| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পানামার বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২৩ ১২:৩৭:৩৫
পানামার বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো আর্জেন্টিনা

গত বছরের শেষে কাতার বিশ্বকাপের পর আর এখন কোন আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামেনি আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের পরে এবারে প্রথম মাঠে নামছে আর্জেন্টিনা। তাই বিশ্বসেরা ফুটবলার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিফ্রান্স থেকে পাড়ি জমালেন আর্জেন্টিনায়।

কয়েক দিন আগে পিএসজির হয়ে রেনের বিরুদ্ধে হারের পর আর্জেন্টিনা চলে গেলেন তিনি। গত সোমবার আর্জেন্টিনা পৌঁছলেন মেসি। গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসও আর্জেন্টিনা পৌঁছে গিয়েছেন। আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলার জন্য দেশে ফিরেছেন দলের সকল ফুটবলার।

আগামিকাল ২৪ মার্চ এবং ২৮ মার্চ দু’টি ফ্রেন্ডলি খেলবেন মেসিরা। রেনের বিরুদ্ধে পিএসজির হয়ে হারের পর বিদ্রুপ শুনতে হয়েছিল আর্জেন্টিনার অধিনায়ককে। দেশে ফিরে কিছুটা স্বস্তি পাবেন মেসি। মার্তিনেসের সঙ্গে দেশে ফিরে গিয়েছেন অ্যাস্টন ভিলার সতীর্থ এমিলিয়ানো বুয়েন্দিয়া। আগামীকাল ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৫:৩০ টায়।

মেসিরা ফ্রেন্ডলি ম্যাচ খেলবেন পানামা এবং কুরাকাওয়ের বিরুদ্ধে। কাতারে বিশ্বকাপ জেতার পর এই প্রথম আর্জেন্টিনার জার্সিতে দেখা যাবে মেসিদের। বিশ্বকাপের পরই মেসি বলেছিলেন যে, বিশ্বজয়ী হিসাবে কিছু ম্যাচ খেলতে চান। সেই সুযোগ হাতছাড়া করতে রাজি নন তিনি। তাই পানামার বিরুদ্ধে ২৪ মার্চ নেমে পড়তে চাইছেন মেসি। তা-ও আবার নিজের দেশের মাটিতে।

পিএসজির হয়ে সময়টা ভাল যাচ্ছে না মেসির। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গিয়েছেন তাঁরা। ফ্রেঞ্চ কাপেও হেরে গিয়েছেন। ফরাসি লিগ ছাড়া আর কিছু জেতার সুযোগ নেই পিএসজির। ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষেই রয়েছেন মেসিরা। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইলি ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট পেয়েছে। সাত পয়েন্ট পিছিয়ে রয়েছে তারা। পিএসজি কোচ ক্রিস্টোফে গাল্টিয়েরের উপর চাপ বাড়ছে। আগামী মরসুমে মেসিও ফরাসি ক্লাবে থাকবেন কি না তা স্পষ্ট নয়।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর লাইনআপ:

মার্টিনেজ, মোলিনা, ওটামেন্ডি, মার্টিনেজ, একুনা, ডি পল, ফার্নান্দেজ, ম্যাক অ্যালিস্টার, মেসি, আলভারেজ, ডি মারিয়া।

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বৈরিতার কথা এখন সবাই জানেন। দুই দলের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে