| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ছিটকে গেলেন আয়ার, কলকাতার অধিনায়ক নিয়ে নতুন চমক

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২২ ১৪:৩৭:২৭
ছিটকে গেলেন আয়ার, কলকাতার অধিনায়ক নিয়ে নতুন চমক

অস্ট্রেলিয়ার সঙ্গে চলমান সিরিজে পিঠের ইনজুরিতে পড়েন ভারতীয় দলের অন্যতম তারকা ব্যাটার শ্রেয়াস আয়ার। সেই চোটের কারণে আইপিএলের প্রথম কয়েক ম্যাচ খেলতে না পারার শঙ্কা ছিল। কিন্তু এবার বেশ বড়সড় ধাক্কাই খেয়েছে ভারতীয় এই জনপ্রিয় ঘরোয়া লীগের অন্যতম শক্তিশালী দল কলকাতা নাইট রাইডার্স।

কেননা দলটির সম্ভাব্য অধিনায়ক আয়ার আইপিএল থেকে পুরোপুরি ছিটকে গেছেন। তার অনুপস্থিতিতে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলটির নেতৃত্বে দেখা যেতে পারে! অবশ্য সাকিবকে অধিনায়ক করার গুঞ্জন আগে থেকেই ছিল বেশ জরালো।

বিশ্বসেরা ক্রিকেটার টাইগার টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব ছাড়াও দলটিতে ভেড়ানো হয়েছে টাইগার ওপেনার লিটন দাসকে। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের চলমান সিরিজের কারণে সাকিব ও লিটনকে এখনও ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। সে কারণে কলকাতার কপালে চিন্তার ভাজ তৈরি হয়েছে!

যদিও টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যেই অনাপত্তিপত্র চেয়েছেন সাকিব-লিটন। বিষয়টি আগেই নিশ্চিত করেছিলেন ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। অবশ্য এই বোর্ড কর্মকর্তা জানিয়েছিলেন, তাদের ছুটি দেওয়ার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর সংবাদ সম্মেলনে এসে লিটনও এনওসি চেয়ে আবেদনের কথা জানিয়েছিলেন। তিনি বলেন, ‘আমরা এপ্লাই করেছি, কিন্তু এখনও কোনো সিদ্ধান্ত পাইনি। পেলে জানাবো।’

আগামী ৩১ মার্চ থেকে মাঠে গড়াবে আইপিএলের এবারের আসর। তার একদিন পরই রয়েছে কলকাতার খেলা। যদিও ঘরের মাঠে চলমান সিরিজের কারণে সাকিব-লিটনদের প্রথম কয়েক ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না বলে একপ্রকার নিশ্চিতই ছিল। কিন্তু তাদের ছুটি দেওয়ার বিষয়ে বিসিবির এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত না আসায় হয়তো তাদের অপেক্ষার ক্ষণ আরও দীর্ঘ হতে যাচ্ছে!

এদিকে, ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে সাকিবের নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচই জিতে নিয়েছে বাংলাদেশ। একই ফরম্যাটে তারা আইরিশদের বিপক্ষেও তিন ম্যাচের সিরিজ খেলবে। সেখানেও নেতৃত্ব দেবেন সাকিব। সাম্প্রতিক সময়ে খেলা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে টাইগারদের সামনে থেকেই এগিয়ে নিয়ে যাচ্ছেন দুর্দান্ত ফর্মে থাকা সাকিব। তার এই ফর্মকে আইপিএলেও নিশ্চয়ই কাজে লাগাতে চাইবে কলকাতা নাইট রাইডার্স। সাকিব-লিটন ছাড়াও দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলতে যাবেন পেসার মুস্তাফিজুর রহমান।

ক্রিকেট

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

আইপিএলে সন্ধ্যায় মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু অনেকের কাছে, বিরাট ...

টাইগারদের গুরু হাথুরুসিংহেকে বিশ্বের সেরা কোচ বললেন যিনি!

টাইগারদের গুরু হাথুরুসিংহেকে বিশ্বের সেরা কোচ বললেন যিনি!

বাংলাদেশের মাটিতে তিন ফরম্যাটেই পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলঙ্কা। দুই দলের আর মাত্র একটি টেস্ট বাকি। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে