| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অনেক বেড়ে গেল ডলারের দাম, দেখেনিন আজকের বিনিময় রেট কত *** বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত***

ব্রেকিং নিউজ : অজান্তেই ফাঁস হয়ে গেলো ব্যালন ডি’অর বিজয়ীর নাম

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ অক্টোবর ৩০ ১০:৩৮:৫৫
ব্রেকিং নিউজ : অজান্তেই ফাঁস হয়ে গেলো ব্যালন ডি’অর বিজয়ীর নাম

তার আগেই এই পুরস্কারের জন্য মনোনীত ও বিজয়ীর নাম সংবলিত একটি লিস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে লেওয়ানডোস্কিকে বিজয়ী হিসেবে দেখা যাচ্ছে। পিএসজির লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদের করিম বেনজেমাকে হারিয়ে নাকি এই পুরস্কার ভাগিয়ে নিচ্ছেন রবার্ট।

এদিকে ফুটবলে সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কার মনে করা হয় ব্যালন ডি’অরকে। ফরাসিভিত্তিক সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ প্রতি বছর সেই বছরের সেরা পারফরমারকে এই পুরস্কার দিয়ে থাকে। এ বছরের পুরস্কারের জন্য গত ৮ অক্টোবর ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।

যেখানে করিম বেনজেমার পাশাপাশি নাম রয়েছে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার জুনিয়র, রবার্ট লেওয়ানডোস্কি ও জর্জিনহোদের। উল্লেখ্য এবার দ্বিতীয় দাবিদার ভাবা হচ্ছিল বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা ফুটবলার রবার্ট লেওয়ানডোস্কিকে। চলতি বছরে সর্বোচ্চ ৪৫ বার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন তিনি।

এ ছাড়া বুন্দেসলিগা, ক্লাব ওয়ার্ল্ড কাপ এবং ডিপিএল সুপার কাপ জয়ের রেকর্ডও রয়েছে। তাই বলাই যায়, আগামী কয়েক মাসে মেসির সঙ্গে জোরালো টক্কর হবে এই পোলিশ তারকার। আলোচনায় ছিলেন চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহোও। জাতীয় দলের হয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ ও চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন তিনি।

চলতি মৌসুম ৫ গোল এবং ২ এসিস্ট রয়েছে তার। অন্যদিকে, চেলসির এন’গোলো কান্তের ঝুলিতে আছে ১ গোল, ১ এসিস্ট এছাড়া চ্যাম্পিয়ন্স লিগ ও উয়েফা সুপার কাপ জয়ের রেকর্ড। অন্যদিকে ক্লাবটিরই আরেক ফুটবলার লুকাকু ২৯ গোল, ৮ এসিস্টের পাশাপাশি জিতেছেন সিরি’আ শিরোপাও।

তাদের দুজনকেও যোগ্য দাবিদার ভাবা হচ্ছে। পাশাপাশি পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ৩৩ গোল, ১১ এসিস্ট, কাপ দে ফ্রান্স এবং ট্রপি দে চ্যাম্পিয়ন্স জিতে দৌড়ে নিজেকে টিকিয়ে রেখেছেন। ৩৩ গোল ও ৪ এসিস্টে তালিকায় নিজের অবস্থান ধরে রেখেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও।

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট নিয়ে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে