| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ : মাশরাফির বিপিএল খেলা নিয়ে এইমাত্র পাওয়া গেলো নতুন খবর

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ জানুয়ারি ২৪ ০৯:০৮:২৫
ব্রেকিং নিউজ : মাশরাফির বিপিএল খেলা নিয়ে এইমাত্র পাওয়া গেলো নতুন খবর

তবে এখন সবার মনে একটাই প্রশ্ন ঢাকা দল কি ঢাকায় জয়ের পথ খুঁজে পাবে? নাকি সাকিবের ফরচুন বরিশালের জয়রথ সক্রিয় থাকবে? এছাড়া মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স ও মেহেদী হাসান মিরাজের চিটাগং চ্যালেঞ্জার্সের লড়াইয়ে কে জিতবে?

রোববার রাতে মিলবে এসব প্রশ্নের উত্তর। দুই দিন (২১ ও ২২ জানুয়ারি) খেলার পর আজ (রোববার) বিরতি ছিল। আগামীকাল আবার শুরু বিপিএল উত্তেজনা। সোমবার দুপুর সাড়ে ১২টায় মুখোমুখি হবে সাকিবের বরিশাল ও রিয়াদ-তামিমের ঢাকা।

অন্যদিকে বিকেল সাড়ে ৫টায় দ্বিতীয় ম্যাচটি হবে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স ও মেহেদি মিরাজের চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যে। কাল যে ৪ দলের খেলা, তার মধ্যে একমাত্র ঢাকাই এখনও জয়ের নাগাল পায়নি। বরিশাল ও খুলনা একটি করে ম্যাচ খেলে জিতেছে একটিতেই।

আর তারণ্যনির্ভর চট্টগ্রাম প্রথম ম্যাচে বরিশালের কাছে হারলেও, দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ও তারকায় ঠাসা ঢাকা দলকে হারিয়ে চমক দেখিয়েছে। একইভাবে খুলনা প্রথম ম্যাচে ঢাকাকে হারিয়ে শুভ সূচনা করেছে। বরিশাল জিতেছে চট্টগ্রামের বিপক্ষে।

এখন পর্যন্ত যে চারটি ম্যাচ হয়েছে, তার মধ্যে একমাত্র ব্যাটার হিসেবে দুইটি হাফসেঞ্চুরি করেছেন তামিম। প্রথম দিন খুলনার বিপক্ষে ৪২ বলে ৫০ রান করার পর শনিবার রাতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে ৪৫ বলে ৫২ রানের ইনিংস খেলেন তামিম।

এছাড়া বল হাতে ৪ উইকেট শিকার করে নজর কেড়েছেন মেহেদি মিরাজও। বরিশালের সঙ্গে আসরের প্রথম ম্যাচে ১৬ রানে ৪ উইকেটের পতন ঘটিয়ে নিজের ক্যারিয়ার সেরা বোলিং নৈপুণ্য উপহার দিয়েও দলকে জেতাতে পারেননি মিরাজ, ৪ উইকেটের জয়ে আসর শুরু করে সাকিবের দল।

সোমবার ঢাকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বরিশাল মাঠে নামবে আরও শক্তি সঞ্চয় করে। ধারণা করা হচ্ছে, এ ম্যাচ খেলবেন দলটির মিডল অর্ডার ব্যাটিং নির্ভরতা ও উইকেটকিপার নুরুল হাসান সোহান। শুধু তাই নয়, একাদশে দেখা যেতে পারে ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলকেও।

ঘটনাবহুল প্রথম ম্যাচে তামিমের ফিফটি, মোহাম্মদ শেহজাদ (২৭ বলে ৪২) ও অধিনায়ক রিয়াদের (২০ বলে ৩৯) ঝড়ো ব্যাটিংয়ে ১৮৩ রানের বিশাল পুঁজি গড়েও খুলনার কাছে হেরেছে ঢাকা। রনি তালুকদারের ফিফটির সঙ্গে আন্দ্রে ফ্লেচার এবং থিসারা পেরেরার ঝড়ে ১ ওভার আগেই লক্ষ্যে পৌঁছে যায় মুশফিকের দল।

শোনা যাচ্ছে, আগামীকাল বরিশালের সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচে মাশরাফিকে পেতে পারে ঢাকা। পুরোনো ব্যথার কারণে প্রথম দুই ম্যাচ খেলা হয়নি মাশরাফির। এখন দেখা যাক, সোমবার মাশরাফির অন্তর্ভুক্তিতে ছন্দ ফিরে আসে কি না ঢাকার?

অন্যদিকে খুলনা-চট্টগ্রাম ম্যাচটিও দুই দলের জন্য সমান গুরুত্বপূর্ণ। জিতলে খুলনার দুই খেলায় দ্বিতীয় জয় হবে। আর মিরাজের দল জিতে গেলে তাদেরও হবে দ্বিতীয় জয়। তবে সেটা তৃতীয় খেলায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে