| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এক কোটি ৬৩ লাখ টাকা প্র’তার’ণার শিকার দিল্লি অধিনায়ক পান্ট

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ মে ২৫ ১১:৫০:৩০
এক কোটি ৬৩ লাখ টাকা প্র’তার’ণার শিকার দিল্লি অধিনায়ক পান্ট

বড়সড় এক প্রতারণার শিকার হয়েছেন তারকা এই ক্রিকেটার। তার ১ কোটি ৬৩ লাখ রুপি বা ১ কোটি ৮৫ লাখ টাকা নিয়ে উধাও হয়ে গেছে এক প্রতারক। সেই প্রতারক এখন হাজতবাস করলেও পান্ট হারানো টাকা পাননি এখনও।

রিশভ পান্ট ছোটোখাটো লাভের আশায় মৃনাঙ্ক সিং নামের হরিয়ানার এক ক্রিকেটারের কাছে খুব কম মূল্যে অর্থাৎ বিশাল ছাড়ে নামীদামী ব্র্যান্ডের প্রোডাক্ট কেনার জন্য টাকা দিয়েছেন। সেই সাথে পান্টের দামি দামি কিছু লাক্সারি আইটেম ভালো দামে বিক্রির আশ্বাস দেন।

সেই আশ্বাসে মন গলে যায় পান্টের। তার নিজের কালেকশনে থাকা সোয়া ৩৬ লাখ রুপি মূল্যের ফ্র্যাঙ্ক মুলার ভ্যানগার্ড সিরিজের ঘড়ি এবং ৬২ লাখ ৬০ হাজার রুপি মূল্যের রিচার্ড ম্যুলে ঘড়ি ঐ প্রতারককে দেন। সাথে একাধিক পণ্য কেনার অভিপ্রায়ে ২ কোটি রুপি দিয়েছিলেন পান্ট।

বিশাল ছাড়ে দামি ব্র্যান্ডের জুয়েলারি, ঘড়ি, ব্যাগ, মোবাইল ফোন এবং অন্যান্য ই-গ্যাজেট কেনার লোভ দেখানো সেই মৃনাঙ্ক কিছু দিন পর উধাও হয়ে যান।

গত বছর পান্ট ও তার ম্যানেজার পুনিত সোলাঙ্কি মৃনাঙ্কের বিরুদ্ধে ১ কোটি ৬৩ লাখ রুপি জালিয়াতির অভিযোগে এনে মামলা দায়ের করেন। মূলত ক্ষতির অঙ্ক আরও বেশি হলেও ক্ষতিপূরণ হিসেবে ধার্য করা হয় ১ কোটি ৬৩ লাখ রুপি।

তবে মৃনাঙ্ক আসল টাকা দূরে থাক, ক্ষতিপূরণের সেই টাকাও এখনও পরিশোধ করেননি। এমন পরিস্থিতিতে পান্ট আদালতের দ্বারস্থ হয়েছেন। যদিও অন্য আরেক মামলায় অভিযুক্ত মৃনাঙ্ককে আগেই গ্রেফতার করেছে পুলিশ। ক্ষতিপূরণের টাকা ফেরত পেতে পান্টকে অনলাইনে শুনানিতে অংশ নিতে হবে।

জালিয়াতির ঘটনাটি এক বছর আগের হলেও সম্প্রতি ঘটনাটি সামনে আনেন পান্টের আইনজীবী একলব্য দ্বিবেদী। দ্বিবেদির দাবি, মৃনাঙ্ক ক্রিকেটার হওয়ায় খুব অল্পতেই তার সাথে অন্তরঙ্গ সম্পর্ক তৈরি হয় পান্টের। আর পান্টের সেই সরলতাকে কাজে লাগিয়েই বিরাট অঙ্কের টাকা নিয়ে প্রতারণা করেন মৃনাঙ্ক। অভিযুক্ত মৃনাঙ্ক নাকি ১ কোটি ৬৩ লাখ রুপির একটি চেক দিয়েছিলেন পান্টকে। তবে সেই চেক বাউন্স করে অর্থাৎ ডিজঅনার হয়। এরপর নড়েচড়ে বসেন পান্ট, তার ম্যানেজার ও আইনজীবী। শেষপর্যন্ত হারানো টাকা পান্ট খুঁজে পান কি না তা-ই এখন দেখার বিষয়।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

হাইভোল্টেজ আইপিএল ম্যাচসহ আজ টিভিতে যা দেখবেন (২৮ মার্চ ২০২৪)

হাইভোল্টেজ আইপিএল ম্যাচসহ আজ টিভিতে যা দেখবেন (২৮ মার্চ ২০২৪)

রাতে আইপিএলে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস। ঢাকা প্রিমিয়ার লিগে আছে তিনটি ম্যাচ। ঢাকা প্রিমিয়ার ...

ফুটবল

ব্রাজিল-ইংল্যান্ড হাইভোল্টেজ ম্যাচ শেষে, জেনে নিন ফলাফল

ব্রাজিল-ইংল্যান্ড হাইভোল্টেজ ম্যাচ শেষে, জেনে নিন ফলাফল

অনেক পরেই ইংল্যান্ডের বিপক্ষে খেলবে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিল সাত বছর আগে। ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে