| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক*** টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ*** লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই*** পাকিস্তান আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন-*** আজ ২০/০৪/২০২৪ তারিখ, দেখেনিন আজকের সকল দেশের টাকার রেট কত***

"ভারত বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে পাকিস্তান"

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২২ ১২:৪২:২৩

চলতি বছরে শুরু হবে আইসিসির সবচেয়ে বড় আসর ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। আইসিসির এই আসরে আয়জেক ভারত। তবে এখনও ভারতে ওয়ানডে বিশ্বকাপ পাকিস্তান খেলবেন কিনা তা চলছে আসেনি সথিক কোন সমাধান। তবে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ওয়াসিম আক্রম ভবিষ্যদ্বাণী করেছেন যে ২০২৩ বিশ্বকাপ জিতবে এই পাকিস্তান দল।

কেন দল ভারতে চ্যাম্পিয়ন হতে পারে সেই কারণ গুলো তুলে ধরেছেন এই পাক সাবেক ক্রিকেটার। ২০২৩ সালের অক্টোবর-নভেম্বর মাসে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওয়ানডে বিশ্বকাপ। প্রথমবারের মতো এই টুর্নামেন্টটি সম্পূর্ণভাবে ভারতে আয়োজন করা হবে বলে জানা যায়। এর আগে, ভারত গত ২০১১ সালে ওডিআই বিশ্বকাপের আয়োজন করেছিল।

তবে সেই বছরে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ যৌথভাবে ভারতের সঙ্গে আয়োজক দেশ হিসাবে থাকার কথা ছিল। সেই সময়ে এমএস ধোনির নেতৃত্বে শিরোপা জিতেছিল ভারত। এরপর থেকে কোনও ফর্ম্যাটের বিশ্বকাপ জিততে পারেনি টিম ইন্ডিয়া।

ঘরের মাঠে শিরোপা খরা শেষ করতে এবার মেন ইন ব্লুজের নজর থাকবে আসন্ন একদিনের বিশ্বকাপে। বিশেষজ্ঞরা মনে করছেন ২০২৩ একদিনের বিশ্বকাপ জয়ের জন্য অন্যতম শক্তিশালী দল হল ভারত।

তবে, প্রাক্তন অভিজ্ঞ ফাস্ট বোলার ওয়াসিম আক্রম বলেছেন যে ভারত শক্তিশালী প্রতিযোগীদের মধ্যে থাকতে পারে। তবে তাঁর মতে পাকিস্তানকে উপেক্ষা করা যাবে না। বাবর আজম ব্রিগেড কেন ওয়ানডে বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারে তা জানালেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম। স্পোর্টস তাক-এ কথোপকথনের সময় আক্রমকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে পাকিস্তান এই বছর বিশ্বকাপ জয়ের শক্তিশালী প্রতিযোগীদের মধ্যে রয়েছে কি? তখন তিনি বলেছিলেন হ্যাঁ, অবশ্যই।

আক্রম বলেন, ‘দুটি দলই দারুণ। আমাদের অধিনায়ক একজন দুর্দান্ত খেলোয়াড় এবং আমাদের সেই বোলিং লাইনআপ রয়েছে, যা বিশ্বের সেরা বোলিং লাইনআপগুলির মধ্যে গণ্য হয়।’৭ওয়াসিম আক্রম আরও উল্লেখ করে বলেছেন যে ফাস্ট বোলার শাহিন আফ্রিদি এখন ব্যাটসম্যান হিসাবেও ভালো খেলছেন। এটা পাকিস্তানকে উপকৃত করবে। আমরা আপনাকে বলি যে আফ্রিদির নেতৃত্বে, লাহোর কালান্দার্স শনিবার টানা দ্বিতীয়বারের মতো পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ট্রফি দখল করেছে। মুলতান সুলতানদের বিরুদ্ধে ফাইনাল ম্যাচে ১৫ বলে অপরাজিত ৪৪ রান করেছিলেন আফ্রিদি। নিজের ইনিংসে তিনি মেরেছিলেন ২টি চার ও ৫টি ছক্কা। আফ্রিদি এই ম্যাচে নিয়েছিলেন চার উইকেট।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম বলেন, ‘শাহিন আফ্রিদি এই মুহূর্তে দারুণ ফর্মে রয়েছেন। দ্বিতীয়বারের মতো পিএসএলে দলকে চ্যাম্পিয়ন করেছেন তিনি। অলরাউন্ডার হিসেবে তাঁর অনেক উন্নতি হয়েছে। তিনি ছাড়াও দলে আছেন হ্যারিস রউফ ও নাসিম শাহ। ইনি মহম্মদ হাসনাইন। ইহসানউল্লাহ একজন ভালো তরুণ ফাস্ট বোলার। আমি মনে করি ভারতে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার সঙ্গে সঙ্গে এটি একটি শক্তিশালী বোলিং আক্রমণের দল হয়ে উঠবে যেটা সফল হবেই। কারণ পিচগুলি আরও ব্যাটসম্যান-বান্ধব হবে।’

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

কয়েক দিন আগে তামিম ইকবালের সাথে মিটিং করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মিটিং ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে