ বিষয়ে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘এশিয়া কাপের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত এসিসি থেকে আমাদের জানানো হয়নি। তবে হবে। কোথায় হবে সেটা বলা মুশকিল। আমার জানা মতে, দুইটা অপশন আছে। একটা হলো হাইব্রিড মডেল। আরেকটা হলো একটি দেশেই। হাইব্রিড মডেল হলে সেটা হবে পাকিস্তান ও আরব আমিরাতে। ’

হাইব্রিড মডেলের এশিয়া কাপে বাংলাদেশ, শ্রীলঙ্কাও রাজি নয় বলে জানা গেছে। তখন আরব আমিরাতে প্রচণ্ড গরম থাকে, বিশ্বকাপের ঠিক আগে এমন জায়গায় খেললে ক্রিকেটারদের ইনজুরির সম্ভাবনা দেখছে তারা। বিসিবি সভাপতি জানিয়েছেন, আয়োজক হওয়ার প্রস্তাব পেলেও রাজি হননি তারা। শ্রীলঙ্কাতে আয়োজনের সম্ভাবনাই বেশি দেখছেন পাপন।

তিনি বলেন, ‘একটা দেশ হলে এটা যে কোনো দেশই হতে পারে। তবে খুব সম্ভব, সুযোগ বেশি শ্রীলঙ্কার। বাংলাদেশকেও প্রস্তাব করা হয়েছিল। কিন্তু বাংলাদেশে ওই সময় যেহেতু বৃষ্টি থাকবে।

আর খেলা হবে ওয়ানডে, টি-টোয়েন্টি হলে আমরা একটা সুযোগ নিতে পারতাম। ওয়ানডেতে আমার মনে হয়, ওই সময়টায় খেলানো সম্ভব হবে না। সেজন্য আমাদেরকে যখন প্রস্তাব দেওয়া হয়েছিল, আমরা বলেছি, ওই সময়টায় সম্ভব না।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

আগামীকাল রাতে চেন্নাইয়ের মুখোমুখি হয়েছিল পাঞ্জাব। ব্যাটিং ব্যার্থতার কারনে বড় হারের শিকার হয়েছে মুস্তাফিজের দল ...

বিদায় বেলায় কেঁদে কেঁদে ধোনিকে নিয়ে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজ

বিদায় বেলায় কেঁদে কেঁদে ধোনিকে নিয়ে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজ

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে