| ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

আর্জেন্টিনাকে হারালো বাংলাদেশ

২০২৩ মার্চ ১৪ ১৯:৫৬:৪৪
আর্জেন্টিনাকে হারালো বাংলাদেশ

আজ ১৪ মার্চ মঙ্গলবার একদিকে ক্রিকেটের মাঠে সফরকারী ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ ক্রিকেট দলঅন্যদিকে ঘরের মাঠেই কবাডিতে আর্জেন্টিনাকে হারাল বাংলাদেশ। ঘরের মাঠে পোল্যান্ডের পর এবার আর্জেন্টিনাকে বিধ্বস্ত করেছে স্বাগতিক বাংলাদেশ কবাডি দল।

আজ শহিদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপে নিজেদের নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ ছয়টি লোনাসহ (এক লোনায় দুই পয়েন্ট) ৭২-২৩ পয়েন্টে আর্জেন্টিনাকে হারিয়েছে তরফদার বাহিনী। এই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মিজানুর রহমান।

এদিন খেলার শুরু থেকেই আর্জেন্টিনার উপর চড়াও হয়ে খেলতে থাকেন সাজুরাম গয়াতের শিষ্যরা। প্রথম রেইডেই বোনাস থেকে এক পয়েন্ট এনে দেন অধিনায়ক তুহিন তরফদার। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের। একে একে আট পয়েন্ট তুলে নেন তারা।

খেলা শুরুর মাত্র পাঁচ মিনিটের মধ্যেই একটি লোনা আদায় করে তিন পয়েন্ট অর্জন করে বাংলাদেশ। একচ্ছত্র আধিপত্য বিস্তার করে দ্রুতই ১৩-০ পয়েন্টে এগিয়ে যায় স্বাগতিকরা। অবশ্য পরের রেইডেই প্রথম পয়েন্ট আদায় করে নেয় আর্জেন্টাইনরা।

ম্যাচের ১৫তম মিনিটের মধ্যে তিনটি লোনা আদায় করে নিজেদের আধিপত্যের জানান দেন তুহিন তরফদাররা। চতুর্থ লোনার সময় আর্জেন্টিনার শেষ খেলোয়াড় থমাস পেডারোজো বাংলাদেশের সম্রাট মিয়াকে ছুঁয়ে এক পয়েন্ট আদায় করেন। এভাবেই গুটি গুটি করে কিছু পয়েন্ট সংগ্রহ করে আর্জেন্টিনা।

ম্যাচের ২০তম মিনিটে চতুর্থ লোনার মুখ দেখে বাংলাদেশ। প্রথমার্ধে ৪৪-৮ পয়েন্টে এগিয়ে থেকেই বিরতিতে যান তুহিন তরফদাররা।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রেখে খেলতে থাকেন তুহিন, রাসেল, সবুজরা। খেলা শেষ হওয়ার ১২ মিনিট আগেও একটি লোনা পায় বাংলাদেশ। খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে ষষ্ঠ লোনার মুখ দেখে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৭২-২৩ পয়েন্টে আর্জেন্টিনাকে হারিয়ে ম্যাট ছাড়ে আসরের দুই বারের চ্যাম্পিয়ন বাংলাদেশ।

ক্রিকেট

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

সব দলই বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিজেদের ভেতর লালন করে। তবে হয়তো নিজেদের অবস্থান বুঝে কেউ ...

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

দীর্ঘ ১৭ বছর পর সুপার এইটে উঠেছে বাংলাদেশ। সুপার এইটে প্রথম ম্যাচে ২১ জুন স্যার ...

ফুটবল

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য ম্যাচটি ছিল ইতিহাস গড়ার। প্রথম কোনো ফুটবলার হিসেবে তিনি ছয়টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ...

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

মে মাসের মাঝামাঝি কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য প্রাথমিক তালিকা ঘোষণা করেছে আর্জেন্টিনা। দুটি প্রীতি ম্যাচের ...



রে