| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনাকে হারালো বাংলাদেশ

২০২৩ মার্চ ১৪ ১৯:৫৬:৪৪
আর্জেন্টিনাকে হারালো বাংলাদেশ

আজ ১৪ মার্চ মঙ্গলবার একদিকে ক্রিকেটের মাঠে সফরকারী ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ ক্রিকেট দলঅন্যদিকে ঘরের মাঠেই কবাডিতে আর্জেন্টিনাকে হারাল বাংলাদেশ। ঘরের মাঠে পোল্যান্ডের পর এবার আর্জেন্টিনাকে বিধ্বস্ত করেছে স্বাগতিক বাংলাদেশ কবাডি দল।

আজ শহিদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপে নিজেদের নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ ছয়টি লোনাসহ (এক লোনায় দুই পয়েন্ট) ৭২-২৩ পয়েন্টে আর্জেন্টিনাকে হারিয়েছে তরফদার বাহিনী। এই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মিজানুর রহমান।

এদিন খেলার শুরু থেকেই আর্জেন্টিনার উপর চড়াও হয়ে খেলতে থাকেন সাজুরাম গয়াতের শিষ্যরা। প্রথম রেইডেই বোনাস থেকে এক পয়েন্ট এনে দেন অধিনায়ক তুহিন তরফদার। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের। একে একে আট পয়েন্ট তুলে নেন তারা।

খেলা শুরুর মাত্র পাঁচ মিনিটের মধ্যেই একটি লোনা আদায় করে তিন পয়েন্ট অর্জন করে বাংলাদেশ। একচ্ছত্র আধিপত্য বিস্তার করে দ্রুতই ১৩-০ পয়েন্টে এগিয়ে যায় স্বাগতিকরা। অবশ্য পরের রেইডেই প্রথম পয়েন্ট আদায় করে নেয় আর্জেন্টাইনরা।

ম্যাচের ১৫তম মিনিটের মধ্যে তিনটি লোনা আদায় করে নিজেদের আধিপত্যের জানান দেন তুহিন তরফদাররা। চতুর্থ লোনার সময় আর্জেন্টিনার শেষ খেলোয়াড় থমাস পেডারোজো বাংলাদেশের সম্রাট মিয়াকে ছুঁয়ে এক পয়েন্ট আদায় করেন। এভাবেই গুটি গুটি করে কিছু পয়েন্ট সংগ্রহ করে আর্জেন্টিনা।

ম্যাচের ২০তম মিনিটে চতুর্থ লোনার মুখ দেখে বাংলাদেশ। প্রথমার্ধে ৪৪-৮ পয়েন্টে এগিয়ে থেকেই বিরতিতে যান তুহিন তরফদাররা।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রেখে খেলতে থাকেন তুহিন, রাসেল, সবুজরা। খেলা শেষ হওয়ার ১২ মিনিট আগেও একটি লোনা পায় বাংলাদেশ। খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে ষষ্ঠ লোনার মুখ দেখে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৭২-২৩ পয়েন্টে আর্জেন্টিনাকে হারিয়ে ম্যাট ছাড়ে আসরের দুই বারের চ্যাম্পিয়ন বাংলাদেশ।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

লক্ষ্ণৌর বিপক্ষে আজ মাঠে নামবে মুস্তাফিজ, পারবেন তো ভাল করতে

লক্ষ্ণৌর বিপক্ষে আজ মাঠে নামবে মুস্তাফিজ, পারবেন তো ভাল করতে

শুক্রবার ইন্ডিয়ান সুপার লিগে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে মুস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস। একনা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে